বগুড়ায় শীর্ষ সন্ত্রাসী স্বর্গ গোলাগুলিতে নিহত

বগুড়ায় সন্ত্রাসীদের দু'গ্রুপের গোলাগুলিতে রাফিদ আনাম ওরফে স্বর্গ (২৫) নামের এক শীর্ষ সন্ত্রাসী নিহত হয়েছে। নিহত স্বর্গ শহরের ঠনঠনিয়া শহীদ নগরের শীর্ষ সন্ত্রাসী লিয়াকত আলীর ছেলে। পিতা লিয়াকতও ২০০৪ সালে বন্দুকযুদ্ধে নিহত হন। 

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তি জানান, গতরাত দেড়টায় শহরের নামাজগড় থেকে ধরমপুর রোডের ধুন্দার সেতুর কাছে দু’দল সন্ত্রাসীর মধ্যে গোলাগুলি হয়। এ খবর পেয়ে পুলিশ দল সেখানে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় স্বর্গকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়। সেখানে ডাক্তার মৃত ঘোষণা করে। 

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও একটি বার্মিজ চাকু উদ্ধার করা হয়েছে। লাশ মর্গে রাখা হয়েছে। সনাতন আরো জানান, স্বর্গের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, চাঁদাবাজিসহ বেশ কিছু মামলা রয়েছে। 

উল্লেখ্য, কিশোর বয়সেই স্বর্গ দুর্ধর্ষ সন্ত্রাসী হিসেবে বগুড়া শহরে পরিচিত হয়ে উঠে। মাত্র ১৭ বছর বয়সে স্বর্গ দুটি খুনের সাথে জড়িত হয়। একপর্যায় পুলিশের হাতে গ্রেফতার হয়ে কারাগারে যায়। দীর্ঘদিন কারাগারে থাকাকালে সেখানেই সন্ত্রাসীদের সাথে একটি গ্রুপ তৈরি করে। গত তিন মাস স্বর্গ ও লিখন নামের দুই সন্ত্রাসী জামিনে মুক্তি পায়। এরপর তারা স্বর্গের নানা বাড়ি নন্দীগ্রাম থানা এলাকায় আশ্রয় নিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল। এছাড়াও স্বর্গ জামিনে মুক্তি পেয়ে বগুড়া সদর থানার সাবেক এক ওসিকে হত্যার হুমকি দেয়। ২০০৪ সালে তার বাবা লিয়াকত ক্রসফায়ারে নিহত হওয়ার সময় ওই ওসি বগুড়া সদর থানায় কর্মরত ছিলেন।


সখীপুরে খাস ও বনের জমিতে
সখীপুরে সরকারি খাস ও বন বিভাগের জমিতে বিদ্যালয় গড়ে ওঠায়
বিস্তারিত
বোনের কাছে ফিরতে চায় বৃষ্টি
মায়াবি চেহেরার বৃষ্টি, বয়স তার আনুমানিক ১২ বছর। বোনের সাথে
বিস্তারিত
মোটরসাইকেল আরোহী তিন বন্ধু ঘটনাস্থলেই
চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রাকের পিছনে ধাক্কা লেগে তিন মোটরসাইকেল আরোহী নিহত
বিস্তারিত
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
দিনাজপুর জেলার বিরল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আলম
বিস্তারিত
আগামীকাল আওয়ামী লীগের হরতালের ডাক
বান্দরবান পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি চথোয়াই মং মার্মাকে নৃশংসভাবে হত্যার
বিস্তারিত
ডাকসু ভিপির ইফতারে বাধা ছাত্রলীগের,
ব্রাহ্মণবাড়িয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নূরুল হককে
বিস্তারিত