জামিন পেলেন সেই কবি হেনরী স্বপন

বরিশালে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার কবি হেনরী স্বপনকে জামিন দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জামিন পান তিনি।

এর আগে গত মঙ্গলবার ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কবি হেনরী স্বপনকে গ্রেপ্তার করে পুলিশ। খ্রিষ্টানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

বরিশাল নগরীর উদয়ন স্কুল সংলগ্ন ক্যাথলিক চার্চের ফাদার লরেন্স লাকা ভেলি গোমেজ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে কবি হেনরী স্বপনসহ তিনজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। ওইদিনই নগরের চৌমাথার গোলপুকুর এলাকা থেকে স্বপনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে বরিশাল নগর অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মারুফ আহমেদের আদালতে হাজির করা হলে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

মামলায় অভিযোগ করা হয়, কবি হেনরী স্বপন সম্প্রতি শ্রীলঙ্কায় গির্জায় হামলার ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এই স্ট্যাটাসের সূত্র ধরেই তার বিরুদ্ধে এই মামলা হয়।

এর আগে গত ১১ মে গভীর রাতে কিছু ব্যক্তি কবি হেনরী স্বপনের বাসায় গিয়ে তাকে বরিশাল ত্যাগ ও প্রাণনাশের হুমকি দেয়। এতে তিনি নিরাপত্তাহীনতার কথা জানিয়ে কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন। স্বপন নগরের নবগ্রাম রোডের খ্রিষ্টান কলোনির বাসিন্দা।


চাচীর গর্ভে ভাতিজার অবৈধ সন্তান!
সম্পর্কে তারা চাচী ও ভাতিজা। তাদের বয়সের পার্থক্য খুব একটা
বিস্তারিত
প্রেমিকা ও স্ত্রী দুজনই অন্তঃসত্ত্বা,
বিয়ের আশ্বাস দিয়ে ১৭ বছর বয়সী এক কিশোরীর সঙ্গে দীর্ঘ
বিস্তারিত
নোংরা পরিবেশে মাই তৈরির অপরাধে
সিরাজগঞ্জ পৌর এলাকার নতুন ভাংগাবাড়ীর মেহমান লাচ্ছা সেমাই কারখানায় নোংরা
বিস্তারিত
সাভারের এক কারখানাকে ১২ লাখ
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করার অভিযোগে সাভারে একটি
বিস্তারিত
স্কুলছাত্রীকে যৌন নির্যাতন: পুলিশ সদস্য
মাদারীপুর পৌরসভার টিবি ক্লিনিক সড়কে এক স্কুলছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে
বিস্তারিত
রূপগঞ্জে ব্যবসায়ীকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ,
নারায়ণগঞ্জের রূপগঞ্জে মোবাইল ফোনে বাড়ি থেকে ডেকে এনে আলমাস হোসেন
বিস্তারিত