চট্টগ্রামে হয়ে গেল উদ্যোক্তা উৎসব

চট্টগ্রামে হয়ে গেল উদ্যোক্তা উৎসব। ৩ মে সকালে নগরীর এন মোহাম্মদ কনভেনশন সেন্টারে ২ দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, এক সময়ের উদ্যোক্তার শহর হিসেবে পরিচিত বন্দরনগরী চট্টগ্রামকে ফের উদ্যোক্তাবান্ধব নগরীতে পরিণত করা হবে। আগ্রাবাদে একটি সফটওয়্যার টেকনোলজি পার্ক ও কালুরঘাটে হাইটেক পার্ক গড়ে তোলা হচ্ছে বলেও জানান তিনি।
বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) ফেইসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজব না চাকরি দেব’ এবং আমরা চট্টগ্রামের আয়োজনে তৃতীয়বারের মতো এ উৎসব হলো। 
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম ও সিটি করপোরেশনের সাবেক প্যানেল মেয়র প্রফেসর রেখা আলম। উৎসবে ছিল আটটি সেমিনার ও কর্মশালা। এছাড়া নির্বাচিত উদ্যোক্তারা বিনিয়োগকারীদের সামনে তাদের প্রস্তাব তুলে ধরেন। এছাড়া ৩০ উদ্যোক্তা তাদের পণ্য ও সেবা তুলে ধরেন।  আয়োজকরা জানান, চট্টগ্রামের তরুণ ও নবীন উদ্যোক্তাদের সঙ্গে অভিজ্ঞ উদ্যোক্তাদের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, উদ্যোক্তার পথচলার চ্যালেঞ্জ উত্তরণ ও দেশে উদ্যোক্তাবান্ধব একটি পরিবেশ গড়ে তোলার উদ্দেশ্যে তৃতীয়বারের মতো এ উদ্যোক্তা উৎসবের আয়োজন করা।
এ আয়োজনের টাইটেল স্পন্সর আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। সহযোগী পৃষ্ঠপোষক সহজ রাইড। এছাড়া পৃষ্ঠপোষকতা করেছে বারকোড রেস্তোরাঁ গ্রুপ ও জেনেক্স ইনফোসিস লিমিটেড। মিডিয়া পার্টনার ছিল ডেইলি স্টার, দৈনিক পূর্বকোণ, জাগো নিউজ২৪ ও সি নিউজ।


শুরু হলো জাতীয় শিশু-কিশোর প্রোগ্রামিং
‘অবাক হচ্ছে বিশ্ব এবার, বাংলার শিশু প্রোগ্রামারা’ শিরোনামে দ্বিতীয়বারের মতো
বিস্তারিত
বঙ্গবন্ধু স্যাটেলাইটের বাণিজ্যিক সেবা শুরু
দেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১-এর বাণিজ্যিক সেবা কার্যক্রম শুরু হয়েছে। মহাকাশে
বিস্তারিত
ইনোভেশন ল্যাবের আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত উদ্ভাবন নিয়ে
এটুআই পরিচালিত ইনোভেশন ল্যাবের আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত দেশীয় উদ্ভাবন নিয়ে মতবিনিময়
বিস্তারিত
শুরু হচ্ছে জাতীয় শিশু-কিশোর প্রোগ্রামিং
কয়েক বছরের ধারাবাহিকতায় আবারও শুরু হচ্ছে জাতীয় শিশু-কিশোর প্রোগ্রামিং প্রতিযোগিতা।
বিস্তারিত
মোবাইলের ছবি তার ছাড়াই পিসিতে
মোবাইলে তোলা ছবি ডেস্কটপে নিতে ঝামেলায় পড়েন অনেকে। ডাটা ক্যাবল
বিস্তারিত
ইস্টার্ন ইউনিভার্সিটিতে ফেইসবুক লাইভ আড্ডা
এখন থেকে ইস্টার্ন ইউনিভার্সিটিতে নিয়মিত বসবে ফেইসবুক লাইভ আড্ডা। ইউনিভার্সিটির
বিস্তারিত