খুলনা বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট টু স্টার্টআপ প্রতিযোগিতা

খুলনা বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট টু স্টার্টআপ প্রতিযোগিতার প্রথম পর্বের চূড়ান্ত প্রতিযোগিতা হয়ে গেল। এতে বিজয়ী হয়েছে অপেরন, থান্ডারবোল্ট স্টুডিও ও বন্ধু অ্যাপ। সম্প্রতি বিশ্ববিদ্যালয়টিতে কর্মশালার মাধ্যমে শুরু হয় প্রতিযোগিতা। প্রতিযোগিতার উদ্বোধন করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফায়েকুজ্জামান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইডিয়া প্রকল্পের সহযোগী ব্যবস্থাপনা কর্মকর্তা আনিসুর রহমান, স্টুডেন্ট টু স্টার্টআপের সমন্বয়ক আশিকুর রহমান রূপক প্রমুখ। 
দিনব্যাপী কর্মশালায় অংশ নেন শতাধিক শিক্ষার্থী। পরের দিন তারা নিজেদের উদ্ভাবনী ধারণা নিয়ে কথা বলেন। সে ধারণা থেকেই পরে তিন উদ্ভাবনী ধারণা নির্বাচিত হয়।
তথ্যপ্রযুক্তি বিভাগের ‘ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি’ বা আইডিয়া প্রকল্প এবং দেশের সর্ববৃহৎ তারুণ্যের প্ল্যাটফর্ম ইয়াং বাংলার উদ্যোগে দেশের ৪০ বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে শুরু হয়েছে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ : চ্যাপ্টার ওয়ান’, যা পর্যায়ক্রমে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হচ্ছে। 
প্রধান পর্বের প্রতিযোগিতায় প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে তিনটি করে ১২০ দল নির্বাচন করা হবে। পরে বুটক্যাম্পের মাধ্যমে চূড়ান্ত প্রতিযোগিতা হবে। সেখান থেকে শীর্ষ প্রকল্পকে প্রাথমিকভাবে ১০ লাখ টাকা করে বিনিয়োগ ছাড়াও কোটি টাকা বিনিয়োগের সুবিধা পাবেন।


প্রতিবন্ধী দিবসে ল্যাপটপ বিতরণ
আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে ৩ ডিসেম্বর
বিস্তারিত
বাজারে অপোর ৩ গিগাবাইট র‌্যামের
বাজারে এসেছে ৩ গিগাবাইট র‌্যাম সমৃদ্ধ ‘অপো এ৫’ ২০২০-এর নতুন
বিস্তারিত
আইজেএসওতে লড়তে কাতারে বাংলাদেশ দল
আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে যোগ দিতে কাতারের রাজধানী দোহায় আছে
বিস্তারিত
ম্যানুয়াল ট্যাগিং আনছে গুগল ফটোস
ছবিতে কোনো চেহারায় আলাদাভাবে ট্যাগ দেওয়ার সুবিধা দিয়ে ম্যানুয়াল ট্যাগিং
বিস্তারিত
ফেসবুক ব্যবহারে সমস্যা হচ্ছে
ফেসবুক ব্যবহারে আপনি কি সমস্যায় পড়েছেন? যদি পড়ে থাকেন তাহলে
বিস্তারিত
ফেসবুকের নতুন অ্যাপ, টাকা পাবেন
ব্যবহারকারীদের জন্য নতুন অ্যাপ এনেছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসুবক।
বিস্তারিত