নোয়াখালীতে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন

নির্বাচনে ভোটার কম হওয়ায় প্রমাণ হয় বিএনপি জনপ্রিয় দল

বিএনপির যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সপ্তম বারের নির্বাচিত সাধারণ সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন বলেছেন, গত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ছাড়াও আওয়ামী লীগের লোকজনও ভোট দিতে পারেনি। তার পর উপজেলা নির্বাচনে কেন্দ্রে গিয়ে ভোট দিতে ভোটারদের মাঝে অনীহা এবং উপস্থিতি কম। এতে প্রমাণিত হয় বিএনপিকে বাদ দিয়ে কোনো ভোট গ্রহণযোগ্য নয় এবং বিএনপি বড় দল ও খালেদা জিয়া জনপ্রিয় নেত্রী। তিনি বলেন, আর ভোট দিতে না যাওয়া এটি প্রতিবাদও বটে। 

তিনি বলেন, উপজেলা নিবার্চনে জনগণ ভোট দিতে চায় না। মানুষের ভোটাধিকার নেই, আধুনিক সমাজব্যবস্থা গণতন্ত্রের জন্য নির্বাচন হলো সুশাসনের পথ, কিন্তু সরকার একে একদলীয় শাসনব্যবস্থার দিকে নিয়ে যাচ্ছে।

তিনি সরকারের কাছে প্রশ্ন রেখে বলেন, সরকার কীভাবে জনগণকে উৎসাহী করবে নির্বাচন পদ্ধতি পরির্বতন করে জনগণের ভোট দিতে আগ্রহী করবে। তিনি বলেন, এটা দেশের জন্য ক্ষতিকর, গণতন্ত্রের জন্য ক্ষতিকর। এজন্য সচেতন নাগরিকদের যার যার অবস্থা থেকে ঐক্যবদ্ধভাবে দায়িত্ব পালন করা উচিত।

শনিবার দুপুরে সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন তার নিজ গ্রাম নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার সোনাপুরে মা-বাবার কবর জিয়ারত শেষে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে তিনি সোনাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামরুল ইসলাম মিণ্টুর পিতার মারা যাওয়া তাদের পরিবারের সাথে সাক্ষাত করে পরিবারের সমবেদনা জানান। 

এ সময় উপস্থিত ছিলেন সোনাইমুড়ী উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল হক কামাল, যুবদলের নেতা সাইফুল ইসলাম, ছাত্রদলের নেতা মিলনসহ অঙ্গ সংঠনের নেতৃবৃন্দ।


নিঃশর্ত ক্ষমা চাইতে শমী কায়সারকে
সাংবাদিকদের সঙ্গে অভিনেত্রী এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) প্রেসিডেন্ট
বিস্তারিত
নুসরাত হত্যায় পাহারার দায়িত্বে থাকা
ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মহিউদ্দিন শাকিল
বিস্তারিত
চকরিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের
চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সুধাশু পাহাড়স্থ হিন্দুপাড়া
বিস্তারিত
প্রতারণার অভিযোগে চক্ষু চিকিৎসককে লাখ
পাবনার চাটমোহরে চক্ষু ক্যাম্প চলাকালে মোহাম্মদ আলী (বিএমডিসি রেজিঃ নং
বিস্তারিত
একযুগ বিনাবিচারে কারাগারে আবু হানিফা!
বরগুনা জেলা কারাগারে ১২ বছর যাবৎ বরগুনার পাথরঘাট উপজেলার উত্তর
বিস্তারিত
রংপুরে সাবেক ৬০ সেনাসদস্যকে কারাগারে
রংপুরের ডিসি অফিসের অফিস সহকারী সামসুলের মাধ্যমে ভুয়া অস্ত্রের লাইসেন্স
বিস্তারিত