সংবাদ সম্মেলনে

জড়িয়ে ধারা চেয়ারম্যানকে চরিত্রবান বললেন সেই বিধবা নারী

বান্দরবানের আলীকদম উপজেলার সদ্য বিজয়ী চেয়ারম্যান আবুল কালাম এর সঙ্গে  ছবি নিয়ে বিভিন্ন অনলাইন গণমাধ্যমে সংবাদ প্রচার ও ফেসবুকে ভাইরাল করে সাম্প্রদায়িক উস্কানি সৃষ্টিকে কেন্দ্র করে সংবাদ সম্মেলন করেছে ওই পাহাড়ি তরুণী রুমপাও মুরুং।

সোমবার বিকেলে আলীকদম উপজেলা চেয়ারম্যানের বাড়িতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের লিখিত বক্তব্যে তিনি বলেন, উপজেলা নির্বাচনে আমি ও আমার পরিবারের লোকজন আবুল কালাম এর নির্বাচনী প্রচারণায় একনিষ্ঠ কর্মী হিসেবে কাজ করি। তাছাড়া উপজেলা চেয়ারম্যানের পরিবারের সাথে আমার পরিবারের আত্মিক সম্পর্ক রয়েছে। আমরা পরস্পর পরস্পরকে ভাই-বোনের মতো জানি। আবুল কালাম নির্বাচনে জয়লাভ করার পর আমাদের পাড়ায় পাড়াবাসীর পক্ষ থেকে সংবর্ধনার আয়োজন করি। সংবর্ধনা অনুষ্ঠানে চেয়ারম্যানকে মালা পরিয়ে দিতে গিয়ে অনেকটা আবেগপ্রবণ হয়ে পড়ি। তখন চেয়ারম্যান সাহেব আমাকে কান্না থামিয়ে সান্ত্বনা দেয়ার চেষ্টা করেন। এসময় আমার পরিবারের সদস্যরা ছাড়াও প্রায় দুই শতাধিক লোকজন উপস্থিত ছিলেন। তিনি অত্যন্ত ভালো মানুষ ও চরিত্রবান লোক। এই ছবিতে তার কোনও অসৎ উদ্দেশ্য ছিল না।

তিনি আরও বলেন, এসব ছবি দিয়ে সংবাদ প্রকাশের পূর্বে আমার অথবা আমার পরিবারের বক্তব্য নেয়া উচিৎ ছিল। কিন্তু তা না করে একটি সুন্দর ভ্রাতৃত্ববোধকে পুরো পার্বত্য এলাকায় সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামা সৃষ্টির হীন উদ্দেশ্যে ছবিগুলো ভাইরাল করা হয়েছে। ধর্মান্ধ ও প্রতিক্রিয়াশীল গোষ্ঠী এ ধরনের সাম্প্রদায়িক উস্কানি সৃষ্টি করে তৃপ্তি পায়। তারা এলাকায় শান্তি ও সাম্প্রদায়িক সহাবস্থান চায় না। আমি তাদের এই মিথ্যা বক্তব্য প্রত্যাহারের আবেদন জানাচ্ছি।

এদিকে রুমপাও মুরুং এর বড় ভাই আত্মসমর্পণকৃত এমএনডিপি নেতা মেনরুম ম্রো বলেন, হীন উদ্দেশ্য চরিতার্থ করার জন্য এসব কাজ করছে কতিপয় লোকজন। মূলত কালাম চেয়ারম্যানকে আমি বড় ভাই বলেই ডাকি। সে আমার পরিবারের সদস্যর মতো। আর ওই ঘটনার সময় আমরা সকলেই উপস্থিত ছিলাম। এই ছবির মধ্যে কোনও অসৎ উদ্দেশ্য ছিল না।

উল্লেখ্য, সম্প্রতি অনুষ্ঠিত হওয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী প্রার্থী আবুল কালামকে গত ২৩ মার্চ সংবর্ধনা প্রদান করে আলীকদম উপজেলার মিরিংচর পাড়ার লোকজন। সংবর্ধনা অনুষ্ঠানে তোলা কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল ও অনলাইনে সংবাদ প্রকাশ করায় নানা প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।


চাঁদপুরে গলা কেটে স্কুলশিক্ষিকাকে হত্যা
চাঁদপুর শহরের ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা জয়ন্তী চক্রবর্তীকে (৪৫)
বিস্তারিত
শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান শিক্ষামেলা
অস্ট্রেলিয়ায় পড়তে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য এ মুহূর্তের সুখবর হলো
বিস্তারিত
নুসরাত হত্যামামলা: মনি সবার পরে
৬ এপ্রিল হল পরিদর্শক সবাইকে কাগজ দেয়া শেষে জিজ্ঞেস করেন,
বিস্তারিত
এইচএসসি পরীক্ষায় ১১ দৃষ্টি প্রতিবন্ধীর
চলতি বছর এইচএসসি পরীক্ষায় চমক দেখিয়েছে পাবনার মানবকল্যাণ ট্রাস্টের ১১
বিস্তারিত
নেত্রকোনায় বিদ্যুৎস্পৃষ্টে দাদি-নাতিসহ তিনজনের মৃত্যু
নেত্রকোনায় পৃথক ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দাদি-নাতিসহ তিনজনের মৃত্যু হয়েছে। রোববার ও
বিস্তারিত
পদ্মা-মেঘনায় খরস্রোতে চাঁদপুর-শরীয়তপুর ফেরি চালচল
সারাদেশের বিভিন্ন জেলার বন্যার পানি নেমে আসার কারণে পদ্মা-মেঘনা নদীতে
বিস্তারিত