এমপিদের শপথ নিতে সরকারের চাপ আছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির নির্বাচিত সদস্যদের শপথ নেয়ার জন্য সরকারের চাপ আছে। কিন্তু আমাদের সংসদে না যাওয়ার সিদ্ধান্ত এখনো বহাল আছে। তারপরও কেউ দলের সিদ্ধান্ত না মানলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। 

শুক্রবার (২৬ এপ্রিল) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, জাহিদুর রহমান দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে শপথ নিয়েছেন । তিনি অত্যন্ত গর্হিত কাজ করেছেন, অন্যায় করেছেন। এজন্য তার বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

দলের আরও কেউ কেউ শপথ নিতে আগ্রহী কিনা জানতে চাইলে তিনি বলেন, একজন গেছেন। বাকি যারা নির্বাচিত হয়েছেন, তাদের সিদ্ধান্ত এখনো জানি না। তারা আমাদের  এখনো জানাননি। আমাদের দলের সিদ্ধান্ত যেটা ছিল, সেটাই বহাল আছে। আমরা শপথ গ্রহণ করব না, এ বিষয়ে কোনো দ্বিমত থাকার কথা নয়।

সরকার বিএনপি ভাঙার চেষ্টা করছে বলে যে অভিযোগ রয়েছে এ বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে বরাবরই দল ভাঙার প্রচেষ্টা হয়েছে, ভেঙেছে। কিন্তু বিএনপির বিরুদ্ধে এ ধরনের প্রচেষ্টা করে কখনো কোনো লাভ হয়নি। বিএনপি সব সময়ই নিজের পায়ে দাঁড়িয়েছে। 

বিএনপির মহাসচিব বলেন, শপথ নেয়ার ব্যাপারে সরকারের দিক থেকে নিঃসন্দেহে চাপ রয়েছে। যে সরকার জনগণের ভোটে নির্বাচিত হয় না, তারা ক্ষমতায় টিকে থাকার জন্য এ ধরনের চেষ্টা করে থাকে। বিএনপি জনগণের দল, একটি গোষ্ঠী বা একটি ব্যক্তি যদি কোনো সিদ্ধান্ত নেয়, তাহলে দলের ক্ষতি হয় না।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।


ছাত্রদলের সভাপতি-সম্পাদককে আদালতে হাজিরের নির্দেশ
ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদককে ২০শে নভেম্বর হাজির হতে নির্দেশ
বিস্তারিত
যে কারণে গণভবনে প্রবেশ নিষেধ
যুবলীগের ৭ম জাতীয় কংগ্রেস ২৩ নভেম্বর। কংগ্রেস সামনে রেখে সংগঠনটির
বিস্তারিত
যুবলীগের দুর্নীতিবাজ কেউ যেন গণভবনে
আওয়ামী যুবলীগের আসন্ন সপ্তম জাতীয় কংগ্রেসের বিষয় নিয়ে আওয়ামী লীগ
বিস্তারিত
প্রধানমন্ত্রীর টাকায় ‘সিঙ্গাপুরে’ ফখরুলের চিকিৎসা!
সিঙ্গাপুরে চিকিৎসার জন্য গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বিস্তারিত
সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা ঐক্যফ্রন্টের
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ২২ অক্টোবর জনসমাবেশের ডাক দিয়েছে ড.
বিস্তারিত
আ.লীগ মাঠ থেকে পালিয়ে যাবার
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয়
বিস্তারিত