রংপুরে সাবেক ৬০ সেনাসদস্যকে কারাগারে প্রেরণ

রংপুরের ডিসি অফিসের অফিস সহকারী সামসুলের মাধ্যমে ভুয়া অস্ত্রের লাইসেন্স নিয়ে অস্ত্র ক্রয় করার ঘটনায় দায়ের করা অস্ত্র আইনের মামলার আসামি সাবেক ৬০ সেনাসদস্যের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার বিকেলে রংপুরের জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা এ আদেশ প্রদান করেন। রংপুরের অতিরিক্ত পিপি এ্যাডভোকেট শাহ মোঃ নয়ন নুর রহমান টফি জামিন নামঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালে রংপুরের ডিসি অফিসের অফিস সহকারী সামসুল আলম জালিয়াতির মাধ্যমে ভুয়া অস্ত্রের লাইসেন্স তৈরি করে দেবার নামে শত কোটি টাকা হাতিয়ে নেয়। ভুয়া লাইসেন্স গ্রহণকারীরা জনপ্রতি ৫ থেকে ৬ লাখ টাকা দিয়ে এসব ভুয়া অস্ত্রের লাইসেন্স গ্রহণ করে অস্ত্র ক্রয় করে। বিষয়টি জানাজানি হওয়ায় অফিস সহকারী সামসুল আলমকে পুলিশ গ্রেফতার করলে সে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

এ ঘটনায় কোতয়ালি থানার তৎকালীন এসআই মামুনুর রশীদ বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। মামলায় আড়াইশ ব্যক্তিকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে কোতয়ালি থানার ওসি (তদন্ত) মোখতারুল আলম। আসামিদের বেশিরভাগই সাবেক সেনাসদস্য। এদের মধ্যে ৬০ সাবেক সেনাসদস্য আসামি বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক শুনানি শেষে সব আসামির জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন। পরে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে সাবেক ৬০ সেনাসদস্যকে কারাগারে পাঠানো হয়।


বগুড়ার শেরপুরে যুবলীগের বিক্ষোভ-সমাবেশে
বগুড়ার শেরপুরে জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটনের অফিসে হামলা-ভাঙচুরের
বিস্তারিত
ডিমলায় মাছের পোনা অবমুক্ত
নীলফামারীর ডিমলায় ২০১৯-২০ অর্থ বছরের রাজস্ব বাজেটের আওতায় ৭৮১ কেজি
বিস্তারিত
গ্রেনেড হামলা: রায় কার্যকর চায়
২০০৪ সালে ২১ আগষ্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায়
বিস্তারিত
সিরাজগঞ্জে রাস্তা নিয়ে বিরোধের জেরে
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার লাহোর গ্রামে ২ ভাইয়ের মধ্যে রাস্তা নিয়ে
বিস্তারিত
তালতলী উপজেলার সাবেক চেয়ারম্যান দুদকের
বরগুনার তালতলী উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো.
বিস্তারিত
মিয়ানমার ফিরতে নারাজ রোহিঙ্গারা
নাগরিকত্ব, নিরাপত্তা, বসতভিটাসহ সম্পদ ফেরত ও নিপীড়নের বিচার নিশ্চিত না
বিস্তারিত