দুদকের মামলায় যুবলীগ নেতা মতিন সরকার কারাগারে

অবৈধভাবে তিন কোটি টাকার সম্পদ অর্জন ও প্রায় সোয়া দুই কোটি টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর দায়েরকৃত মামলায় বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা মো: আব্দুল মতিন সরকারের জামিন আবেদন নামঞ্জুর করেছেন জেলার দায়রা জজ আদালত। 

জামিনের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার তিনি বগুড়ার দায়রা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিজ্ঞ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার মতিন সরকারের জামিন আবেদন নামঞ্জুর করলে তাকে জেলা কারাগারে পাঠানো হয়। এ মামলায় মতিন সরকার উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) বগুড়া সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম গত ২০১৮ সালের ৩০ ডিসেম্বর বগুড়া সদর থানায় মামলা করেন। 

দুদক কর্মকর্তা এজাহারে উল্লেখ করেছেন, মতিন সরকার দুই কোটি ২১ লাখ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। এছাড়া তিনি তিন কোটি ৯ লাখ টাকার যে সম্পদের হিসাব দাখিল করেছেন, তা জ্ঞাত আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। তাই তার বিরুদ্ধে দুদক আইন-২০০৪ এর ২৬ (২) এবং ২৭ (১) ধারায় মামলা করা হয়। 

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে ১৭ ফেব্রুয়ারি বগুড়া জেলা যুবলীগের বহিষ্কৃত যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মতিন সরকারের অবৈধ সম্পদ ক্রোক এবং তার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের হিসাব ফ্রিজ করার নির্দেশ দিয়েছিলেন একই আদালত। ফলে মতিন সরকার অবৈধভাবে অর্জিত সম্পদ অন্য কারও কাছে হস্তান্তর করতে কিংবা ব্যাংকে রাখা অর্থ কারও কাছে স্থানান্তর করতে পারেননি।  বগুড়ায় দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।


বিএনপির রাজনীতিতে কোন চরিত্র নেই:
সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, বিএনপির গণমুখী রাজনীতিতে এখন
বিস্তারিত
আম চুরির অভিযোগে শিশুকে পিটিয়ে
পটুয়াখালীর বাউফলে আম চুরির অভিযোগে ছাব্বির নামে (১৩) এক শিশুকে
বিস্তারিত
ভিপি নুরের ওপর ছাত্রলীগের হামলা
এবার বগুড়ায় ছাত্রলীগ নেতার্মীদের হামলার মুখে পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয়
বিস্তারিত
সিরাজগঞ্জে ইউএনও হাটে গিয়ে কৃষকের
সিরাজগঞ্জে নির্বাহী অফিসাররা হাট-বাজারে গিয়ে সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারের
বিস্তারিত
চাঁদপুরে নকল কারখানার সন্ধান, মালিককে
চাঁদপুরে জেলা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে শহরের ওয়ারল্যাস বাজার এলাকা
বিস্তারিত
লিচু খেতে চাওয়ায় দুই মেয়েকে
দুই মেয়েকে ডাক্তার দেখাতে নিয়ে গিয়েছিলেন পেশায় পোশাক কারখানার নিরাপত্তা
বিস্তারিত