জাহিদুরকে ‘গণদুশমন’ বললেন গয়েশ্বর

দলের সিদ্ধান্ত অমান্য করে ও দলীয় প্রধানকে কারাগারে রেখে যারা শপথ নিচ্ছেন- তাদের ‘গণদুশমন’ উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন- ‘এরা জনগণের থুথুর ঢলে ভেসে যাবে।’

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশনের আয়োজনে গণমাধ্যমবিরোধী কালো আইন বাতিল, সাংবাদিক হত্যার বিচার, বন্ধ গণমাধ্যম খুলে দেওয়া এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

দুপুর ১২টার দিকে সংসদ সদস্য হিসেবে শপথ নেন বিএনপি থেকে নির্বাচিত জাহিদুর রহমান। এ প্রসঙ্গে গয়েশ্বর বলেন, আজকে সাংবাদিকেরা একটা কথা জানতে চান। জাহিদুর রহমান দাবি করেন তিনি পাস করেছেন। ধানের শীষ থেকে পাস করে তিনি আজ শপথ গ্রহণ করছেন, জনগণের সঙ্গে তিনি থাকতে পারেন না।

সঙ্গে যোগ করেন, তিনি কোথায় শপথ নিলেন আর কোথায় নিলেন না এটা বিবেচনার বিষয় না। ১৬ কোটি মানুষ ভোট দিতে পারেননি। এ কথা আমার না। আপনাদের সকলের কথা। যারা আওয়ামী লীগ করে তাদের ৫ শতাংশ লোকও ভোট দিতে পারেনি। জনগণ যেখানে বলছে তারা ভোট দিতে পারেনি। সেই সংসদের ৩০০ আসনে কেউ জয়লাভ করতে পারে না, পারে নাই এবং কেউ পরাজিতও হয় নাই। সুতরাং দলের আদর্শ, দলের সিদ্ধান্ত এবং নেত্রীকে জেলখানায় রেখে কেউ যদি শপথ নিয়ে থাকে বা ভবিষ্যতে নেয় তারা জাতীয়তাবাদী শক্তির সঙ্গে চলার যোগ্যতা রাখে না। তারা হলো গণদুশমন। তাদের বিচার জনগণই সময়মতো করবে। তার জন্য অপেক্ষা করতে হবে।”

গয়েশ্বর বলেন, আমাদের দলের সিদ্ধান্ত সংসদে যাব না। যদি কেউ দলের সিদ্ধান্ত অমান্য করে সংসদে যায় তিনি দলের লোক হিসেবে গণ্য হবে না। আমরা এই শপথ গ্রহণে ক্লান্ত নই, ভীত নই।”

তিনি বলেন, “৩০০ আসনের কেউ নির্বাচিত না। এই ৩০০ জনও যদি এক জায়গায় এসে চিৎকার করে বলে আমরা নির্বাচিত, তাতে জনগণ থুথু মারবে। সেই থুথুর ঢলে তারা ভেসে যাবে। সেই দিনই তারা বুঝতে পারবে জনগণের সঙ্গে প্রতারণার পরিণতি কী।

সংগঠনের সভাপতি সাখাওয়াত ইবনে মঈনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, নিতাই চন্দ্র রায়, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবীব, নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী প্রমুখ। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন জাহিদুর। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিব জাফর আহমেদ খান। এর আগে সকালে জাহিদুর রহমান শপথ নেওয়ার আগ্রহ প্রকাশ করে স্পিকারকে চিঠি দেন। সেই অনুসারে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানান।


খালেদার জামিনের মেয়াদ আরো এক
কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে মানুষ হত্যার অভিযোগে দায়ের করা
বিস্তারিত
যে কারণে জন্মদিন উদযাপন করেন
শীর্ষেন্দু মুখোপাধ্যায় তার ‘ফেরা’ উপন্যাসে বলেছেন, যারা খুন করে তারা
বিস্তারিত
বেগম জিয়াকে এখনো মুক্ত করতে
‘গত দেড় বছরে দেড় মিনিটও রাজপথে আন্দোলন করতে পারেনি বিএনপি’
বিস্তারিত
ভারত কখনোই বাংলাদেশের উপকার করেনি
পার্শ্ববর্তী ভারত কখনোই বাংলাদেশের কোনো উপকারে আসেনি বরং তারা উপকার
বিস্তারিত
বিএনপি চামড়া কিনে রাস্তায় ফেলে
চট্টগ্রামে ৩০ ট্রাক চাসড়া বিএনপি কিনে রাস্তায় ফেলে দিয়ছে বলে
বিস্তারিত
চামড়া নিয়ে কারসাজি চক্রকে খুঁজছে
এবার কোরবানির পশুর চামড়ার দরপতনের ‘খেলায় মেতে ওঠা চক্রকে’ খুঁজে
বিস্তারিত