জীবিত নারীকে রাখা হলো লাশঘরের ফ্রিজে!

দক্ষিণ আফ্রিকার এক নারীকে লাশঘরের ফ্রিজে জীবিত পাওয়ার পর তোলপাড় সৃষ্টি হয়েছে। একটি গাড়ি দুর্ঘটনার পর ওই নারীকে প্যারামেডিকরা মৃত ঘোষণা করলে তাকে সেখানে রাখা হয়।

দেশটির গটেং প্রদেশের কার্লেটনভিলের একটি মর্গ তথা লাশঘরে এমন ঘটনা ঘটেছে। বর্তমানে ওই নারীকে জোহানেসবার্গের একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

তবে অ্যাম্বুলেন্স সেবা দেয়ার প্রতিষ্ঠান ডিস্টেন্স অ্যালার্ট স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছে, লাশঘরে রাখার সময় ওই নারীর দেহে ‘প্রাণের কোনো চিহ্ন ছিল না’। কিন্তু লাশঘরের একজন কর্মী ফ্রিজে রাখা দেহটি পরীক্ষা করতে গেলে দেখেন ওই নারী শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। এরপরই তোলপাড় শুরু হয়।

ওই নারীর নাম গোপন রাখা হয়েছে। কর্তৃপক্ষ ঘটনাটি তদন্ত করে দেখছে। মৃত বলে ঘোষিত নারীর পরিবারের সদস্যরাও ঘটনার ব্যাখ্যা দাবি করেছেন।

ডিস্ট্রেস অ্যালার্টের ম্যানেজার গেরিট ব্র্যাডনিক জানান, গত ২৪ জুনের দুর্ঘটনায় আরও দু’জন নিহত হন। উদ্ধারকাজে তিনি নিজেও দায়িত্ব পালন করেছেন। এ ঘটনায় তাদের কোনো গাফিলতি ছিল না।

দক্ষিণ আফ্রিকায় এর আগেও দুইবার মৃত ঘোষিত ব্যক্তিকে জীবিত পাওয়ার ঘটনা ঘটেছে। এছাড়া এ বছরই স্পেনের একটি কারাগারে ময়নাতদন্তের কয়েক ঘণ্টা আগে লাশঘরে প্রাণ ফিরে পান এক কয়েদি। অথচ তাকে দেখে তিনজন চিকিৎসক মৃত ঘোষণা করেছিলেন।


হানিমুনে গিয়ে কিপটেমি করায় স্বামীকে
বিবাহ বিচ্ছেদের ঘটনা এই যুগে যথেষ্ট সহজ হয়ে গেছে। গত
বিস্তারিত
বরকে ছিনিয়ে নিতে বিয়ের আসরে
সাবেক প্রেমিকের বিয়েতে কনে সেজে পৌঁছে গেলেন সাবেক প্রেমিকা। ভালোবাসার
বিস্তারিত
স্বামী পেটানোয় বিশ্বের এক নম্বর
মিশরের নারীদেরকে স্ত্রী হিসেবে পেতে অনেক পুরুষই মনে মনে চান।
বিস্তারিত
যে কারণে জাপানের ব্যবসায়ী-চাকরিজীবীরা রাতে
দীর্ঘ কর্ম সংস্কৃতির জন্য জাপানের একটি খ্যাতি রয়েছে। যেটাকে অনেকে
বিস্তারিত
ছাত্রদের পাশ করাতে বিছানায় ডাকতেন
ইওকাসতা নামের চল্লিশোর্ধ স্কুল শিক্ষিকা ছাত্রদের পাস করিয়ে দিতে একটি
বিস্তারিত
আপন ছোট ভাইয়ের একি করলেন
পাঁচ বছর বয়সের ছোট ভাইয়ের লিঙ্গ কেটে খেয়ে ফেলেছে দশ
বিস্তারিত