রংপুরে সাবেক ৬০ সেনাসদস্যকে কারাগারে প্রেরণ

রংপুরের ডিসি অফিসের অফিস সহকারী সামসুলের মাধ্যমে ভুয়া অস্ত্রের লাইসেন্স নিয়ে অস্ত্র ক্রয় করার ঘটনায় দায়ের করা অস্ত্র আইনের মামলার আসামি সাবেক ৬০ সেনাসদস্যের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার বিকেলে রংপুরের জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা এ আদেশ প্রদান করেন। রংপুরের অতিরিক্ত পিপি এ্যাডভোকেট শাহ মোঃ নয়ন নুর রহমান টফি জামিন নামঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালে রংপুরের ডিসি অফিসের অফিস সহকারী সামসুল আলম জালিয়াতির মাধ্যমে ভুয়া অস্ত্রের লাইসেন্স তৈরি করে দেবার নামে শত কোটি টাকা হাতিয়ে নেয়। ভুয়া লাইসেন্স গ্রহণকারীরা জনপ্রতি ৫ থেকে ৬ লাখ টাকা দিয়ে এসব ভুয়া অস্ত্রের লাইসেন্স গ্রহণ করে অস্ত্র ক্রয় করে। বিষয়টি জানাজানি হওয়ায় অফিস সহকারী সামসুল আলমকে পুলিশ গ্রেফতার করলে সে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

এ ঘটনায় কোতয়ালি থানার তৎকালীন এসআই মামুনুর রশীদ বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। মামলায় আড়াইশ ব্যক্তিকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে কোতয়ালি থানার ওসি (তদন্ত) মোখতারুল আলম। আসামিদের বেশিরভাগই সাবেক সেনাসদস্য। এদের মধ্যে ৬০ সাবেক সেনাসদস্য আসামি বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক শুনানি শেষে সব আসামির জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন। পরে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে সাবেক ৬০ সেনাসদস্যকে কারাগারে পাঠানো হয়।


বিএনপির রাজনীতিতে কোন চরিত্র নেই:
সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, বিএনপির গণমুখী রাজনীতিতে এখন
বিস্তারিত
আম চুরির অভিযোগে শিশুকে পিটিয়ে
পটুয়াখালীর বাউফলে আম চুরির অভিযোগে ছাব্বির নামে (১৩) এক শিশুকে
বিস্তারিত
ভিপি নুরের ওপর ছাত্রলীগের হামলা
এবার বগুড়ায় ছাত্রলীগ নেতার্মীদের হামলার মুখে পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয়
বিস্তারিত
সিরাজগঞ্জে ইউএনও হাটে গিয়ে কৃষকের
সিরাজগঞ্জে নির্বাহী অফিসাররা হাট-বাজারে গিয়ে সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারের
বিস্তারিত
চাঁদপুরে নকল কারখানার সন্ধান, মালিককে
চাঁদপুরে জেলা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে শহরের ওয়ারল্যাস বাজার এলাকা
বিস্তারিত
লিচু খেতে চাওয়ায় দুই মেয়েকে
দুই মেয়েকে ডাক্তার দেখাতে নিয়ে গিয়েছিলেন পেশায় পোশাক কারখানার নিরাপত্তা
বিস্তারিত