শাহনাজ রহমতুল্লাহ মৃত্যুতে কাঁদলেন খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দীর্ঘ রাজনৈতিক জীবনে খুব কম মানুষই তাকে কাঁদতে দেখেছেন। তবে দেশের বিশিষ্ট কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ মৃত্যুর কথা শুনে তিনি কান্নায় ভেঙে পড়েন।

প্রায় এক যুগ আগে ২০০৭ সালে খালেদা জিয়া যখন জেল থেকে বঙ্গবন্ধু মেডিকেলে তার বড় ছেলে তারেক জিয়াকে দেখতে গিয়েছিলেন তখন তিনি কান্নায় ভেঙে পড়েছিলেন। সে কান্না দেশের মানুষ দেখেছিলো। দ্বিতীয়বার তিনি কেঁদেছিলেন ২০১০ সালে যখন তার অবৈধ দখলে থাকা ক্যান্টনমেন্টের শহীদ মইনুল রোডের বাড়ি থেকে আদালতের নির্দেশে তাকে উচ্ছেদ করা হয়। তখন তিনি আকুল কান্নায় ভেঙে পড়েছিলেন। আবার তিনি কাঁদলেন তার প্রিয় বান্ধবী শাহনাজ রহমতুল্লাহর মৃত্যু সংবাদ শুনে।

শনিবার (২৩ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে দেশের বিশিষ্ট কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ মৃত্যুবরণ করেন। শাহনাজ রহমতুল্লাহ ছিলেন খালেদা জিয়ার ঘনিষ্ঠ বান্ধবীদের অন্যতম।

বিএনপির দলীয় সঙ্গীত, ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ, জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ’ গানটি শাহনাজ রহমতুল্লাহর গাওয়া। ব্যক্তিগত জীবনেও তাদের দু’জনের ঘনিষ্ঠ বন্ধুত্ব ছিলো। তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বাড়িতে শাহনাজ রহমতুল্লাহর নিয়মিত যাতায়াত ছিলো। শাহনাজ রহমতুল্লাহর স্বামী সেনাবাহিনীতে ছিলেন, সেই সূত্রে তাদের বন্ধুত্ব গড়ে উঠেছিলো বলে জানা যায়।

শনিবার (২৩ মার্চ) রাতেই শাহনাজ রহমতুল্লাহর মৃত্যুর খবর পান কারাবাসে থাকা খালেদা জিয়া। এটা শুনেই তিনি কান্নায় ভেঙে পড়েন। কারাসূত্রে প্রাপ্ত খবরে জানা গেছে, খালেদা তার প্রিয় বান্ধবীর কথা স্মৃতিচারণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন। অবশ্য তিনি তার বান্ধবীর জানাজা নামাজ বা দাফনে অংশ নেয়ার জন্য তিনি কোনো প্যারোলের আবেদন করেননি।


জাহিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে:
দলীয় সিদ্ধান্ত অমান্য করে কেউ শপথ নিলে তা ‘সাংগঠনিক অপরাধ’
বিস্তারিত
সরকারি কর্মকর্তার নামে দুদকে মামলা
খেলার পাশাপাশি রাজনীতিতে নাম লিখিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে
বিস্তারিত
জাহিদুরকে ‘গণদুশমন’ বললেন গয়েশ্বর
দলের সিদ্ধান্ত অমান্য করে ও দলীয় প্রধানকে কারাগারে রেখে যারা
বিস্তারিত
‘দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ
বহিষ্কারের কথা জেনেই দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিয়েছেন বলে
বিস্তারিত
শপথ নিলেন বিএনপির সংসদ সদস্য
সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপির
বিস্তারিত
ক্ষমতা ও সম্পদ ছিনতাইয়ের আশঙ্কায়
নিজের স্বাক্ষর জালের আশঙ্কায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন জাতীয়
বিস্তারিত