খুলনা বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট টু স্টার্টআপ প্রতিযোগিতা

খুলনা বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট টু স্টার্টআপ প্রতিযোগিতার প্রথম পর্বের চূড়ান্ত প্রতিযোগিতা হয়ে গেল। এতে বিজয়ী হয়েছে অপেরন, থান্ডারবোল্ট স্টুডিও ও বন্ধু অ্যাপ। সম্প্রতি বিশ্ববিদ্যালয়টিতে কর্মশালার মাধ্যমে শুরু হয় প্রতিযোগিতা। প্রতিযোগিতার উদ্বোধন করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফায়েকুজ্জামান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইডিয়া প্রকল্পের সহযোগী ব্যবস্থাপনা কর্মকর্তা আনিসুর রহমান, স্টুডেন্ট টু স্টার্টআপের সমন্বয়ক আশিকুর রহমান রূপক প্রমুখ। 
দিনব্যাপী কর্মশালায় অংশ নেন শতাধিক শিক্ষার্থী। পরের দিন তারা নিজেদের উদ্ভাবনী ধারণা নিয়ে কথা বলেন। সে ধারণা থেকেই পরে তিন উদ্ভাবনী ধারণা নির্বাচিত হয়।
তথ্যপ্রযুক্তি বিভাগের ‘ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি’ বা আইডিয়া প্রকল্প এবং দেশের সর্ববৃহৎ তারুণ্যের প্ল্যাটফর্ম ইয়াং বাংলার উদ্যোগে দেশের ৪০ বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে শুরু হয়েছে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ : চ্যাপ্টার ওয়ান’, যা পর্যায়ক্রমে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হচ্ছে। 
প্রধান পর্বের প্রতিযোগিতায় প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে তিনটি করে ১২০ দল নির্বাচন করা হবে। পরে বুটক্যাম্পের মাধ্যমে চূড়ান্ত প্রতিযোগিতা হবে। সেখান থেকে শীর্ষ প্রকল্পকে প্রাথমিকভাবে ১০ লাখ টাকা করে বিনিয়োগ ছাড়াও কোটি টাকা বিনিয়োগের সুবিধা পাবেন।


মেসেঞ্জারে নয়, ‘ফেসবুক গ্রুপে’ চ্যাট
আগামী ২২ আগস্ট থেকে গ্রুপ চ্যাট সেবা বন্ধ করার ঘোষণা
বিস্তারিত
সিলিকন ভ্যালির হুমকি চীনের
একজন বর্ষীয়ান পেটেন্ট আইনজীবী দাবি করেছেন, চীন কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)
বিস্তারিত
আইফোন ও আইপ্যাডের কিছু ফিচার
প্রযুক্তি কোম্পানি অ্যাপলের ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপার কনফারেন্স (ডব্লিউডব্লিউডিসি) ২০১৯ এরই মধ্যে
বিস্তারিত
মাসিক ১৫০ টাকায় কথা বলুন
মাসিক ১৫০ টাকায় বিটিসিএল থেকে বিটিসিএলে যত খুশি তত মিনিট
বিস্তারিত
একদিনেই ২২ হাজার কোটি টাকা
একদিনে ২.৭ বিলিয়ন ডলার খোয়ালেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী
বিস্তারিত
মোবাইল বিস্ফোরণ রোধে যা করবেন
যুক্তরাজ্যে ১১ বছরের এক বালক স্যামসাং ট্যাবলেট উত্তপ্ত হয়ে সৃষ্ট
বিস্তারিত