বাংলাদেশ ইউনিভার্সিটিতে নানা আয়োজনে বৈশাখ উৎসব অনুষ্ঠিত

‘জরা আর ক্লান্তি ভুলে নতুনের শ্লোগান গেয়ে, ফাগুনের আগুন শেষে বৈশাখ এলো রঙ্গিণ বেশে’ এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ ইউনিভার্সিটি ১লা বৈশাখ ও বাংলা নববর্ষ ১৪২৬ নাচেগানে ও উৎসবে বরণ করে নিয়েছে।

এ উপলক্ষে বাংলাদেশ ইউনিভার্সিটি ষ্টুডেন্টস কমিউনিটি (বিইউএসপি) এর আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করা হয়। সকাল ৯টায় ইউনিভার্সিটির সামনে থেকে বৈশাখী শোভাযাত্রা রেব করা হয়।

শোভাযাত্রাটি মোহাম্মদপুর-আসাদগেটসহ বিভিন্ন এলাকা ঘুরে ক্যাম্পাসে এসে শেষ হয়। এতে ইউনিভার্সিটির সকল বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। দুপুরে ইউনিভার্সিটির অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাষ্টিজ এর সেক্রেটারী ইঞ্জিনিয়ার এম.এ গোলাম দস্তগীর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির রেজিষ্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল মাহাবুবুল হক (অব:)।

এ সময় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগন, কর্মকর্তা-কর্মচারীসহ বিপুল সংখ্যাক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বিশ্ববিদ্যালয় পরিবারসহ সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলা নববর্ষ বাঙ্গালির আবহমান কালের সার্বজনীন ও অসাম্প্রদায়িক উৎসব। এর মধ্য দিয়ে আমরা অনুভব করি উদার, মানবিক ও অসাম্প্রদায়িক চেতনা। বর্ষবরণ শুধু ঐতিহ্য রক্ষার অনুষ্ঠান নয়। এটি আমাদের মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হওয়ারও প্রেরনা।

এই কর্মসূচীর অংশ হিসেবে বিকেলে ইউনিভার্সিটি মিলনায়তনে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এছাড়া ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের উদ্যোগে বর্ষবরণ অনুষ্ঠান উপলক্ষে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মধ্যে বর্ষবরণ র‌্যালী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দুস্থদের মাঝে খাবার বিতরনের কর্মসূচী ছিলো অন্যতম।


আট হাজার অনলাইন গণমাধ্যম নিবন্ধনের
নিবন্ধনের জন্য আট হাজারেরও বেশি অনলাইন গণমাধ্যম সরকারের কাছে আবেদন
বিস্তারিত
বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণে নীতিমালা
বিদ্যুতের সঞ্চালন লাইন নির্মাণে জমি অধিগ্রহণে ক্ষতিপূরণের নীতিমালা তৈরি হচ্ছে
বিস্তারিত
১৫ হাজার মুক্তিযোদ্ধাকে দেয়া হবে
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উৎযাপনে জেলা
বিস্তারিত
রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার দাবি
রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার দাবিতে, সব পৌরসভায় দুই দিন ধরে
বিস্তারিত
‘রেজিস্ট্রেশন শেষ হলে অনলাইন গণমাধ্যমে
রেজিস্ট্রেশন সম্পন্ন হলে অনলাইন গণমাধ্যমগুলোর শৃঙ্খলা প্রতিষ্ঠিত হবে বলে জানিয়েছেন
বিস্তারিত
প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ সৌজন্য
বিস্তারিত