তিনদিনের সরকারি সফর

ব্রুনাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী

তিনদিনের সরকারি সফরে ব্রুনাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২১ এপ্রিল) দুপুর পৌনে ৩টায় তিনি দেশটির রাজধানী বন্দরসেরি বেগাওয়ানে ব্রুনাই আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এ সময় দেশটির যুবরাজ হাজি আল-মাহতাদি বিল্লাহ প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

ব্রুনাইয়ের রয়েল গার্ডের একটি চৌকস দল বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করেন। এ সময় দুই দেশের জাতীয় সংগীত বাজানো হয়।

এর আগে রোববার সকাল ৮টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাইয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তিনি রওনা হন।

সফরের প্রথম দিন প্রধানমন্ত্রী হোটেলটির ইন্দেরা সামুদেরা বলরুমে ব্রুনাই প্রবাসী বাংলাদেশিদের আয়োজিত সংবর্ধনায় যোগ দেবেন। একই দিন তিনি ব্রুনাইয়ে বাংলাদেশের হাইকমিশনার আয়োজিত নৈশভোজে যোগ দেবেন।

সোমবার প্রধানমন্ত্রী ব্রুনাইয়ের সুলতান বলকিয়ার সরকারি বাসভবন ইস্তানা নূরুল ইমানে চেরাদি লায়লা কেনচানায় সুলতান ও রাজকীয় পরিবারের সদস্যবর্গের সঙ্গে মিলিত হবেন। এরপর প্রধানমন্ত্রীর সঙ্গে ইস্তানা নূরুল ইমামে বায়তুল মেশ্যুরায় সুলতানের দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। বিকালে প্রধানমন্ত্রী ইস্পায়ার হোটেল এন্ড কান্ট্রি ক্লাবে ব্রুনাই ন্যাশনাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত দু’দেশের ব্যবসায়ীদের মধ্যে অনুষ্ঠেয় বৈঠকে যোগ দেবেন।

প্রধানমন্ত্রী জামে আসর মসজিদ পরিদর্শন এবং এ মসজিদে আসরের নামাজ আদায় করবেন। শেখ হাসিনা সুলতান আয়োজিত তাঁর সরকারি বাসভবনে ভোজসভায় যোগ দেবেন।


শেখ হাসিনার ট্রেনে গুলি: শুনানির
পাবনার ঈশ্বরদীতে ১৯৯৪ সালে বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধীদলীয় নেতা
বিস্তারিত
প্রধানমন্ত্রীকে ভারত সফরের আমন্ত্রণ মোদীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র
বিস্তারিত
সাইবার হামলা ঠেকানোসহ একনেকে ১২
জাতীয় ডেটা সেন্টারের সুরক্ষায় সাইবার হামলা ঠেকানোসহ জাতীয় অর্থনৈতিক পরিষদের
বিস্তারিত
সেই প্রকৌশলীর শাস্তির নির্দেশ দিয়েছেন
‘মেঘনা নদীর ভাঙন থেকে ভোলা জেলার চরফ্যাশন পৌর শহর সংরক্ষণ’
বিস্তারিত
হুইলচেয়ারে এসে মেয়রের লার্ভা ধ্বংসের
হুইল চেয়ারে করে এসে এডিস মশার লার্ভা ধ্বংসের কার্যক্রম উদ্বোধন
বিস্তারিত
নিজ দেশে ফিরতে যে ৫
বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গারা নিজ দেশে ফিরতে ৫টি শর্ত দিয়েছে। পাঁচটি
বিস্তারিত