দুই যুগ পর

নারায়ণগঞ্জ জেলা যুবদলের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা

সভাপতি শহিদুল ইসলাম টিটুকে ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন

দীর্ঘ প্রায় ২ যুগ পর অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ২০১ সদস্য বিশিষ্ট নারায়ণগঞ্জ জেলা যুবদলের পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। রোববার (২৪ মার্চ) দুপুরে এ কমিটির তালিকা প্রকাশিত হয়। আগের দিন ২৩ মার্চ শনিবার কেন্দ্রিয় যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়নের স্বাক্ষরে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।

এর আগে গত বছরের ১৯ অক্টোবর শহিদুল ইসলাম টিটুকে সভাপতি ও গোলাম ফারুক খোকনকে সাধারণ সম্পাদক করে ৮ সদস্য বিশিষ্ট  জেলা যুবদলের আংশিক কমিটির অনুমোদন কেন্দ্রিয় যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এ কমিটি অনুমোদনের ৪ মাসের মাথায় এ পূর্নাঙ্গ কমিটির একটি তালিকা কেন্দ্রিয় যুবদলের সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের কাছে পাঠালে তারা এ কমিটির অনুমোদন প্রদান করেন।

জানাযায়, ২০১২ সালে মোশারফ হোসেনকে সভাপতি ও শাহ আলম মুকুলকে সাধারণ করে ৭ সদস্য বিশিষ্ট জেলা যুবদলের আংশিক কমিটির অনুমোদন দেন কেন্দ্রিয় যুবদল। কিন্তু দলীয় ও নিজের মধ্যে অভ্যন্তরিন কোন্দলের কারণে তারা পূনাঙ্গ কমিটির গঠন করতে ব্যর্থ হয়।

এরও আগে ২০০২ সালের দিকে অধ্যাপক মামুন মাহমুদকে সভাপতি ও আশরাফুল হক রিপনকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্য বিশিষ্ট জেলা যুবদলের আংশিক কমিটি করা হলে তারাও ব্যর্থ হয়েছিল পূনাঙ্গ কমিটি গঠন করতে।

এ ব্যাপারে শহিদুল ইসলাম টিটু বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী। দলকে সু-সংগঠিত করতে সংগঠনের বিকল্প নেই। এজন্য দলের প্রতি আনুগত্য ও কর্মঠ ব্যাক্তিদের নিয়ে সংগঠন করা দরকার। আমরা চেষ্টা করেছি সঠিক নেতা বাচাই করে কমিটির পদ বিন্যাস করতে। সামনে কেন্দ্রিয় ঘোষিত যেকোন কর্মসূচী বাস্তবায়নে জেলা যুবদল মাঠে থাকবে।

এব্যাপারে জেলার যুবদলের সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন বলেন, বিগত প্রায় দুই যুগ ধরে দায়িত্বরত জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদকরা অজ্ঞাত কারণে পুর্ণাঙ্গ কমিটি দিতে ব্যর্থ হয়েছে। আমরা গত বছরের অক্টোবর মাসে দায়িত্ব নেয়ার পর পূর্নাঙ্গ কমিটি গঠন করতে নিরলস কাজ করেছি। আশা করি জেলা পূর্নাঙ্গ কমিটি আগামী সময়ে দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে নিরলস কাজ করে যাবে। আমাদের মাঝে কোন রাগ বা ক্ষোভ নেই। যারা এ কমিটিতে জায়গা পায়নি তাদের সামনে থানা কমিটিতে সঠিক মূল্যায়ন করা হবে।


চাঁদপুরে গলা কেটে স্কুলশিক্ষিকাকে হত্যা
চাঁদপুর শহরের ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা জয়ন্তী চক্রবর্তীকে (৪৫)
বিস্তারিত
শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান শিক্ষামেলা
অস্ট্রেলিয়ায় পড়তে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য এ মুহূর্তের সুখবর হলো
বিস্তারিত
নুসরাত হত্যামামলা: মনি সবার পরে
৬ এপ্রিল হল পরিদর্শক সবাইকে কাগজ দেয়া শেষে জিজ্ঞেস করেন,
বিস্তারিত
এইচএসসি পরীক্ষায় ১১ দৃষ্টি প্রতিবন্ধীর
চলতি বছর এইচএসসি পরীক্ষায় চমক দেখিয়েছে পাবনার মানবকল্যাণ ট্রাস্টের ১১
বিস্তারিত
নেত্রকোনায় বিদ্যুৎস্পৃষ্টে দাদি-নাতিসহ তিনজনের মৃত্যু
নেত্রকোনায় পৃথক ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দাদি-নাতিসহ তিনজনের মৃত্যু হয়েছে। রোববার ও
বিস্তারিত
পদ্মা-মেঘনায় খরস্রোতে চাঁদপুর-শরীয়তপুর ফেরি চালচল
সারাদেশের বিভিন্ন জেলার বন্যার পানি নেমে আসার কারণে পদ্মা-মেঘনা নদীতে
বিস্তারিত