অ্যাপের মাধ্যমে লক স্ক্রিনেও কাজ করা যাবে

নিরাপত্তার খাতিরে স্মার্টফোন লক করে রাখার দরকার হয়। এতে যেমন সুবিধা আছে, তেমনি বিড়ম্বনাও আছে। যেমন চট করে ছবি তোলা বা  নোট নেওয়ার প্রয়োজন হলে লক খুলতে কিছুটা বাড়তি সময় ব্যয় হয়। চাইলে অবশ্য অ্যাপের মাধ্যমে লক স্ক্রিনেই ছোট কাজগুলো করে নেওয়া যায়। এ জন্য ফোনে ইন্সটল থাকতে হবে নেক্সট লক নামের একটি অ্যাপ। অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য অ্যাপটি তৈরি করেছে মাইক্রোসফট।

অ্যাপটির ফিচারগুলো : এ লক স্ক্রিন অ্যাপ বিভিন্ন অ্যাপের লিস্ট তাদের গুরুত্ব অনুসারে সাজিয়ে ও বিভিন্ন সার্ভিসে দ্রুত এক্সেস করার সুবিধা  দেবে। অ্যাপটিতে রয়েছে কাস্টম আনলক সুবিধা। ব্যবহারকারীরা পছন্দ মতো পিন, প্যাটেন্ট, ফিঙ্গারপ্রিন্টের সাহায্যে ফোনটি লক করতে পারবেন। ফোন লক থাকা অবস্থায় নোটিফিকেশনে মিসড কল, টেক্সট মেসেজ,  ফেইসবুক বা জিমেইলের আপডেট জানা যাবে। চাইলে নোটিফিকেশন ব্লকও করে রাখা যাবে। অনেক সময় জরুরি ফোন করার প্রয়োজন হয়। তাই অ্যাপটিতে রয়েছে লক অবস্থায় নির্বাচিত নম্বরে কল করার সুবিধা।
ফোন লক অবস্থায় সহজেই ক্যামরা, ফ্ল্যাশলাইট, ওয়াইফাই ও ব্লুটুথ চালু করার সুবিধা রয়েছে এ অ্যাপে। লক স্ক্রিন থেকে আবহাওয়ার খবর দেখা যাবে অ্যাপটির মাধ্যমে। ফোন লক অবস্থায় ক্যালেন্ডারে যুক্ত থাকা ইভেন্ট দেখা যাবে। মিউজিক প্লেয়ার নিয়ন্ত্রণের বাড়তি কিছু জেসচার সুবিধাও মিলবে এ অ্যাপে। 
চাইলে পছন্দ মতো ওয়ালপেপার লক স্ক্রিনে যুক্ত করা যাবে অ্যাপটির মাধ্যমে। অ্যাপটির রেটিং ৪.২ ও সাইজ ৬.২ মেগাবাইট। ব্যবহারকারীরা বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।


ডিজিটাল লিডারশিপ তৈরির উদ্যোগ
ডিজিটাল পার্লামেন্ট বাস্তবায়নে সংসদ সদস্যদের আরও দক্ষ করে তুলতে প্রশিক্ষণের
বিস্তারিত
বিশ্বকাপ ক্রিকেটের আপডেট জানুন অ্যাপেই
বিশ্বকাপ ক্রিকেট নিয়ে চলছে উন্মাদনা। কিন্তু নানা ব্যস্ততায় অনেক ক্রিকেটপ্রেমীরই
বিস্তারিত
খাবার ডেলিভারি দেবে উবার ইটসের
ফুড ডেলিভারির জন্য এবার ড্রোন ব্যবহার করবে উবার। আপাতত পরীক্ষামূলকভাবে
বিস্তারিত
ট্যাক্সি ভিন্ন পথে গেলে সতর্ক
গুগল ম্যাপে প্রতিনিয়তই যোগ হচ্ছে নতুন সব ফিচার। কিছুদিন আগেও
বিস্তারিত
স্মার্টফোনে ক্রিকেট খেলা
জমে উঠেছে বিশ্বকাপ ক্রিকেটের এবাবের আসর। চলছে দলগুলোর মধ্যে হাড্ডাহাড্ডি
বিস্তারিত
লাকী আখন্দের জন্মদিনে গুগলের শুভেচ্ছা
বাংলাদেশের কিংবদন্তি শিল্পী লাকী আখন্দের ৬৩তম জন্মদিন ছিল ৭ জুন।
বিস্তারিত