ইতিহাসের সেরা পাঁচে মাশরাফি

অধিনায়ক হিসেবে নতুন এক রেকর্ড গড়েছেন বাংলাদেশ দলের কাপ্তান মাশরাফি বিন মুর্তজা। অধিনায়ক হিসেবে উইকেট শিকারির তালিকায় সেরা পাঁচে ওঠে এসেছেন তিনি। গতকাল সোমবার মালাহাইডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ৩ উইকেট নিয়ে এই তালিকায় ঢুকে গেছেন নড়াই এক্সপ্রেস।

বাংলাদেশ দলকে ৭৫ ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে মাশরাফির শিকার ৯৭ উইকেট। তালিকায় মাশরাফির ওপরের নামগুলো সব নিজ নিজ নামে ভাস্বর। চার ও পাঁচ নম্বরে সমান উইকেট নিয়ে আছেন ওয়াকার ইউনুস ও মাশরাফি। তবে ওয়াকার ৯৭ উইকেট নিতে ম্যাচ খেলেছেন কম (৬২)।
 
তিন নম্বরে আছেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান। ইমরান ১৩১ ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়ে নিয়েছেন ১৩৯ উইকেট। দুইয়ে থাকা দক্ষিণ আফ্রিকার পেসার শন পোলক ৯৭ ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে নিয়েছেন ১৩৪ উইকেট।

তালিকায় সবার ওপরে থাকা নামটি ওয়াসিম আকরামের। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক দলকে নেতৃত্ব দেয়া ১০৯ ওয়ানডেতে শিকার করেছেন ১৫৮ উইকেট।

অধিনায়ক হিসেবে আর একটি উইকেট শিকার করতে পারলে ওয়াকার ইউনুসকে টপকে এককভাবে চার নম্বরে উঠে আসবেন মাশরাফি। আর তিন উইকেট নিতে পারলে চলে যাবেন একশ উইকেট নেয়া অধিনায়কদের এলিট ক্লাবে। যেখানে তার সঙ্গী হবেন ওয়াসিম আকরাম, শন পোলক, ইমরান খানরা।


হ্যাপি বিতর্কের পর যেভাবে বদলে
২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের নায়ক ছিলেন রুবেল হোসেন। তাঁর ৫৩ রানে
বিস্তারিত
মেয়ের মৃত্যুর পর খবর এলো
পাকিস্তানের বিশ্বকাপ দলে জায়গা হয়নি তার। তবে বিশ্বকাপে যেতে একটা
বিস্তারিত
ইংল্যান্ড পৌঁছেই অনুশীলনে টাইগাররা
দোর্দণ্ড প্রতাপে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষ করে গত শনিবার (
বিস্তারিত
এই প্রথম রোজা রেখেছে মাশরাফি
জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা আগেই জানিয়েছিলেন,
বিস্তারিত
দেশের পথে মাশরাফি, দুবাই যাচ্ছেন
আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ মিলিয়ে আড়াই মাসের সফর। ত্রিদেশীয়
বিস্তারিত
বিশ্বকাপে বল হাতে আগুন ঝরিয়েছেন
দরজায় কড়া নাড়ছে ১২তম ক্রিকেট বিশ্বকাপ। এ প্রতিযোগিতাটি ইংল্যান্ড এবং
বিস্তারিত