বৃষ্টির পর বাড়বে ঘাম ঝরানো গরম

রাজধানীতে মঙ্গলবার ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি হয়। গতকাল বুধবারও সারাদেশে কমবেশি বৃষ্টি হয়েছে। একই প্রবণতা থাকবে আজ বৃহস্পতিবারও। তার পর আবার আসতে পারে ঘাম ঝরানো গরম। বর্তমানে বঙ্গোপসাগরে লঘুচাপ বিরাজ করছে।

গতকাল বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে-রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু স্থানে অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। খুলনা, যশোর ও মোংলা অঞ্চলের ওপর দিয়ে প্রশমিত হতে পারে বিরাজমান মৃদু তাপপ্রবাহ। এ ছাড়া সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ আবদুর রহমান খান জানান, রাজধানী ঢাকাসহ দেশের কিছু কিছু এলাকায় বৃহস্পতিবারও সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দেশের কয়েকটি এলাকায় বিরাজমান তাপপ্রবাহ প্রশমিত হতে পারে।

এদিকে আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল অতিক্রম করে ভারতের পশ্চিমবঙ্গ থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, কুষ্টিয়া, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

গতকাল বুধবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খুলনা ও পটুয়াখালীতে, ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুরে, ২০ ডিগ্রি সেলসিয়াস।


আট হাজার অনলাইন গণমাধ্যম নিবন্ধনের
নিবন্ধনের জন্য আট হাজারেরও বেশি অনলাইন গণমাধ্যম সরকারের কাছে আবেদন
বিস্তারিত
বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণে নীতিমালা
বিদ্যুতের সঞ্চালন লাইন নির্মাণে জমি অধিগ্রহণে ক্ষতিপূরণের নীতিমালা তৈরি হচ্ছে
বিস্তারিত
১৫ হাজার মুক্তিযোদ্ধাকে দেয়া হবে
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উৎযাপনে জেলা
বিস্তারিত
রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার দাবি
রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার দাবিতে, সব পৌরসভায় দুই দিন ধরে
বিস্তারিত
‘রেজিস্ট্রেশন শেষ হলে অনলাইন গণমাধ্যমে
রেজিস্ট্রেশন সম্পন্ন হলে অনলাইন গণমাধ্যমগুলোর শৃঙ্খলা প্রতিষ্ঠিত হবে বলে জানিয়েছেন
বিস্তারিত
প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ সৌজন্য
বিস্তারিত