ঢাবির টিএসসিতে যৌন হয়রানি, গণধোলাই খেলেন ইউপি চেয়ারম্যান!

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আড্ডা দিতে এসে বিপত্তির শিকার হয়েছেন বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ওই বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ও এক ছাত্র আড্ডা দেওয়ার সময় এক ব্যক্তি তাদের লক্ষ্য করে অশ্লীল অঙ্গভঙ্গি করে। তখন ওই ব্যক্তিকে মারধর করেন ওই ছাত্র।

তবে, পরে এক ছাত্রলীগ নেতার মধ্যস্থতায় ওই তিন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির মাধ্যমে শাহবাগ থানায় সোপর্দ করা হয়।

ওই তিন শিক্ষার্থী অভিযোগ করেন, সোমবার দুপুরের দিকে তারা টিএসসি এলাকায় আড্ডা দিচ্ছিলেন। এ সময় চট্টগ্রামের বাঁশখালীর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম তার প্যান্টের পকেটে হাত দিয়ে দুই ছাত্রীকে লক্ষ্য করে অশ্লীল অঙ্গভঙ্গি করেন। এ ঘটনায় তাজুলকে আটক করে সেখানে মারধর করা হয়।

পরে বিষয়টি তাজুল ইসলাম তার এলাকার পরিচিত কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াজ উদ্দিন চৌধুরী সুমনকে জানান। পরে ছাত্রলীগের সাবেক ওই নেতা কয়েকজন নেতাকর্মী নিয়ে ঘটনাস্থলে আসেন। তিনি ওই তিন শিক্ষার্থীকে প্রক্টরিয়াল টিমের সদস্যদের মাধ্যমে শাহবাগ থানায় সোপর্দ করেন এবং তাজুল ইসলামকে নিয়ে চলে যান।

তবে যৌন হয়রানির অভিযোগ অস্বীকার করেন তাজুল ইসলাম। তিনি সাংবাদিকদের জানান, তিনি টিএসসিতে দাঁড়িয়ে প্যান্টের পকেটে হাত রেখে ফোনে কথা বলছিলেন। শিক্ষার্থীরা তাকে ভুল বুঝেছে।

ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াজ উদ্দিন চৌধুরী সুমনের দাবি, তাজুল ইসলাম এমন কাজ করতে পারেন না।

এদিকে, ওই শিক্ষার্থীদের সোমবারই তাদের স্ব স্ব অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান।


করোনায় গৃহবন্দীর জবানবন্দি ও মুক্তির
কারাগারের বন্দীরাও মনে হয় সীমিত স্বাধীনতা ভোগ করতে পারে। কিন্তু
বিস্তারিত
সোশ্যাল স্টিগ্মা যখন কোভিড ১৯
যুগে যুগে বিবর্তনের ধারাবাহিকতায় দুর্যোগ কনসেপ্টটি ‘ঈশ্বর প্রদত্ত প্রাকৃতিক বিপর্যয়’
বিস্তারিত
জুলিও কুরি বঙ্গবন্ধু
১৯৭৩ সালের ২৩ মে বাংলাদেশ জাতীয়  সংসদের উত্তর প্লাজায় উন্মুক্ত
বিস্তারিত
ওকে ভালোবাসি বলেই হয়তো বেঁচে
ছাত্র জীবনে একটা বড়সড় বন্ধু মহল ছিলো, প্রেম, আড্ডা, গল্প,
বিস্তারিত
ইউএনও’র দায়িত্বশীল নেতৃত্বে বদলে যাচ্ছে
একজন দায়িত্বশীল সরকারী কর্মকর্তাই পারে তার শ্রম, মেধা ও দক্ষতার
বিস্তারিত
করোনা যুদ্ধে ক্লান্তিহীন যোদ্ধা সেলিম
দেশে মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাব যে আকার ধারণ করছে এতে বাদ
বিস্তারিত