শাহনাজ রহমতুল্লাহ মৃত্যুতে কাঁদলেন খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দীর্ঘ রাজনৈতিক জীবনে খুব কম মানুষই তাকে কাঁদতে দেখেছেন। তবে দেশের বিশিষ্ট কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ মৃত্যুর কথা শুনে তিনি কান্নায় ভেঙে পড়েন।

প্রায় এক যুগ আগে ২০০৭ সালে খালেদা জিয়া যখন জেল থেকে বঙ্গবন্ধু মেডিকেলে তার বড় ছেলে তারেক জিয়াকে দেখতে গিয়েছিলেন তখন তিনি কান্নায় ভেঙে পড়েছিলেন। সে কান্না দেশের মানুষ দেখেছিলো। দ্বিতীয়বার তিনি কেঁদেছিলেন ২০১০ সালে যখন তার অবৈধ দখলে থাকা ক্যান্টনমেন্টের শহীদ মইনুল রোডের বাড়ি থেকে আদালতের নির্দেশে তাকে উচ্ছেদ করা হয়। তখন তিনি আকুল কান্নায় ভেঙে পড়েছিলেন। আবার তিনি কাঁদলেন তার প্রিয় বান্ধবী শাহনাজ রহমতুল্লাহর মৃত্যু সংবাদ শুনে।

শনিবার (২৩ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে দেশের বিশিষ্ট কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ মৃত্যুবরণ করেন। শাহনাজ রহমতুল্লাহ ছিলেন খালেদা জিয়ার ঘনিষ্ঠ বান্ধবীদের অন্যতম।

বিএনপির দলীয় সঙ্গীত, ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ, জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ’ গানটি শাহনাজ রহমতুল্লাহর গাওয়া। ব্যক্তিগত জীবনেও তাদের দু’জনের ঘনিষ্ঠ বন্ধুত্ব ছিলো। তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বাড়িতে শাহনাজ রহমতুল্লাহর নিয়মিত যাতায়াত ছিলো। শাহনাজ রহমতুল্লাহর স্বামী সেনাবাহিনীতে ছিলেন, সেই সূত্রে তাদের বন্ধুত্ব গড়ে উঠেছিলো বলে জানা যায়।

শনিবার (২৩ মার্চ) রাতেই শাহনাজ রহমতুল্লাহর মৃত্যুর খবর পান কারাবাসে থাকা খালেদা জিয়া। এটা শুনেই তিনি কান্নায় ভেঙে পড়েন। কারাসূত্রে প্রাপ্ত খবরে জানা গেছে, খালেদা তার প্রিয় বান্ধবীর কথা স্মৃতিচারণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন। অবশ্য তিনি তার বান্ধবীর জানাজা নামাজ বা দাফনে অংশ নেয়ার জন্য তিনি কোনো প্যারোলের আবেদন করেননি।


সংসদে বিরোধীদলীয় নেতা হচ্ছেন রওশন
জাতীয় পার্টির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর
বিস্তারিত
এরশাদের আসনে প্রার্থী দেবে আ.লীগ:
জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ইন্তেকাল করায় শূন্য হওয়া
বিস্তারিত
অনিয়ম অব্যবস্থাপনায় শেষ হলো জবি
নানা অনিয়ম অব্যস্থাপনায় শেষ হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের দ্বিতীয়
বিস্তারিত
আওয়ামী লীগ সরকার জনআতঙ্কে ভুগছে:
বর্তমান ফ্যাসিবাদী আওয়ামী সরকার এখন জনআতঙ্কে ভুগছে, জনসমাগম দেখলেই জনবিস্ফোরণের
বিস্তারিত
প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রক্রিয়া
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশি নারী প্রিয়া সাহার অভিযোগ
বিস্তারিত
চট্টগ্রামে ২৭ শর্তে বিএনপির মহাসমাবেশ
অনেক নাটকীয়তা এবং জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শর্ত জুড়ে দিয়ে
বিস্তারিত