শ্রীনগরে হাতুড়ি পেটায় স্কুলছাত্র নিহত

মুন্সীগঞ্জের শ্রীনগরে আধিপত্য বিস্তারের দ্বন্দ্বের জের ধরে প্রতিপক্ষের হাতুড়ি পেটায় দশম শ্রেণীর এক ছাত্র নিহত হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে রাজধানীর বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাড়ৈখালী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র মোঃ রিফাত দেওয়ান (১৭) মারা যায়।

রিফাতের মৃত্যুর খবরে ক্ষিপ্ত হয়ে স্থানীয়রা সিরাজদিখান উপজেলার পাউসার গ্রামে ঢুকে প্রায় অর্ধশতাধিক দোকানপাট ও বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর করে। শ্রীনগর ও সিরাজদিখান উপজেলার পাউসার সংযোগ সেতুর দুই পারে এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশি পাহারা বসানো হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত সোমবার রাত ৮টার দিকে সিরাজদিখান উপজেলার পাউসার গ্রামের রুহুল আমিন, বাবু, সাগর, রবিন, পলক, সাহানসহ ৯/১০ জন পাওয়ার সেতুর উপর অবস্থান নেয়। এ সময় তারা কৌশলে শ্রীনগর উপজেলার রিফাত, শাওনসহ ৫-৬ জনকে সেতুর উপর ডেকে এনে অতর্কিতভাবে তাদের ওপর হামলা চালায়। এক পর্যায়ে রুহুল গ্রুপের সদস্যরা রিফাতকে হাতুড়ি পিটা করে। মাথায় আঘাতপ্রাপ্ত রিফাতকে উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার অবস্থার অবনতি হয়। পরে তাকে বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অস্থায় মঙ্গলবার দুপুর ১২টার দিকে রিফাতের মৃত্যু হয়। রিফাত শ্রীনগর উপজেলার শ্রীধরপুর গ্রামের কৃষক নিজাম দেওয়ানের পুত্র।

স্থানীয়রা জানায়, দুই গ্রুপের মধ্যে বেশ কিছুদিন ধরে পাল্টাপাল্টি ধাওয়া ও মারধরের ঘটনা ঘটে আসছিল। গত ১২ এপ্রিল সিরাজদিখান উপজেলার শেখেরনগর এলাকায় একটি স্কুলের কনসার্টে ওই এলাকার শাওন, মুন্না, কাউসারসহ কয়েকজনের সাথে পাউসার গ্রামের রাহুল গ্রুপের কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। সোমবার বিকালে প্রতিশোধ নিতে শেখরনগর থেকে শাওন গ্রুপের লোকজন এসে রিফাত গ্রুপের কয়েকজনের সাথে সখ্য গড়ে তুলে। বিষটি রাহুল গ্রুপের লোকজন মেনে নিতে না পেরে রাতে রিফাত গ্রুপের কয়েকজনকে পাউসার সেতুর উপর ডেকে নিয়ে মারধর ও হাতুরি পেটা করে।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ ইউনুচ আলী জানান, শেরেবাংলা নগর থানা পুলিশ রিফাতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়েছে। ঘটনার পরপরই সংশ্লিষ্টরা এলাকা থেকে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক রয়েছে। 


বগুড়ার শেরপুরে যুবলীগের বিক্ষোভ-সমাবেশে
বগুড়ার শেরপুরে জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটনের অফিসে হামলা-ভাঙচুরের
বিস্তারিত
ডিমলায় মাছের পোনা অবমুক্ত
নীলফামারীর ডিমলায় ২০১৯-২০ অর্থ বছরের রাজস্ব বাজেটের আওতায় ৭৮১ কেজি
বিস্তারিত
গ্রেনেড হামলা: রায় কার্যকর চায়
২০০৪ সালে ২১ আগষ্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায়
বিস্তারিত
সিরাজগঞ্জে রাস্তা নিয়ে বিরোধের জেরে
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার লাহোর গ্রামে ২ ভাইয়ের মধ্যে রাস্তা নিয়ে
বিস্তারিত
তালতলী উপজেলার সাবেক চেয়ারম্যান দুদকের
বরগুনার তালতলী উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো.
বিস্তারিত
মিয়ানমার ফিরতে নারাজ রোহিঙ্গারা
নাগরিকত্ব, নিরাপত্তা, বসতভিটাসহ সম্পদ ফেরত ও নিপীড়নের বিচার নিশ্চিত না
বিস্তারিত