রূপগঞ্জে বেপরোয়া কাউন্সিলর বাহিনী

চাঁদা না দেয়ায় কোম্পানিতে হামলা চালিয়ে ১০ লাখ টাকা ছিনতাই, আটক ২

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাবিকৃত চাদার টাকা না দেয়ায় একটি ট্রান্সপোর্ট কোম্পানিতে প্রকাশ্যে হামলা করে শ্রমিকদের বেতনের ১০ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে কাউন্সিলর বাহিনী। এছাড়া হামলাকারীরার প্রতিষ্ঠানে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে অন্তত ৩ লাখ টাকার মালামাল লুটে নিয়ে যায়। বাধা দেয়ায় প্রতিষ্ঠানের ম্যানেজারসহ ৪ কর্মচারীকে পিটিয়ে জখম করে তারা। এ ঘটনায় পুলিশ উক্ত বাহিনীর দুই সদস্যকে আটক করেছে।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার তারাব পৌরসভার কাজীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। 

জে-কে ট্রেড এন্ড ট্রান্সপোর্ট কোম্পানির ব্যবস্থাপক মোশারফ হোসেন জানান, দেশের আমদানিকারক প্রতিষ্ঠান জে-কে ট্রেড কোম্পানি তারাব পৌরসভার কাজীপাড়া বালুরমাঠ এলাকায় জে-কে ট্রেড এন্ড ট্রান্সপোর্ট নামক প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। প্রতিদিন চট্টগ্রাম বন্দর থেকে কার্গো জাহাজে আসা ভুট্রা, সয়াবিন দানা, গম ও ভূষি শত শত ট্রাকে করে এখানে লোড-আনলোড করা হয়। গত কয়েকদিন ধরে উক্ত ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার মোশারফ হোসেনের কাছে তারাব পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর ও তারাব পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এককালীন ৫ লাখ ও মাসিক ৩০ হাজার টাকা করে চাঁদা দাবি করে আসছে। ম্যানেজার মোশারফ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে কাউন্সিলর আনোয়ারের নির্দেশে তার বাহিনীর সদস্য হাত কাটা জাকির, রায়হান, ইসলাম, গুই রাকিব, মতিন, রানা, মোহন, ইকবাল, রাসেল ও তেরেনামসহ অন্তত ৫০/৬০ জন সন্ত্রাসী প্রতিষ্ঠানে হামলা চালায়।
এ সময় তারা ব্যাপক ভাংচুরসহ কর্মকর্তা ও কর্মচারীদের ৯টি মোবাইল সেট লুটে নেয়। একপর্যায়ে সিন্দুকে রাখা ১০ লাখ টাকা ছিনিয়ে নেয় তারা। বাধা দেয়ায় হামলাকারীরা ম্যানেজার মোশারফ, কর্মচারী ফোরকান, রেদোয়ান ইসলাম পাপন ও সাহাবুদ্দিনকে পিটিয়ে জখম করে।

এ ঘটনায় মোশারফ হোসেন বাদি হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করলে পুলিশ রাতেই বাহিনীর অন্যতম সদস্য হাত কাটা জাকির ও রায়হানকে আটক করে।

এ ব্যাপারে অভিযুক্ত কাউন্সিলর আনোয়ার হোসেনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান বলেন, কাউন্সিলর আনোয়ার একজন চিহ্নিত চাঁদাবাজ। সে তার চাঁদাবাজি নিয়ন্ত্রণে গড়ে তুলেছে নিজস্ব বাহিনী। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ মাঠে নেমেছে।


বানেশ্বরদীতে বাল্যবিবাহ মুক্ত করতে গণস্বাক্ষর
শেরপুরের নকলা উপজেলার বানেশ্বরদী ইউনিয়নে বাল্যবিবাহ মুক্ত করতে গণস্বাক্ষর ও
বিস্তারিত
উপমহাদেশের সবচেয়ে বড় জোছনা উৎসব
বরগুনার তালতলীতে উপমহাদেশের সবচেয়ে বড় জোছনা উৎসব অনুষ্ঠিত হচ্ছে বৃহস্পতিবার
বিস্তারিত
পদ্মা সেতু নিয়ে বিএনপি অনেক
মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলতুন নেসা ইন্দিরা বলেছেন, পদ্মা সেতু
বিস্তারিত
ব্রুনাইতে দালাল নিধনে সক্রিয় ভূমিকায়
ব্রুনাইতে দালাল চক্রের দৌরাত্ম্য বেড়েই চলেছে। সাধারণ মানুষ দালালের খপ্পরে
বিস্তারিত
বাউফলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি
পটুয়াখালীর বাউফলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে টিনশেড ঘর
বিস্তারিত
মানিকগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল
প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেল মানিকগঞ্জে আদুরী
বিস্তারিত