হবিগঞ্জে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ উদ্বোধন

বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে '৭১-এর চেতনায় উদ্বুদ্ধকরণ ও সঠিক ইতিহাস জানাতে হবিগঞ্জের স্বনামধন্য বিদ্যাপীঠ বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে উদ্বোধন হলো ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’। 

মুক্তিযোদ্ধার সন্তান ও সুযোগ্য জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের আন্তরিক উদ্যোগ ও ব্যক্তিগত তদারকিতে নির্মিত এই কর্নারটি সংশ্লিষ্ট স্কুলের একটি কক্ষে তিনি নিজেই শনিবার সকাল ১১টায় উদ্বোধন করেন। 

এ সময় সংশ্লিষ্ট স্কুলশিক্ষার্থীরা ছাড়াও অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, এডিসি (রেভিনিউ) নূরুল ইসলাম, এডিসি (জেনারেল) ফজলুল জাহিদ পাভেল, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তদন্ত সংস্থা কর্তৃক গঠিত জেলা সাক্ষী ও ভিকটিম সুরক্ষা কমিটির মেম্বার ও জেলা '৭১-এর ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন, প্রধান শিক্ষক শুধাংশু কুমার কর্মকার, শিক্ষক মোঃ হাবিবুর রহমান, মোঃ আব্দুল কবির, মোঃ সফিউল আলম ও পূর্ণিমা রানী দাশ তালুকদার। 

বলাবাহুল্য, ডিসি মাহমুদুল কবীর মুরাদ হবিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব নেয়ার পরপরই জেলা শহর হবিগঞ্জসহ ৯টি উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুল-কলেজ ও মাদ্রাসাসহ নানা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার স্থাপনে বিশেষ উদ্যোগী হন। এরই ধারাবাহিকতায় জেলার ওই সব প্রতিষ্ঠানের প্রায় সবকটিতেই এই কর্নার ইতিমধ্যে স্থাপন করা হয়েছে এবং বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা '৭১-এর চেতনা ও বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা-অন্যান্য নেতৃবৃন্দসহ মুক্তিযোদ্ধাদের অবদান জানার মতো একটি সুযোগ পেয়ে তারা এখন আনন্দে উদ্বেলিত। 


চাঁদপুরে গলা কেটে স্কুলশিক্ষিকাকে হত্যা
চাঁদপুর শহরের ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা জয়ন্তী চক্রবর্তীকে (৪৫)
বিস্তারিত
শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান শিক্ষামেলা
অস্ট্রেলিয়ায় পড়তে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য এ মুহূর্তের সুখবর হলো
বিস্তারিত
নুসরাত হত্যামামলা: মনি সবার পরে
৬ এপ্রিল হল পরিদর্শক সবাইকে কাগজ দেয়া শেষে জিজ্ঞেস করেন,
বিস্তারিত
এইচএসসি পরীক্ষায় ১১ দৃষ্টি প্রতিবন্ধীর
চলতি বছর এইচএসসি পরীক্ষায় চমক দেখিয়েছে পাবনার মানবকল্যাণ ট্রাস্টের ১১
বিস্তারিত
নেত্রকোনায় বিদ্যুৎস্পৃষ্টে দাদি-নাতিসহ তিনজনের মৃত্যু
নেত্রকোনায় পৃথক ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দাদি-নাতিসহ তিনজনের মৃত্যু হয়েছে। রোববার ও
বিস্তারিত
পদ্মা-মেঘনায় খরস্রোতে চাঁদপুর-শরীয়তপুর ফেরি চালচল
সারাদেশের বিভিন্ন জেলার বন্যার পানি নেমে আসার কারণে পদ্মা-মেঘনা নদীতে
বিস্তারিত