পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের দীর্ঘ সারি

পদ্মা নদীতে পানি বৃদ্ধি ও যানবাহনের অতিরিক্ত চাপের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই নৌরুটের পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয় এবং যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়েছে।

আরিচা শাখার বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, পদ্মায় পানি বৃদ্ধিতে ফেরি চলাচলে ধীরগতি হচ্ছে এবং আগামী তিন দিন সরকারি ছুটি থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের চাপ বেড়েছে। অতিরিক্ত যানবাহনের এ চাপ সামলাতে ভোগান্তি পোহাতে হয়েছে। পাটুরিয়া ঘাট থেকে নবগ্রাম পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এবং পাটুরিয়ার সংয়োগ মোড় থেকে সদর উদ্দিন কলেজ পর্যন্ত প্রায় তিন কিলোমিটার যানজট দেখা দেয়।

যাত্রীবাহী যানবাহন চালকরা জানান, দীর্ঘ সময় ঘাট এলাকায় বসে থাকতে আমাদের সাথে যাত্রীরাও বিরক্ত হয়ে যায়। যাত্রীরা বিরক্ত হয়ে অনেক সময় আমাদের সাথে খারাপ ব্যবহার করেন। 
যাত্রীরা জানান, বেশ কয়েকদিন যাবৎ গরম একটু বেশি। আর নদীর পাড়ে গরম আরো বেশি লাগে। এই গরমে ছোট বাচ্চাদের নিয়ে বসে থাকতে অনেক কষ্ট হয়। ঘাটে এসে ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হচ্ছে। এই গরমে ছেলেমেয়েদের নিয়ে অসহায়ের মত বসে আছি। আল্লাহ জানে কখন ফেরি পার হবো আর কখন বাসায় যাবো।

আরিচা শাখা কার্যলয়ের বিআইডব্লিউটিসির এজিএম নাসির মোহাম্মদ চৌধুরী যানজট ও যানবাহনের দীর্ঘ সারির সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে পাটুরিয়া ঘাট এলকায় যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকসহ ছয় শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। এই নৌরুটে ১৬টি ফেরির মধ্য ১৫টি ফেরি চলাচল করছে। আর বাকি একটি ফেরি পাটুরিয়া ঘাটের ভাসমান কারখানায় মেরামতে রয়েছে।


বগুড়ার শেরপুরে যুবলীগের বিক্ষোভ-সমাবেশে
বগুড়ার শেরপুরে জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটনের অফিসে হামলা-ভাঙচুরের
বিস্তারিত
ডিমলায় মাছের পোনা অবমুক্ত
নীলফামারীর ডিমলায় ২০১৯-২০ অর্থ বছরের রাজস্ব বাজেটের আওতায় ৭৮১ কেজি
বিস্তারিত
গ্রেনেড হামলা: রায় কার্যকর চায়
২০০৪ সালে ২১ আগষ্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায়
বিস্তারিত
সিরাজগঞ্জে রাস্তা নিয়ে বিরোধের জেরে
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার লাহোর গ্রামে ২ ভাইয়ের মধ্যে রাস্তা নিয়ে
বিস্তারিত
তালতলী উপজেলার সাবেক চেয়ারম্যান দুদকের
বরগুনার তালতলী উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো.
বিস্তারিত
মিয়ানমার ফিরতে নারাজ রোহিঙ্গারা
নাগরিকত্ব, নিরাপত্তা, বসতভিটাসহ সম্পদ ফেরত ও নিপীড়নের বিচার নিশ্চিত না
বিস্তারিত