ইতিহাসের সেরা পাঁচে মাশরাফি

অধিনায়ক হিসেবে নতুন এক রেকর্ড গড়েছেন বাংলাদেশ দলের কাপ্তান মাশরাফি বিন মুর্তজা। অধিনায়ক হিসেবে উইকেট শিকারির তালিকায় সেরা পাঁচে ওঠে এসেছেন তিনি। গতকাল সোমবার মালাহাইডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ৩ উইকেট নিয়ে এই তালিকায় ঢুকে গেছেন নড়াই এক্সপ্রেস।

বাংলাদেশ দলকে ৭৫ ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে মাশরাফির শিকার ৯৭ উইকেট। তালিকায় মাশরাফির ওপরের নামগুলো সব নিজ নিজ নামে ভাস্বর। চার ও পাঁচ নম্বরে সমান উইকেট নিয়ে আছেন ওয়াকার ইউনুস ও মাশরাফি। তবে ওয়াকার ৯৭ উইকেট নিতে ম্যাচ খেলেছেন কম (৬২)।
 
তিন নম্বরে আছেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান। ইমরান ১৩১ ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়ে নিয়েছেন ১৩৯ উইকেট। দুইয়ে থাকা দক্ষিণ আফ্রিকার পেসার শন পোলক ৯৭ ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে নিয়েছেন ১৩৪ উইকেট।

তালিকায় সবার ওপরে থাকা নামটি ওয়াসিম আকরামের। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক দলকে নেতৃত্ব দেয়া ১০৯ ওয়ানডেতে শিকার করেছেন ১৫৮ উইকেট।

অধিনায়ক হিসেবে আর একটি উইকেট শিকার করতে পারলে ওয়াকার ইউনুসকে টপকে এককভাবে চার নম্বরে উঠে আসবেন মাশরাফি। আর তিন উইকেট নিতে পারলে চলে যাবেন একশ উইকেট নেয়া অধিনায়কদের এলিট ক্লাবে। যেখানে তার সঙ্গী হবেন ওয়াসিম আকরাম, শন পোলক, ইমরান খানরা।


শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না মাশরাফি,
বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা যাচ্ছেন না আসন্ন
বিস্তারিত
সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার
জিম্বাবুয়ের ক্রিকেট দলকে আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা
বিস্তারিত
সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন ধোনি!
দ্বাদশ বিশ্বকাপই ছিল তার শেষ বিশ্বকাপ। এরপর থেকে আর মহেন্দ্র
বিস্তারিত
নতুন কোচ বাছাইয়ে কোহলির কথা
ভারতীয় ক্রিকেট বোর্ড তথা দলে বিরাট কোহলির কর্তৃত্বের কথা সবারই
বিস্তারিত
খেলায় সেরা, পড়াশোনায়ও সেরা মুশফিক
ক্রিকেট, পড়ালেখা এবং সংসার এই তিনটি জিনিস একসঙ্গে চালিয়ে যাওয়া
বিস্তারিত
মেসিকে ক্ষমা চাওয়ার পরামর্শ
দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনকে দুর্নীতিগ্রস্ত বলে ধুয়ে দিয়েছেন লিওনেল মেসি।
বিস্তারিত