চট্টগ্রামে হয়ে গেল উদ্যোক্তা উৎসব

চট্টগ্রামে হয়ে গেল উদ্যোক্তা উৎসব। ৩ মে সকালে নগরীর এন মোহাম্মদ কনভেনশন সেন্টারে ২ দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, এক সময়ের উদ্যোক্তার শহর হিসেবে পরিচিত বন্দরনগরী চট্টগ্রামকে ফের উদ্যোক্তাবান্ধব নগরীতে পরিণত করা হবে। আগ্রাবাদে একটি সফটওয়্যার টেকনোলজি পার্ক ও কালুরঘাটে হাইটেক পার্ক গড়ে তোলা হচ্ছে বলেও জানান তিনি।
বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) ফেইসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজব না চাকরি দেব’ এবং আমরা চট্টগ্রামের আয়োজনে তৃতীয়বারের মতো এ উৎসব হলো। 
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম ও সিটি করপোরেশনের সাবেক প্যানেল মেয়র প্রফেসর রেখা আলম। উৎসবে ছিল আটটি সেমিনার ও কর্মশালা। এছাড়া নির্বাচিত উদ্যোক্তারা বিনিয়োগকারীদের সামনে তাদের প্রস্তাব তুলে ধরেন। এছাড়া ৩০ উদ্যোক্তা তাদের পণ্য ও সেবা তুলে ধরেন।  আয়োজকরা জানান, চট্টগ্রামের তরুণ ও নবীন উদ্যোক্তাদের সঙ্গে অভিজ্ঞ উদ্যোক্তাদের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, উদ্যোক্তার পথচলার চ্যালেঞ্জ উত্তরণ ও দেশে উদ্যোক্তাবান্ধব একটি পরিবেশ গড়ে তোলার উদ্দেশ্যে তৃতীয়বারের মতো এ উদ্যোক্তা উৎসবের আয়োজন করা।
এ আয়োজনের টাইটেল স্পন্সর আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। সহযোগী পৃষ্ঠপোষক সহজ রাইড। এছাড়া পৃষ্ঠপোষকতা করেছে বারকোড রেস্তোরাঁ গ্রুপ ও জেনেক্স ইনফোসিস লিমিটেড। মিডিয়া পার্টনার ছিল ডেইলি স্টার, দৈনিক পূর্বকোণ, জাগো নিউজ২৪ ও সি নিউজ।


আরও কঠিন হল ইউটিউবের কপিরাইট
ম্যানুয়াল কনটেন্ট আইডি ক্লেইমিং পলিসিতে পরিবর্তন এনেছে ভিডিও শেয়ার করার
বিস্তারিত
অনিরাপদ অ্যান্ড্রয়েড অ্যান্টিভাইরাস
অ্যান্টিভাইরাস শুধু পার্সোনাল কম্পিউটারের নিরাপত্তার জন্যই নয়, অনেকেই এখন মোবাইল
বিস্তারিত
রিইমাজিন নেটওয়ার্কিং অ্যান্ড ডেটা সেন্টারস
ইমার্জিং নেটওয়ার্কিং অ্যান্ড সিকিউরিটি ট্রেন্ডস বিষয়টিকে গুরুত্ব দিয়ে রাজধানীর বনানী
বিস্তারিত
কৌশল বদলে ফিশিং
পুরোনো আক্রমণের পদ্ধতিতে কিছুটা বদল এনে নতুন করে আবার হামলা
বিস্তারিত
মেসেঞ্জারে নয়, ‘ফেসবুক গ্রুপে’ চ্যাট
আগামী ২২ আগস্ট থেকে গ্রুপ চ্যাট সেবা বন্ধ করার ঘোষণা
বিস্তারিত
সিলিকন ভ্যালির হুমকি চীনের
একজন বর্ষীয়ান পেটেন্ট আইনজীবী দাবি করেছেন, চীন কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)
বিস্তারিত