উইন্টার ইজ কামিং গেইম

বিশ্বজুড়ে গেইম আকারে ইংরেজি সংস্করণে মুক্তি পেয়েছে ‘গেইম অব  থ্রোনস উইন্টার ইজ কামিং।’ এটি তৈরি করেছে চীনা প্রতিষ্ঠান ইয়োজো গেইম। রিয়েল টাইম স্ট্র্যাটেজি পিসি ব্রাউজার গেইমটি ওয়ার্নার ব্রাদার  থেকে লাইসেন্স পেয়েছে। ডাউনলোড না করেও ওয়েব ব্রাউজারে খেলা যাবে এটি। গেইমটিতে গেইম অব থ্রোনসের মতোই গল্পে গল্পে এগিয়ে যাবে ঘটনা। গেইম শুরু হবে অ্যাডার্ড স্টার্কের (নেড) মৃত্যুর পর থেকে। তার মৃত্যুর পর প্লেয়াররাই বসবেন সিংহাসনে। ক্ষমতায় টিকে থাকার জন্য তাদের সেনাঘাঁটি তৈরি ও অনুসারী জোগাড় করতে হবে। আর্মিদেরও প্রশিক্ষণ দিতে হবে। গেইমটি খেলার সময় আর্মি জোগাড় করতে প্লেয়াররা বন্ধুদের ইনভাইটেশনও পাঠাতে পারবেন। আয়রন  থ্রোনে বসার জন্য গেইম এগিয়ে চলার সঙ্গে সঙ্গে তাদের অর্থ, প্রভাব ও শক্তি সঞ্চয় করতে হবে।

খেলার সময় অন্তত ৩০ রকম ভূখ- ও আবহাওয়ার দেখা মিলবে। গেইম অব থ্রোনসের আসল টিভি সিরিজে ঢেকে রাখা কিছু রহস্যের সমাধানও করা যাবে গেইমটিতে। টিভি সিরিজটির কিছু গুরুত্বপূর্ণ মুহূর্তও যোগ করা হয়েছে গেইমটিতে। যেমন এতে রেড ওয়েডিংয়ের ঘটনার সাক্ষী হওয়া যাবে। সিরিজটির জনপ্রিয় কয়েকটি চরিত্রের দেখা মিলবে এতে। সিরিজটির জনপ্রিয় চরিত্র টিরিয়ন ল্যানস্টারের দেখা মিলবে এতে।
ব্রাউজারে গেইমটি খেলতে না চাইলেও সমস্যা নেই। শিগগিরই গেইমটি স্মার্টফোনেও খেলা যাবে। ১৪ এপ্রিল থেকে শুরু হবে গেইম অব  থ্রোনসের অষ্টম সিজন। তার আগে দুধের স্বাদ ঘোলে মেটাতে চাইলে ঢুঁ মারতে পারেন গেইমটিতে।


প্রযুক্তিতে একসঙ্গে কাজের আহ্বান
প্রযুক্তিতে উন্নত ও অনুন্নত সব দেশকে একসঙ্গে কাজ করতে আহ্বান
বিস্তারিত
বাংলা নববর্ষে ডুডলে রয়েল বেঙ্গল
পহেলা বৈশাখের দিন বিশেষ ডুডলের মাধ্যমে ব্যবহারকারীদের শুভেচ্ছা জানিয়েছে সার্চ
বিস্তারিত
আউটলুক হ্যাকের কথা জানাল মাইক্রোসফট
মাইক্রোসফট ১৪ এপ্রিল সকালে জানিয়েছে, আউটলুক ডটকম অ্যাকাউন্টে এক হ্যাকার
বিস্তারিত
ওয়াইপো বাংলাদেশে মেধাস্বত্ব একাডেমি স্থাপনে
বাংলাদেশে মেধাস্বত্ব একাডেমি স্থাপনে সহযোগিতা করবে ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অর্গানাইজেশন
বিস্তারিত
অ্যাপের মাধ্যমে লক স্ক্রিনেও কাজ
নিরাপত্তার খাতিরে স্মার্টফোন লক করে রাখার দরকার হয়। এতে যেমন
বিস্তারিত
ইউআইইউতে নেট ফেস্ট অনুষ্ঠিত
ইউআইইউ সিসকো নেটওয়ার্কিং একাডেমির উদ্যোগে ইউআইইউ রোবটিকস ও কম্পিউটার ক্লাবের
বিস্তারিত