খালেদা জিয়ার বড়পুকুরিয়া দুর্নীতি মামলার শুনানি ১৯ জুন

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠনের পরবর্তী শুনানি ১৯ জুন ধার্য করেছেন আদালত।

কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত অস্থায়ী আদালতে বৃহস্পতিবার সাড়ে ১১টায় মামলার শুনানি শুরু হয়। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে চিকিৎসাধীন খালেদা জিয়া অসুস্থ জানিয়ে সময় আবেদন করেন তার আইনজীবীরা।

আদালতে এই মামলার আসামি সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের মৃত্যুর রিপোর্ট আদালতে না আসায় এবং খালেদা জিয়ার আইনজীবীদের সময়ের আবেদনের প্রেক্ষিতে বিচারক এইচ এম রুহুল ইমরান আবেদন মঞ্জুর করে নতুন এ তারিখ ধার্য করেন।

২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তার মন্ত্রী সভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা দায়ের করে দুদক। 

মামলার অন্যতম আসামিরা হলেন- বেগম খালেদা জিয়া, সাবেক বাণিজ্যমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অবঃ) আলতাফ হোসেন চৌধুরী, সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন, সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ব্যারিস্টার মোঃ আমিনুল হক, মোঃ সিরাজুল ইসলাম চৌধুরী, হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, সাবেক জ্বালানি ও খনিজ সম্পদ সচিব নজরুল ইসলাম, পেট্রোবাংলার সাবেক পরিচালক মঈনুল আহসান, সাবেক জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী একেএম মোশারফ হোসেন।

আদালতে ড. খন্দকার মোশারফ হোসেন, আলতাফ হোসেন চৌধুরী ও একেএম মোশারফ হোসেনসহ ৫ জন আসামি উপস্থিত ছিলেন। খালেদা জিয়ার পক্ষে আইনজীবীদের নেতৃত্ব দেন ব্যারিস্টার মাসুদ রানা এবং সরকার পক্ষের আইনজীবী ছিলেন মোশারফ হোসেন কাজল।


গাজীপুরে গ্যাসের আগুনে একই পরিবারের
গাজীপুরে গ্যাস সিলিন্ডারের আগুনে একই পরিবারের ৪ জনের মৃত্যু হয়েছে।
বিস্তারিত
ইফতার মাহফিলে স্পেন আ.লীগ নেতাকর্মীদের
বাংলাদেশ আওয়ামী লীগ স্পেন শাখার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল
বিস্তারিত
সিরাজগঞ্জে ভেজাল গুড় তৈরি, অর্ধলক্ষ
সিরাজগঞ্জ সদর উপজেলার পোটল ছোনগাছা গ্রামে ভেজাল গুড় তৈরির কারখানায়
বিস্তারিত
গফরগাঁওয়ে চালককে অজ্ঞান করে অটো
ময়মনসিংহের গফরগাঁওয়ে দুই ছিনতাইকারী মুনসুর আলীর (৩৫) ইজিবাইক ভাড়া নিয়ে
বিস্তারিত
চাঁদপুরের সেরা ২ বিদ্যালয়ের ১০
চাঁদপুরের সেরা ও বিখ্যাত দুটি স্কুল হাসান আলী সরকারি উচ্চ
বিস্তারিত
চলন্ত বাসে গণধর্ষণ: ৪ আসামির
টাঙ্গাইলের ধনবাড়ীতে চলন্ত বাসে এক গৃহবধূকে গণধর্ষণ মামলায় চার আসামিকে
বিস্তারিত