চট্টগ্রামে হয়ে গেল উদ্যোক্তা উৎসব

চট্টগ্রামে হয়ে গেল উদ্যোক্তা উৎসব। ৩ মে সকালে নগরীর এন মোহাম্মদ কনভেনশন সেন্টারে ২ দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, এক সময়ের উদ্যোক্তার শহর হিসেবে পরিচিত বন্দরনগরী চট্টগ্রামকে ফের উদ্যোক্তাবান্ধব নগরীতে পরিণত করা হবে। আগ্রাবাদে একটি সফটওয়্যার টেকনোলজি পার্ক ও কালুরঘাটে হাইটেক পার্ক গড়ে তোলা হচ্ছে বলেও জানান তিনি।
বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) ফেইসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজব না চাকরি দেব’ এবং আমরা চট্টগ্রামের আয়োজনে তৃতীয়বারের মতো এ উৎসব হলো। 
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম ও সিটি করপোরেশনের সাবেক প্যানেল মেয়র প্রফেসর রেখা আলম। উৎসবে ছিল আটটি সেমিনার ও কর্মশালা। এছাড়া নির্বাচিত উদ্যোক্তারা বিনিয়োগকারীদের সামনে তাদের প্রস্তাব তুলে ধরেন। এছাড়া ৩০ উদ্যোক্তা তাদের পণ্য ও সেবা তুলে ধরেন।  আয়োজকরা জানান, চট্টগ্রামের তরুণ ও নবীন উদ্যোক্তাদের সঙ্গে অভিজ্ঞ উদ্যোক্তাদের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, উদ্যোক্তার পথচলার চ্যালেঞ্জ উত্তরণ ও দেশে উদ্যোক্তাবান্ধব একটি পরিবেশ গড়ে তোলার উদ্দেশ্যে তৃতীয়বারের মতো এ উদ্যোক্তা উৎসবের আয়োজন করা।
এ আয়োজনের টাইটেল স্পন্সর আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। সহযোগী পৃষ্ঠপোষক সহজ রাইড। এছাড়া পৃষ্ঠপোষকতা করেছে বারকোড রেস্তোরাঁ গ্রুপ ও জেনেক্স ইনফোসিস লিমিটেড। মিডিয়া পার্টনার ছিল ডেইলি স্টার, দৈনিক পূর্বকোণ, জাগো নিউজ২৪ ও সি নিউজ।


উদ্ভাবনী ভাবনার খোঁজে স্টুডেন্ট টু
প্রথমবারে সফলতার পর দেশজুড়ে চলছে ‘স্টুডেন্ট  টু স্টার্টআপ: ‍দ্বিতীয় অধ্যায়’।
বিস্তারিত
আলোচনা করেই গ্রামীণ ফোন-রবির পাওনা
আলোচনার মাধ্যমেই গ্রামীণ ফোন ও রবির কাছ থেকে পাওনা আদায়
বিস্তারিত
প্রযুক্তি হবে চতুর্থ শিল্প বিপ্লবের
ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, চতুর্থ শিল্প বিপ্লবের বৈশ্বিক
বিস্তারিত
ডেটা জার্নালিজম বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা
ইন্টারনেট সোসাইটি (আইসক) বাংলাদেশ চ্যাপ্টারের আয়োজনে ১৩ সেপ্টেম্বর ঢাকায় একটি
বিস্তারিত
প্রযুক্তির কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ বৃদ্ধিতে
তথ্যপ্রযুক্তিতে নারীর আগ্রহ তৈরি ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমে প্রযুক্তির কর্মক্ষেত্রে
বিস্তারিত
টুইটারে অপপ্রচারের শিকার শাওমি
চীনের ফোন নির্মাতা কোম্পানির অভিযোগ ৯০০টি টুইটার অ্যাকাউন্ট থেকে রেডমি
বিস্তারিত