বিএনপি নেতা শাহীন হত্যা: প্রধান আসামি আমিনুল ঢাকায় গ্রেপ্তার

শ্রমিক লীগ নেতা আমিনুল ইসলাম

বগুড়া জেলা বিএনপির প্রশিক্ষণ সম্পাদক ও সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন হত্যা মামলার প্রধান আসামি শ্রমিক লীগ নেতা আমিনুল ইসলাম অবশেষে গ্রেপ্তার হয়েছেন। হত্যাকাণ্ডের ৯দিন পর জেলা পুলিশের একটি টিম মঙ্গলবার ঢাকার মতিঝিল এলাকা থেকে গ্রেপ্তার করেছে।

এ তথ্য নিশ্চিত করেছেন বগুড়া জেলা পুলিশের (মিডিয়া) সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাতন চক্রবর্তি। তবে মামলার অন্য আসামিরাও রয়েছে ধরাছোঁয়ার বাইরে। 

গত ১৪ এপ্রিল রোববার বাংলা নববর্ষের রাতে উপশহর এলাকায় শাহীনকে ছুরিকাহত ও কুপিয়ে হত্যা করা হয়। হত্যার পর মঙ্গলবার বিকেলে নিহতের স্ত্রী আক্তার জাহান শিল্পী বাদী হয়ে জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও জেলা শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলামসহ ১১ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। হত্যাকাণ্ডের পর থেকেই আমিনুল গাঢাকা দিয়েছে। তার বাসায় পুলিশ অভিযান চালিয়েও তাকে ধরতে পারেনি বলে দাবি করেছে পুলিশ।

হত্যাকাণ্ডের সাথে জড়িত হিসেবে গ্রেপ্তার দুই আসামি বগুড়া শহরের নিশিন্দারা মধ্যপাড়ার  মৃত কালুর ছেলে এজাহার নামীয় আসামি পায়েল শেখ (৩৮) ও সন্দেহভাজন আসামি নিশিন্দারা মন্ডল পাড়ার আবু তাহেরের ছেলে রাসেলকে (২৮) কারাগারে পাঠানো হয়েছে। 

পুলিশ জানায়, আসামি পায়েল শেখ গ্রেফতারের পরই ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারা মতে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিল্লাল হোসেনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে এবং রাসেলকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ৫দিনের রিমান্ডের ৪র্থ দিনে একই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দির পর তাদের দুজনকেই কারাগারে পাঠানো হয়।  


রাবির ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার প্রাথমিক
বিস্তারিত
গফরগাঁওয়ে শিক্ষা কর্মকর্তাকে ঘুষ দিলে
ময়মনসিংহ গফরগাঁওয়ে প্রাথমিক বিদ্যালয়ের মেরামত বাবদ অনুদান ও রুটিন মেইনটেন্যান্স
বিস্তারিত
শেরপুরে গৃহবধূকে ধর্ষণ চেষ্টা: গ্রেফতার
বগুড়ার শেরপুরে এক গৃহবধূকে ধর্ষণচেষ্টার ঘটনায় মকবুল হোসেন (৬০) নামের
বিস্তারিত
সিরাজগঞ্জে নার্স গণধর্ষণের শিকার, গ্রেফতার
সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার কুটিরচর এলাকায় বেসরকারি হাসপাতালে এক নার্স গণধর্ষণের
বিস্তারিত
রূপগঞ্জে বিআইডব্লিউটিএ'র উচ্ছেদ অভিযান
নারায়ণগঞ্জের রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগ্রাম এলাকায় শীতলক্ষ্যা নদীর তীর দখল
বিস্তারিত
সিরাজগঞ্জে ধর্ষিত বিধবার সন্তান প্রসব,
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নওদাশালুয়া উত্তরপাড়া গ্রামে ধর্ষণের শিকার এক বিধবা
বিস্তারিত