প্রশ্নপত্রে পর্ন তারকার নাম, সেই শিক্ষক বরখাস্ত

নবম শ্রেণির পরীক্ষার প্রশ্নপত্রে দুই পর্ন তারকার নাম ছাপা হওয়ায় রাজধানীর রামকৃষ্ণ মিশন স্কুলের শিক্ষক শংকর চক্রবর্তীকে বরখাস্ত করা হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় বলে বিদ্যালয় সূত্রে জানা গেছে। সেই সঙ্গে ওই ঘটনার কারণ দর্শানোর জন্য তাকে পাঁচদিনের সময় দিয়েছে বিদ্যালয় পরিচালনা পর্ষদ।

রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়প্রকাশ সরকার জানান, রোববার (২১ এপ্রিল) রামকৃষ্ণ মিশনের পরিচালক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা বৈঠকে বসবেন। দায়িত্বে অবহেলায় ওই শিক্ষককে বরখাস্ত করা হবে কি না ওইদিন সিদ্ধান্ত নেয়া হবে।।

এর আগে ১৭ এপ্রিল (বুধবার) রাজধানীর রামকৃষ্ণ মিশন স্কুলের নবম শ্রেণির বাংলা প্রথম পত্রের বহু নির্বাচনি প্রশ্নে জানতে চাওয়া হয়, ‘বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম কী?’ এই প্রশ্নের সম্ভাব্য যে চারটি উত্তর দেয়া হয়েছে, তার মধ্যে ছিল পর্ন তারকা মিয়া খালিফার নাম! তবে তার নাম লেখা হয় ‘মিয়া কালিফা’।

এছাড়া বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের বিখ্যাত কিশোর উপন্যাস ‘আম-আঁটির-ভেঁপু’র (প্রশ্নে আঁটি বানানে চন্দ্রবিন্দু নেই) রচয়িতার সম্ভাব্য নাম হিসেবে রাখা রয়েছে সাবেক পর্ন তারকা অভিনেত্রী সানি লিয়নের নাম! এমন অদ্ভুত প্রশ্নপত্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষা নেয় বিদ্যালয়টি।

এদিকে শুক্রবার (১৯ এপ্রিল) রাজধানীর তিতুমীর কলেজ কেন্দ্রে শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা পরিদর্শনে গিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের বলেছিলেন, রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথম পত্র পরীক্ষার দুটি প্রশ্নে পর্নো তারকার নাম আসার বিষয়টি অনাকাঙ্ক্ষিত। বিষয়টি খতিয়ে দেখা হবে। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছিলেন তিনি।


চিকিৎসা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার
বিস্তারিত
শেষ দিনে আগাম টিকিট পেতে
দরজায় কড়া নাড়ছে ঈদুল ফিতর। ঈদযাত্রাকে সামনে রেখে আজ রোববার
বিস্তারিত
‘ঈদের আগেই বাবাকে ফেরত চাই’
২০১৩ সালের ৪ ডিসেম্বর থেকে বাবার খোঁজ জানে না শিশু
বিস্তারিত
ঈদে এটিএম বুথে পর্যাপ্ত টাকা
পবিত্র ঈদ-উল-ফিতরের ছুটিতে যেন বিভিন্ন ব্যাংকের এটিএম বুথে পর্যাপ্ত টাকা
বিস্তারিত
‘তিন উৎস থেকে আসবে ৯৫
আগামী ২০১৯-২০ অর্থবছরের জন্য ১২ লাখ ৪০ হাজার ৯০ কোটি
বিস্তারিত
নিহত বাংলাদেশি ১২ শান্তিরক্ষীকে সম্মান
‘আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস’ উপলক্ষে গতকাল বাংলাদেশি ১২ শান্তিরক্ষীকে মরণোত্তর ‘দ্যাগ
বিস্তারিত