ভবিষ্যৎ প্রজন্মকে যোগ্য নেতৃত্বে গড়ে তুলতে হবে: নাসিম

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, ধূমপান, মাদক ও সন্ত্রাসমুক্ত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলতে হবে। মাদক সন্ত্রাসের কবলে পড়ে ভবিষ্যৎ প্রজন্ম তরুণ সমাজ যদি বিপথে যায়, ধ্বংস হয়ে যায়, তাহলে দেশে উন্নয়ন করে লাভ কী?

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। ভবিষ্যৎ প্রজন্ম তরুণ সমাজকে যোগ্য নেতৃত্বে গড়ে তুলতে হবে। এজন্য সন্তানের পিতা-মাতাসহ শিক্ষকদেরও অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

শনিবার বিকেলে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখীতে ছাত্র-শিক্ষক সুধি সমাবেশে প্রধান অথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যদের সংসদে যোগ দেবার আহবান জানিয়ে এ সমাবেশে তিনি আরো বলেন, ২৪ এপ্রিল রাষ্ট্রপতি সংসদ আহবান করেছেন। সংসদে আসুন, জনগণের কথা বলুন, সরকার সংসদকে প্রাণবন্ত দেখতে চায়। নির্বাচন হয়েছে, জনগণ আপনাদের নির্বাচিত করেছে। কেন সংসদে যাবেন না প্রশ্ন রেখে মোহাম্মদ নাসিম বলেন, সংসদে যোগ দিয়ে সরকারের ভুল ধরিয়ে দিন। খালেদা জিয়ার মুক্তির কথা বলুন। হয়তো বা লাভ হতে পারে বলেও তিনি মন্তব্য করেছেন

তিনি এও বলেছেন, গলায় জোর থাকলে ৬জনই ৬০ জনের আওয়াজ তুলতে পারবেন। আওয়ামী লীগ বিরোধী দল থাকতে অনেকবার জেল খেটেছি। পুলিশের হাতে লাঠিপেটা সহ্য করেছি। কিন্তু আন্দোলনের মাঠ থেকে পালিয়ে যায়নি। সাহস থাকলে মাঠে নামেন। 

আন্দোলনের হুমকি দিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। যে দলের নেতারা পুলিশের লাঠির আঘাতে জামা কাপড় খুলে দৌড়ে পালায়, সে নেতা দিয়ে আন্দোলন হয় না। 

সোনামুখী ইউনিয়নের পরানপুরে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান 'অন্যরকম বিদ্যা নিকেতন' আয়োজিত বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ উপলক্ষে অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন প্রকৌশলী আব্দুর রশীদ। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজগর আলী ও বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক ইয়াসিন আলী প্রমুখ।

পরে তিনি সোনামুখীতে নির্মিত শেখ রাসেল মিনি স্টেডিয়াম পরিদর্শন করেন এবং সিরাজগঞ্জ শহর থেকে কাজিপুর-সোনামুখী হয়ে বগুড়া পর্যন্ত চার লেন সড়ক নির্মাণ করার ঘোষণা দেন।


যে কারণে জন্মদিন উদযাপন করেন
শীর্ষেন্দু মুখোপাধ্যায় তার ‘ফেরা’ উপন্যাসে বলেছেন, যারা খুন করে তারা
বিস্তারিত
বেগম জিয়াকে এখনো মুক্ত করতে
‘গত দেড় বছরে দেড় মিনিটও রাজপথে আন্দোলন করতে পারেনি বিএনপি’
বিস্তারিত
ভারত কখনোই বাংলাদেশের উপকার করেনি
পার্শ্ববর্তী ভারত কখনোই বাংলাদেশের কোনো উপকারে আসেনি বরং তারা উপকার
বিস্তারিত
বিএনপি চামড়া কিনে রাস্তায় ফেলে
চট্টগ্রামে ৩০ ট্রাক চাসড়া বিএনপি কিনে রাস্তায় ফেলে দিয়ছে বলে
বিস্তারিত
চামড়া নিয়ে কারসাজি চক্রকে খুঁজছে
এবার কোরবানির পশুর চামড়ার দরপতনের ‘খেলায় মেতে ওঠা চক্রকে’ খুঁজে
বিস্তারিত
ডেঙ্গুর বিস্তার রোধে জনসম্পৃক্ততা জরুরি
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন,
বিস্তারিত