রূপগঞ্জে বেপরোয়া কাউন্সিলর বাহিনী

চাঁদা না দেয়ায় কোম্পানিতে হামলা চালিয়ে ১০ লাখ টাকা ছিনতাই, আটক ২

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাবিকৃত চাদার টাকা না দেয়ায় একটি ট্রান্সপোর্ট কোম্পানিতে প্রকাশ্যে হামলা করে শ্রমিকদের বেতনের ১০ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে কাউন্সিলর বাহিনী। এছাড়া হামলাকারীরার প্রতিষ্ঠানে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে অন্তত ৩ লাখ টাকার মালামাল লুটে নিয়ে যায়। বাধা দেয়ায় প্রতিষ্ঠানের ম্যানেজারসহ ৪ কর্মচারীকে পিটিয়ে জখম করে তারা। এ ঘটনায় পুলিশ উক্ত বাহিনীর দুই সদস্যকে আটক করেছে।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার তারাব পৌরসভার কাজীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। 

জে-কে ট্রেড এন্ড ট্রান্সপোর্ট কোম্পানির ব্যবস্থাপক মোশারফ হোসেন জানান, দেশের আমদানিকারক প্রতিষ্ঠান জে-কে ট্রেড কোম্পানি তারাব পৌরসভার কাজীপাড়া বালুরমাঠ এলাকায় জে-কে ট্রেড এন্ড ট্রান্সপোর্ট নামক প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। প্রতিদিন চট্টগ্রাম বন্দর থেকে কার্গো জাহাজে আসা ভুট্রা, সয়াবিন দানা, গম ও ভূষি শত শত ট্রাকে করে এখানে লোড-আনলোড করা হয়। গত কয়েকদিন ধরে উক্ত ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার মোশারফ হোসেনের কাছে তারাব পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর ও তারাব পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এককালীন ৫ লাখ ও মাসিক ৩০ হাজার টাকা করে চাঁদা দাবি করে আসছে। ম্যানেজার মোশারফ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে কাউন্সিলর আনোয়ারের নির্দেশে তার বাহিনীর সদস্য হাত কাটা জাকির, রায়হান, ইসলাম, গুই রাকিব, মতিন, রানা, মোহন, ইকবাল, রাসেল ও তেরেনামসহ অন্তত ৫০/৬০ জন সন্ত্রাসী প্রতিষ্ঠানে হামলা চালায়।
এ সময় তারা ব্যাপক ভাংচুরসহ কর্মকর্তা ও কর্মচারীদের ৯টি মোবাইল সেট লুটে নেয়। একপর্যায়ে সিন্দুকে রাখা ১০ লাখ টাকা ছিনিয়ে নেয় তারা। বাধা দেয়ায় হামলাকারীরা ম্যানেজার মোশারফ, কর্মচারী ফোরকান, রেদোয়ান ইসলাম পাপন ও সাহাবুদ্দিনকে পিটিয়ে জখম করে।

এ ঘটনায় মোশারফ হোসেন বাদি হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করলে পুলিশ রাতেই বাহিনীর অন্যতম সদস্য হাত কাটা জাকির ও রায়হানকে আটক করে।

এ ব্যাপারে অভিযুক্ত কাউন্সিলর আনোয়ার হোসেনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান বলেন, কাউন্সিলর আনোয়ার একজন চিহ্নিত চাঁদাবাজ। সে তার চাঁদাবাজি নিয়ন্ত্রণে গড়ে তুলেছে নিজস্ব বাহিনী। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ মাঠে নেমেছে।


মুন্সীগঞ্জে লবণের দাম বৃদ্ধির গুজব
মুন্সীগঞ্জে লবণের কৃত্রিম সংকট তৈরি করে যাতে কেউ বিশৃঙ্খলা করতে
বিস্তারিত
আমতলীতে ইটভাটায় চাঁদা দাবি, শ্রমিকদের
বরগুনার আমতলীতে ইটভাটায় চাঁদা দাবি ও মারধোরের অভিযোগে মঙ্গলবার দুপুরে
বিস্তারিত
নকলায় ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার
শেরপুরের নকলায় নিষিদ্ধ পলিথিন ব্যাগ মজুদ ও বিক্র করার অপরাধে
বিস্তারিত
সিরাজগঞ্জে হাটের অবৈধ স্থাপনা উচ্ছেদ
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী সলঙ্গা হাটের সরকারি জমির উপর নির্মিত
বিস্তারিত
হবিগঞ্জে গুজব তাড়াতে লবণ বাজারে
সোমবার (১৮ নভেম্বর) দিবাগত রাতে হঠাৎ হবিগঞ্জ জেলাজুড়ে লবণের দাম
বিস্তারিত
এমপি সোহেল হাজারীর বিরুদ্ধে দায়েরকৃত
দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পর অবশেষে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সাংসদ হাছান
বিস্তারিত