চট্টগ্রামে হয়ে গেল উদ্যোক্তা উৎসব

চট্টগ্রামে হয়ে গেল উদ্যোক্তা উৎসব। ৩ মে সকালে নগরীর এন মোহাম্মদ কনভেনশন সেন্টারে ২ দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, এক সময়ের উদ্যোক্তার শহর হিসেবে পরিচিত বন্দরনগরী চট্টগ্রামকে ফের উদ্যোক্তাবান্ধব নগরীতে পরিণত করা হবে। আগ্রাবাদে একটি সফটওয়্যার টেকনোলজি পার্ক ও কালুরঘাটে হাইটেক পার্ক গড়ে তোলা হচ্ছে বলেও জানান তিনি।
বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) ফেইসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজব না চাকরি দেব’ এবং আমরা চট্টগ্রামের আয়োজনে তৃতীয়বারের মতো এ উৎসব হলো। 
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম ও সিটি করপোরেশনের সাবেক প্যানেল মেয়র প্রফেসর রেখা আলম। উৎসবে ছিল আটটি সেমিনার ও কর্মশালা। এছাড়া নির্বাচিত উদ্যোক্তারা বিনিয়োগকারীদের সামনে তাদের প্রস্তাব তুলে ধরেন। এছাড়া ৩০ উদ্যোক্তা তাদের পণ্য ও সেবা তুলে ধরেন।  আয়োজকরা জানান, চট্টগ্রামের তরুণ ও নবীন উদ্যোক্তাদের সঙ্গে অভিজ্ঞ উদ্যোক্তাদের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, উদ্যোক্তার পথচলার চ্যালেঞ্জ উত্তরণ ও দেশে উদ্যোক্তাবান্ধব একটি পরিবেশ গড়ে তোলার উদ্দেশ্যে তৃতীয়বারের মতো এ উদ্যোক্তা উৎসবের আয়োজন করা।
এ আয়োজনের টাইটেল স্পন্সর আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। সহযোগী পৃষ্ঠপোষক সহজ রাইড। এছাড়া পৃষ্ঠপোষকতা করেছে বারকোড রেস্তোরাঁ গ্রুপ ও জেনেক্স ইনফোসিস লিমিটেড। মিডিয়া পার্টনার ছিল ডেইলি স্টার, দৈনিক পূর্বকোণ, জাগো নিউজ২৪ ও সি নিউজ।


ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো
রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ডিজিটাল ডিভাইস এবং ইনোভেশন এক্সপো-২০১৯’।
বিস্তারিত
অনলাইন ফিন্যান্স অলিম্পিয়াডে পুরস্কার পেলেন
অনলাইন ফিন্যান্স অলিম্পিয়াডে পুরস্কার পেয়েছেন ৬ শিক্ষার্থী। শুক্রবার কৃষিবিদ ইনস্টিটিউশন
বিস্তারিত
বিশ্বের সবচেয়ে পাতলা লেন্স তৈরি বাংলাদেশি
স্মার্টফোনের জন্য চুলের চেয়ে হাজার গুণ পাতলা ক্যামেরা লেন্স তৈরি
বিস্তারিত
১৬তম আইজেএসওর জন্য বাংলাদেশ দল
বিজ্ঞান শিক্ষায় শিক্ষার্থীদের আগ্রহী এবং বিজ্ঞানমনষ্ক করে গড়ে তোলার লক্ষ্যে
বিস্তারিত
জাকারবার্গের পোস্টে বাংলাদেশের বিজ্ঞানীদের সাফল্যের
বাংলাদেশের বিজ্ঞানীদের এক আবিষ্কারের খবর জানিয়েছেন ফেইসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা
বিস্তারিত
গুগলের ২১তম জন্মদিন
বিশ্বের বৃহত্তম ইন্টারনেট প্রতিষ্ঠান গুগলের জন্ম হয়েছিল ২১ বছর আগে
বিস্তারিত