উইন্ডিজের বিপক্ষে ফাইনালে দেখা যাবে তো সাকিবকে?

ত্রিদেশীয় সিরিজে দুর্দান্ত র্ফমে রয়েছে বাংলাদেশ। অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নিশ্চিত করেছে ফাইনাল। গতকাল বুধবার সিরিজের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। নিয়মরক্ষার এই ম্যাচে ব্যাট করতে গিয়ে ইনজুরিতে পড়েছেন সাকিব আল হাসান। সাকিবের এই চোট বাংলাদেশ দল ও সমর্থকদের কপালে এনে দিয়েছে দুশ্চিন্তার ভাঁজ। যদিও বাংলাদেশ দলের অলরাউন্ডারের এই চোট গুরুতর নয় বলেই জানাচ্ছে টিম ম্যানেজমেন্ট।

সাইড স্ট্রেইন ইনজুরিতে পড়েছেন সাকিব। সাইড স্ট্রেইনের চোট সেরে উঠতে অবশ্য সময় খুব বেশি লাগে না। তবে টিম ম্যানেজমেন্টের আনুষ্ঠানিক ঘোষণার আগ পর্যন্ত নিশ্চিত পুরোপুরি কিছু বলা যাচ্ছে না।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে বলেছেন, ‘আমরা তাকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইনি, তাই আমরা তাকে মাঠ থেকে ফিরিয়ে এনেছি। কিন্তু আমরা নিশ্চিত যে, তিনি শীঘ্রই ভালো হয়ে যাবেন।’

ম্যাচে বাংলাদেশের ইনিংসের ৩৬তম ওভারে ব্যাট করার সময় হঠাৎ ব্যথা অনুভব করলে মাটিতে লুটিয়ে পড়েন সাকিব। সাথে সাথে মাঠে প্রবেশ করেন ফিজিও থিহান চন্দ্রমোহন। ফিজিওর প্রাথমিক সেবার খানিক পর সাকিব উঠে দাঁড়ান এবং আবারো ব্যাটিং শুরু করেন।

তবে পরের ওভারে অর্ধশত পূর্ণ করার পর মাঠ ছেড়ে চলে যান সাকিব। পরে জানা যায়, ঝুঁকি এড়াতেই রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি।

যদিও সাকিবের এই চোটের ধরন ‘গুরুতর’ নয়। টিম ম্যানেজমেন্ট সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, সাকিবের এই চোট গুরুতর নয় বলেই প্রত্যাশা করছেন ফিজিও ও টিম ম্যানেজমেন্টের সদস্যরা।

বৃহস্পতিবার (১৬ মে) সাকিবের চোট পরীক্ষা-নিরীক্ষার পরই বোঝা যাবে, পুরো ফিট হয়ে উঠতে কত সময় লাগবে। তার আগ পর্যন্ত সাকিবকে ফাইনাল ম্যাচে পাওয়া নিয়ে শঙ্কা একটু হলেও থাকছে।


আবারও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল
ইনজুরির কারণে কয়েক দফায় গত বছর লম্বা সময় মাঠের বাইরে
বিস্তারিত
বিশ্বকাপে টাইগারদের ১৫ সদস্য চূড়ান্ত
আসন্ন ২০১৯ বিশ্বকাপের জন্য গত ১৬ এপ্রিল (মঙ্গলবার) ঘোষণা করা
বিস্তারিত
বিশ্বকাপে বাংলাদেশের সূচি
আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে শুরু হতে যাচ্ছে আইসিসি
বিস্তারিত
কোপার আর্জেন্টিনা দল ঘোষণা, নেই
কোপা আমেরিকা ২০১৯ শুরু হতে যাচ্ছে ১৪ জুন। এবারের আসর
বিস্তারিত
আইসিসির দেওয়া সুযোগটি নিচ্ছে না
টানা ব্যর্থতার মধ্যে বিশ্বকাপে ভালো কিছু করার লক্ষ্যেই দলে পরিবর্তন
বিস্তারিত
বিশ্বকাপ দল থেকে বাদ পড়ে
চূড়ান্ত দলে জায়গা না পেয়ে মুখে টেপ লাগিয়ে নিঃশব্দ প্রতিবাদ
বিস্তারিত