ভাগ্নে জায়ানের অকাল মৃত্যুতে স্তব্ধ আন্দালিব রহমান পার্থ

শ্রীলঙ্কার কলম্বোতে সিরিজ বোমা হামলায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী (৮) নিহত হওয়ার খবরে সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।

রোববার রাতে এ খবর প্রকাশের পর দল মত নির্বিশেষে শোকে স্তব্ধ হয়ে পড়ে সকল মানুষ। প্রাণপ্রিয় নেতার আদরের নাতি জায়ান চৌধুরীর মর্মান্তিক মৃত্যু দলের নেতাকর্মীদের বাকরুদ্ধ করে দিয়েছে।

জায়ানের বয়স হয়েছিলো মাত্র ৮ বছর। সাবেক মন্ত্রী শেখ সেলিম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বোনের ছেলে। সেই সূত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই শেখ সেলিম। তাই ছোট্ট জায়ান প্রধানমন্ত্রীরও নাতি।

সেলিমের ছোট বোন রেবা রহমানের ছেলে আন্দালিব রহমান পার্থ। সেই সূত্রে পার্থর মামাতো বোনের ছেলে হন নিহত জায়ান। ভাগ্নের এমন অকাল মৃত্যুতে পার্থ নিজেও স্তব্ধ এবং শোকাচ্ছন্ন হয়ে পড়েছেন।

আবার পার্থর স্ত্রী শেখ হেলালের বড় মেয়ে শেখ সায়রা রহমান। শেখ হেলাল বঙ্গবন্ধুর ভাতুস্পুত্র এভং শেখ হাসিনার চাচাতো ভাই। সেই সুবাদে পুরো বঙ্গবন্ধু পরিবারই এই ঘটনায় শোকাহত।

পার্থ যে দলের মতাদর্শেই রাজনীতি করুক না কেন, তাদের সবার পারিবারিক সম্পর্ক অত্যন্ত গভীর এবং মজবুত। নিহত জায়ান পার্থরও খুব ঘনিষ্ঠ ছিল। তাই জায়ান নিহতের ব্যাপারটি মেনে নিতে কষ্ট হচ্ছে তারও।


খালেদার জামিনের মেয়াদ আরো এক
কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে মানুষ হত্যার অভিযোগে দায়ের করা
বিস্তারিত
যে কারণে জন্মদিন উদযাপন করেন
শীর্ষেন্দু মুখোপাধ্যায় তার ‘ফেরা’ উপন্যাসে বলেছেন, যারা খুন করে তারা
বিস্তারিত
বেগম জিয়াকে এখনো মুক্ত করতে
‘গত দেড় বছরে দেড় মিনিটও রাজপথে আন্দোলন করতে পারেনি বিএনপি’
বিস্তারিত
ভারত কখনোই বাংলাদেশের উপকার করেনি
পার্শ্ববর্তী ভারত কখনোই বাংলাদেশের কোনো উপকারে আসেনি বরং তারা উপকার
বিস্তারিত
বিএনপি চামড়া কিনে রাস্তায় ফেলে
চট্টগ্রামে ৩০ ট্রাক চাসড়া বিএনপি কিনে রাস্তায় ফেলে দিয়ছে বলে
বিস্তারিত
চামড়া নিয়ে কারসাজি চক্রকে খুঁজছে
এবার কোরবানির পশুর চামড়ার দরপতনের ‘খেলায় মেতে ওঠা চক্রকে’ খুঁজে
বিস্তারিত