উইন্টার ইজ কামিং গেইম

বিশ্বজুড়ে গেইম আকারে ইংরেজি সংস্করণে মুক্তি পেয়েছে ‘গেইম অব  থ্রোনস উইন্টার ইজ কামিং।’ এটি তৈরি করেছে চীনা প্রতিষ্ঠান ইয়োজো গেইম। রিয়েল টাইম স্ট্র্যাটেজি পিসি ব্রাউজার গেইমটি ওয়ার্নার ব্রাদার  থেকে লাইসেন্স পেয়েছে। ডাউনলোড না করেও ওয়েব ব্রাউজারে খেলা যাবে এটি। গেইমটিতে গেইম অব থ্রোনসের মতোই গল্পে গল্পে এগিয়ে যাবে ঘটনা। গেইম শুরু হবে অ্যাডার্ড স্টার্কের (নেড) মৃত্যুর পর থেকে। তার মৃত্যুর পর প্লেয়াররাই বসবেন সিংহাসনে। ক্ষমতায় টিকে থাকার জন্য তাদের সেনাঘাঁটি তৈরি ও অনুসারী জোগাড় করতে হবে। আর্মিদেরও প্রশিক্ষণ দিতে হবে। গেইমটি খেলার সময় আর্মি জোগাড় করতে প্লেয়াররা বন্ধুদের ইনভাইটেশনও পাঠাতে পারবেন। আয়রন  থ্রোনে বসার জন্য গেইম এগিয়ে চলার সঙ্গে সঙ্গে তাদের অর্থ, প্রভাব ও শক্তি সঞ্চয় করতে হবে।

খেলার সময় অন্তত ৩০ রকম ভূখ- ও আবহাওয়ার দেখা মিলবে। গেইম অব থ্রোনসের আসল টিভি সিরিজে ঢেকে রাখা কিছু রহস্যের সমাধানও করা যাবে গেইমটিতে। টিভি সিরিজটির কিছু গুরুত্বপূর্ণ মুহূর্তও যোগ করা হয়েছে গেইমটিতে। যেমন এতে রেড ওয়েডিংয়ের ঘটনার সাক্ষী হওয়া যাবে। সিরিজটির জনপ্রিয় কয়েকটি চরিত্রের দেখা মিলবে এতে। সিরিজটির জনপ্রিয় চরিত্র টিরিয়ন ল্যানস্টারের দেখা মিলবে এতে।
ব্রাউজারে গেইমটি খেলতে না চাইলেও সমস্যা নেই। শিগগিরই গেইমটি স্মার্টফোনেও খেলা যাবে। ১৪ এপ্রিল থেকে শুরু হবে গেইম অব  থ্রোনসের অষ্টম সিজন। তার আগে দুধের স্বাদ ঘোলে মেটাতে চাইলে ঢুঁ মারতে পারেন গেইমটিতে।


ডিজিটাল লিডারশিপ তৈরির উদ্যোগ
ডিজিটাল পার্লামেন্ট বাস্তবায়নে সংসদ সদস্যদের আরও দক্ষ করে তুলতে প্রশিক্ষণের
বিস্তারিত
বিশ্বকাপ ক্রিকেটের আপডেট জানুন অ্যাপেই
বিশ্বকাপ ক্রিকেট নিয়ে চলছে উন্মাদনা। কিন্তু নানা ব্যস্ততায় অনেক ক্রিকেটপ্রেমীরই
বিস্তারিত
খাবার ডেলিভারি দেবে উবার ইটসের
ফুড ডেলিভারির জন্য এবার ড্রোন ব্যবহার করবে উবার। আপাতত পরীক্ষামূলকভাবে
বিস্তারিত
ট্যাক্সি ভিন্ন পথে গেলে সতর্ক
গুগল ম্যাপে প্রতিনিয়তই যোগ হচ্ছে নতুন সব ফিচার। কিছুদিন আগেও
বিস্তারিত
স্মার্টফোনে ক্রিকেট খেলা
জমে উঠেছে বিশ্বকাপ ক্রিকেটের এবাবের আসর। চলছে দলগুলোর মধ্যে হাড্ডাহাড্ডি
বিস্তারিত
লাকী আখন্দের জন্মদিনে গুগলের শুভেচ্ছা
বাংলাদেশের কিংবদন্তি শিল্পী লাকী আখন্দের ৬৩তম জন্মদিন ছিল ৭ জুন।
বিস্তারিত