ভাঙ্গায় বিকাশ প্রতারক চক্রের পাঁচজন গ্রেফতার

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কালামৃধা ইউনিয়নের মিয়াপাড়া গ্রাম থেকে শনিবার গভীর রাতে পেশাদার পাঁচজন বিকাশ চক্রের সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। 
এরা হচ্ছে- রুবেল ফরাজি (২৩), উজ্জল ফরাজি (১৯), ওবাইদুল শিকদার (৩৩), সুমন হাওলাদার (২০) ও বাবু মাতুব্বর (২০)।

এ সময় তাদের কাছ থেকে প্রতারণা কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের ৪৬টি মোবাইল সেট, বিভিন্ন অপারেটরের ৫৭৮টি সিমকার্ড, দুটি রাউটার, ১৬৪ পিস ইয়াবা ট্যাবলেট, দুই বোতল ফেন্সিডিল, ১৭৫ গ্রাম গাঁজা ও কিছু নগদ টাকা জব্দ করা হয়েছে। এদের বিরুদ্ধে এ রিপোর্ট লেখা পর্যন্ত (রবিবার বিকাল) র‌্যাব বাদী হয়ে ভাঙ্গা থানায় মামলার প্রক্রিয়া চলছে।

র‌্যাব সূত্রে জানা যায়, র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর র‌্যাব ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে মিয়া পাড়া এলাকায় কিছু ব্যক্তি বিকাশ প্রতারণার মাধ্যমে মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। এ বিষয়ে ফরিদপুর র‌্যাব ক্যাম্প গোয়েন্দা তথ্য সংগ্রহ ও ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য গভীর অনুসন্ধান করে। ঘটনা সত্যতা সম্পর্কে তথ্য প্রাপ্তির পর র‌্যাবের বিশেষ আভিযানিক দল শনিবার দিনগত গভীর রাতে অভিযান পরিচালনা করে বিকাশের মাধ্যমে ২টি প্রতারণা চক্রের ৫ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এ ঘটনায় র‌্যাব-৮ এর কোম্পানি অধিনায়ক শেখ নাজমুল আরেফিন পরাগ বলেন, বিকাশ প্রতারক চক্রের সদস্যরা বিভিন্ন দুর্নীতিপরায়ণ মোবাইল সিম বিক্রেতার সাথে পরস্পর যোগসাজশ করে ভুয়া নামে সিমকার্ড রেজিস্ট্রেশন ও ওই সিমকার্ড ব্যবহার করে অসাধু ডিএসআর (বিকাশ এ্যাকাউন্ট খোলার জন্য বিকাশ কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগকৃত এজেন্ট) গণের মাধ্যমে ভুয়া বিকাশ এ্যাকাউন্ট খোলে। এরা অর্থের বিনিময়ে বিকাশ এজেন্টদের লেনদেনের তথ্য সংগ্রহ করে ওইসব ভুয়া রেজিস্ট্রেশনকৃত মোবাইল সিমকার্ড ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের সহজ-সরল সাধারণ জনগণের কাছে নিজেদের বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেয় এবং স্মার্ট ফোনে বিকাশ এ্যাপস্ ব্যবহার করে সাধারণ লোকজনের বিকাশ এ্যাকাউন্ট হতে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। আটককৃত ব্যক্তিগণ জিজ্ঞাসাবাদে আরো স্বীকার করে যে, তারা বিকাশ প্রতারণার সাথে সাথে সংঘবদ্ধভাবে বিভিন্ন এলাকায় মাদক দ্রব্য ক্রয়-বিক্রয় করে থাকে।

আটককৃত ব্যক্তিগণ পূর্বেও বিকাশ প্রতারণার অপরাধে জড়িত থাকায় তাদের বিরুদ্ধে এ সংক্রান্তে মামলা রয়েছে বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।


মোটরসাইকেল আরোহী তিন বন্ধু ঘটনাস্থলেই
চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রাকের পিছনে ধাক্কা লেগে তিন মোটরসাইকেল আরোহী নিহত
বিস্তারিত
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
দিনাজপুর জেলার বিরল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আলম
বিস্তারিত
আগামীকাল আওয়ামী লীগের হরতালের ডাক
বান্দরবান পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি চথোয়াই মং মার্মাকে নৃশংসভাবে হত্যার
বিস্তারিত
ডাকসু ভিপির ইফতারে বাধা ছাত্রলীগের,
ব্রাহ্মণবাড়িয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নূরুল হককে
বিস্তারিত
এবার বাস্তবে দেখা মিলল নাগ-নাগিনীর
স্বচক্ষে কখনও নাগ-নাগিনী দেখেছেন? বেশির ভাগ মানুষ এ সাপকে দেখেনি।
বিস্তারিত
মাশরাফির নির্দেশে ধান কিনছে সরকার,
সাম্প্রতিক সময়ে দেশজুড়ে কৃষকের মাঝে চলছে হাহাকার। ধানের নায্য মূল্য
বিস্তারিত