বাংলাদেশ ইউনিভার্সিটিতে নানা আয়োজনে বৈশাখ উৎসব অনুষ্ঠিত

‘জরা আর ক্লান্তি ভুলে নতুনের শ্লোগান গেয়ে, ফাগুনের আগুন শেষে বৈশাখ এলো রঙ্গিণ বেশে’ এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ ইউনিভার্সিটি ১লা বৈশাখ ও বাংলা নববর্ষ ১৪২৬ নাচেগানে ও উৎসবে বরণ করে নিয়েছে।

এ উপলক্ষে বাংলাদেশ ইউনিভার্সিটি ষ্টুডেন্টস কমিউনিটি (বিইউএসপি) এর আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করা হয়। সকাল ৯টায় ইউনিভার্সিটির সামনে থেকে বৈশাখী শোভাযাত্রা রেব করা হয়।

শোভাযাত্রাটি মোহাম্মদপুর-আসাদগেটসহ বিভিন্ন এলাকা ঘুরে ক্যাম্পাসে এসে শেষ হয়। এতে ইউনিভার্সিটির সকল বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। দুপুরে ইউনিভার্সিটির অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাষ্টিজ এর সেক্রেটারী ইঞ্জিনিয়ার এম.এ গোলাম দস্তগীর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির রেজিষ্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল মাহাবুবুল হক (অব:)।

এ সময় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগন, কর্মকর্তা-কর্মচারীসহ বিপুল সংখ্যাক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বিশ্ববিদ্যালয় পরিবারসহ সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলা নববর্ষ বাঙ্গালির আবহমান কালের সার্বজনীন ও অসাম্প্রদায়িক উৎসব। এর মধ্য দিয়ে আমরা অনুভব করি উদার, মানবিক ও অসাম্প্রদায়িক চেতনা। বর্ষবরণ শুধু ঐতিহ্য রক্ষার অনুষ্ঠান নয়। এটি আমাদের মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হওয়ারও প্রেরনা।

এই কর্মসূচীর অংশ হিসেবে বিকেলে ইউনিভার্সিটি মিলনায়তনে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এছাড়া ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের উদ্যোগে বর্ষবরণ অনুষ্ঠান উপলক্ষে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মধ্যে বর্ষবরণ র‌্যালী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দুস্থদের মাঝে খাবার বিতরনের কর্মসূচী ছিলো অন্যতম।


জায়ানের জানাজা সম্পন্ন
শ্রীলঙ্কার কলম্বোতে ভয়াবহ বোমা হামলায় নিহত শেখ ফজলুল করিম সেলিমের
বিস্তারিত
ওসি মোয়াজ্জেমের দুটি মোবাইল জব্দ
মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দি ভিডিও ধারণ এবং অনলাইনে ছড়িয়ে
বিস্তারিত
সাত কলেজের শিক্ষার্থীদের দাবি মেনে
ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হওয়া সরকারি সাত কলেজে সেশনজট নিরসন, ত্রুটিপূর্ণ
বিস্তারিত
ফোন চুরি যাওয়ায় সাংবাদিকদের আটকে
জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে নিজের দু’টি স্মার্টফোন চুরি যাওয়ায় প্রায়
বিস্তারিত
লালমাটিয়ায় ফুপুর মরদেহ দেখতে গেলেন
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো বোন হামিদা খানম রানুর মৃত্যুতে
বিস্তারিত
জায়ানকে দেখতে শেখ সেলিমের বাসায়
শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহত জায়ান চৌধুরীর মরদেহ দেখতে তার নানা
বিস্তারিত