তিনদিনের সরকারি সফর

ব্রুনাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী

তিনদিনের সরকারি সফরে ব্রুনাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২১ এপ্রিল) দুপুর পৌনে ৩টায় তিনি দেশটির রাজধানী বন্দরসেরি বেগাওয়ানে ব্রুনাই আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এ সময় দেশটির যুবরাজ হাজি আল-মাহতাদি বিল্লাহ প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

ব্রুনাইয়ের রয়েল গার্ডের একটি চৌকস দল বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করেন। এ সময় দুই দেশের জাতীয় সংগীত বাজানো হয়।

এর আগে রোববার সকাল ৮টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাইয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তিনি রওনা হন।

সফরের প্রথম দিন প্রধানমন্ত্রী হোটেলটির ইন্দেরা সামুদেরা বলরুমে ব্রুনাই প্রবাসী বাংলাদেশিদের আয়োজিত সংবর্ধনায় যোগ দেবেন। একই দিন তিনি ব্রুনাইয়ে বাংলাদেশের হাইকমিশনার আয়োজিত নৈশভোজে যোগ দেবেন।

সোমবার প্রধানমন্ত্রী ব্রুনাইয়ের সুলতান বলকিয়ার সরকারি বাসভবন ইস্তানা নূরুল ইমানে চেরাদি লায়লা কেনচানায় সুলতান ও রাজকীয় পরিবারের সদস্যবর্গের সঙ্গে মিলিত হবেন। এরপর প্রধানমন্ত্রীর সঙ্গে ইস্তানা নূরুল ইমামে বায়তুল মেশ্যুরায় সুলতানের দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। বিকালে প্রধানমন্ত্রী ইস্পায়ার হোটেল এন্ড কান্ট্রি ক্লাবে ব্রুনাই ন্যাশনাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত দু’দেশের ব্যবসায়ীদের মধ্যে অনুষ্ঠেয় বৈঠকে যোগ দেবেন।

প্রধানমন্ত্রী জামে আসর মসজিদ পরিদর্শন এবং এ মসজিদে আসরের নামাজ আদায় করবেন। শেখ হাসিনা সুলতান আয়োজিত তাঁর সরকারি বাসভবনে ভোজসভায় যোগ দেবেন।


‘ঈদের আগেই বাবাকে ফেরত চাই’
২০১৩ সালের ৪ ডিসেম্বর থেকে বাবার খোঁজ জানে না শিশু
বিস্তারিত
ঈদে এটিএম বুথে পর্যাপ্ত টাকা
পবিত্র ঈদ-উল-ফিতরের ছুটিতে যেন বিভিন্ন ব্যাংকের এটিএম বুথে পর্যাপ্ত টাকা
বিস্তারিত
‘তিন উৎস থেকে আসবে ৯৫
আগামী ২০১৯-২০ অর্থবছরের জন্য ১২ লাখ ৪০ হাজার ৯০ কোটি
বিস্তারিত
নিহত বাংলাদেশি ১২ শান্তিরক্ষীকে সম্মান
‘আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস’ উপলক্ষে গতকাল বাংলাদেশি ১২ শান্তিরক্ষীকে মরণোত্তর ‘দ্যাগ
বিস্তারিত
পানি চুক্তিসহ নানা বিষয়ে নতুন
ভারতীয় জনতা পার্টি (বিজেপি) টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করতে
বিস্তারিত
মোদীর শপথে যাচ্ছেন না শেখ
পূর্ব নির্ধারিত ত্রিদেশীয় সফর থাকায় ভারতে দ্বিতীয় দফায় নির্বাচিত প্রধানমন্ত্রী
বিস্তারিত