কোহলি বুঝলেন আন্দ্রে রাসেল কী জিনিস!

বিরাট কোহলির রেকর্ডের দিনে সব আলো কেড়ে নিলেন আন্দ্রে রাসেল। পঞ্চম ম্যাচেও হারের মুখ দেখতে হল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে(আরসিবি)। রাসেল আবারও প্রমাণ করলেন কেন তাঁকে বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান বলা হয়। চিন্নাস্বামীতে কোহলিদের হাতের মুঠো থেকে জয় ছিনিয়ে আনলেন তিনি।

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) জিতল ৫ উইকেটে। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এল কেকেআর।  আর বেঙ্গালুরুর আইপিএল বলতে গেলে শেষই হয়ে গেল!

চিন্নাস্বামীতে লড়াইটা ছিল কেকেআরের আন্দ্রে রাসেল-সুনীল নারিনের অলরাউন্ড পারফরম্যান্স বনাম বেঙ্গালুরুর বিরাট কোহলি-এবি ডি ভিলিয়ার্সের ব্যাটসম্যানশিপের। সেই লড়াইয়ে লেটার মার্কস নিয়ে পাশ করে গেলেন রাসেল। পরপর চার ম্যাচে হারের পর এদিনের ম্যাচ কোহলিদের জন্য ছিল আইপিএলে টিকে থাকার লড়াই।লড়াই দিতে পারলেও জিততে পারলেন না কোহলিরা।

শুক্রবার রাতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় কেকেআর। দীনেশ কার্তিকের এই সিদ্ধান্ত বুমেরাং হয়ে যায় কেকেআরের জন্য। বেঙ্গালুরুর হয়ে পার্থিবের সঙ্গে ওপেন করতে আসেন স্বয়ং অধিনায়ক কোহলি। একের পর এক দৃষ্টিনন্দন শট, যা কোহলির কাছ থেকে ভারতীয় সমর্থকরা দেখতে অভ্যস্ত, তেমনটাই উপহার দিলেন বেঙ্গালুরু অধিনায়ক। ফিফটি (৪৯ বলে ৮৪) করার পাশাপাশি নতুন রেকর্ডও করে ফেললেন কোহলি। কী সেই রেকর্ড? বেঙ্গালুরু অধিনায়ক সুরেশ রায়নাকে টপকে হয়ে গেলেন আইপিলে সবচেয়ে বেশি রানের মালিক। বর্তমানে আইপিএলে তিনি ৫ হাজার ১১০ রানের মালিক।

অন্যদিকে, কোহলির পাশাপাশি এবি ডি ভিলিয়ার্সও দুর্দান্ত ফর্ম দেখালেন। মাত্র ৩২ বলে তিনি করলেন ৬৩ রান। শেষ দিকে ১৩ বলে অপরাজিত ২৮ করেন স্টয়নিস। ২০ ওভারে ৩ উইকেটে বেঙ্গালুরু তোলে ৩ উইকেটে ২০৫ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে কেকেআর। সুনীল নারিন (১০) দ্বিতীয় ওভারে ড্রেসিংরুমে ফিরলেও ক্রিস লিন(৪৩), রবিন উত্থাপারা(৩৩) দশ রানের আশেপাশেই তোলেন প্রতি ওভারে । লিনের উইকেটের পতনের পর কিছুটা চাপে পড়ে যায় কেকেআর। কিন্তু যাদের কাছে আন্দ্রে রাসেলের মতো তারকা আছেন তাদের আর চিন্তা কী! আবারও কেকেআরকে হারের মুখ থেকে জিতিয়ে আনলেন বিগ বস।

তাঁর ১৩ বলে ৪৮ রানের ইনিংস মৌসুমে প্রথম জয়ের স্বপ্ন ভেঙে দিল বেঙ্গালুরুর। এর মধ্যে রাসেল ছক্কাই মেরেছেন সাতটি, চার একটি। পাঁচ বল বাকি থাকতেই নির্ধারিত ২০৬ রানের লক্ষ্যে পৌঁছে গেল কেকেআর। নিউজিল্যান্ডের তারকা টিম সাউদি ৪ ওভার হাত ঘুরিয়ে দিয়েছেন ৬১ রান। অবধারিতভাবেই ম্যাচের সেরা হয়েছেন আন্দ্রে রাসেল।


সৌম্যের ডাবল সেঞ্চুরির রেকর্ড
অনেকদিন ধরে নিজেকে হারিয়ে খুঁজছিলেন বাংলাদেশ দলের ওপেনার সৌম্য সরকার।
বিস্তারিত
আরব আমিরাতকে হারিয়ে বাংলাদেশের শুভ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা
বিস্তারিত
গোল্ডেন বুটজয়ী আঁখি পাচ্ছেন ঘর
দক্ষিণ এশিয়ার সেরা নারী ফুটবলার গোল্ডেন বুটজয়ী সিরাজগঞ্জের আঁখি খাতুন
বিস্তারিত
অঝোরে কাঁদলেন তাসকিন (ভিডিও)
বিশ্বকাপের জন্য নিজেকে উজাড় করে দিতে প্রস্তুত বলে বারবার জানিয়েছিলেন
বিস্তারিত
বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা
বিশ্বকাপটা ক্রিকেটারদের কাছে স্বপ্নের টুর্নামেন্ট। এই বিশ্বকাপে খেলতেই কত সাধনা
বিস্তারিত
মালিঙ্গা-হার্দিকের সৌজন্যে কোহলিদের হারিয়ে তিনে
আগের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে জয়ের সরণিতে ফিরেছিল রয়েল
বিস্তারিত