রংপুরে ধর্ষণ মামলায় কৃষি কর্মকর্তার যাবজ্জীবন

মায়ের চিকিৎসা সেবার জন্য বাসায় ডেকে নিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক কৃষি কর্মকর্তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার বেলা পৌনে ১টায় রংপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক রোকনুজ্জামান এই রায় প্রদান করেন। দীর্ঘ ১৩ বছর ৯ মাসের বেশি সময় ধরে এ মামলায় আদালত আসামি ও বাদীপক্ষের সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন।

আসামি জাকিরুল ইসলাম মিলন রংপুরের বদরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের পাঠানপাড়া গ্রামের আনছার আলীর ছেলে। সে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে চাকরি করছেন।

এদিকে মামলা ও আদালত সূত্রে জানা গেছে, ২০০৫ সালের ৪ জুলাই আসামি মিলন জ্বরে আক্রান্ত তার অসুস্থ মায়ের মাথায় পানি দেয়ার জন্য প্রতিবেশী আব্দুল মালেকের স্কুলপড়ুয়া মেয়েকে কৌশলে বাড়িতে ডেকে নিয়ে হাত বেঁধে জোরপূর্বক ধর্ষণ করেন। ঘটনার ৯ দিন পর মিলনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতে মামলা দায়ের করেন।

ওই মামলায় আসামি ও বাদীপক্ষের ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি জাকিরুল ইসলাম মিলনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দেন। একই সাথে আসামির কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করে নির্যাতিতা ওই ছাত্রীকে প্রদানের নির্দেশ দেন বিচারক।

রায় ঘোষণায় সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) জাহাঙ্গীর হোসেন তুহিন বলেন, ঘটনার সময় আসামি মিলন কৃষি ডিপ্লোমা নিয়ে পড়াশুনা করতেন। পরবর্তী সময়ে সে সরকারি চাকরিতে যোগ দেয়। এই রায়ে বাদীপক্ষ ন্যায়বিচার পেয়েছেন। এতে করে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

এদিকে আসামিপক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট আব্দুর রশীদ চৌধুরী ও এডভোকেট এমদাদুল হক। রায়ে তারা কোন প্রতিক্রিয়া ব্যক্ত করেননি।


ফেনীতে ১৫শ’ মিটার অবৈধ ফিক্সড
ফেনীতে বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান ১৫শ মিটার অবৈধ ফিক্সড
বিস্তারিত
বিএনপি নেতা শাহীন হত্যার প্রধান
বগুড়া সদর উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ও পরিবহন ব্যবসায়ী
বিস্তারিত
ভাঙ্গায় বাবা মায়ের সামনে সড়কে
ফরিদপুরের ঢাকা-ভাঙ্গা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা বাসষ্ট্যান্ডে (কুমার নদের উপর বাইপাস সড়কে)
বিস্তারিত
শ্রমিকের চোখে-মুখে শুধুই বিচারের দাবি
কেউ হারিয়েছেন মা, কেউ হারিয়েছেন বাবা, কেউ ভাই, কেউ বোন,
বিস্তারিত
রংপুরে উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানদের শপথ
রংপুর সদর ও মিঠাপুকুর উপজেলার নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং
বিস্তারিত
ভৈরবে টাস্কফোর্সের সভা দায়িত্বশীলদের সাড়া
রমজানে মাসে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর বাজার দর স্থিতিশীল রাখতে
বিস্তারিত