খালেদা জিয়ার বড়পুকুরিয়া দুর্নীতি মামলার শুনানি ১৯ জুন

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠনের পরবর্তী শুনানি ১৯ জুন ধার্য করেছেন আদালত।

কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত অস্থায়ী আদালতে বৃহস্পতিবার সাড়ে ১১টায় মামলার শুনানি শুরু হয়। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে চিকিৎসাধীন খালেদা জিয়া অসুস্থ জানিয়ে সময় আবেদন করেন তার আইনজীবীরা।

আদালতে এই মামলার আসামি সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের মৃত্যুর রিপোর্ট আদালতে না আসায় এবং খালেদা জিয়ার আইনজীবীদের সময়ের আবেদনের প্রেক্ষিতে বিচারক এইচ এম রুহুল ইমরান আবেদন মঞ্জুর করে নতুন এ তারিখ ধার্য করেন।

২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তার মন্ত্রী সভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা দায়ের করে দুদক। 

মামলার অন্যতম আসামিরা হলেন- বেগম খালেদা জিয়া, সাবেক বাণিজ্যমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অবঃ) আলতাফ হোসেন চৌধুরী, সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন, সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ব্যারিস্টার মোঃ আমিনুল হক, মোঃ সিরাজুল ইসলাম চৌধুরী, হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, সাবেক জ্বালানি ও খনিজ সম্পদ সচিব নজরুল ইসলাম, পেট্রোবাংলার সাবেক পরিচালক মঈনুল আহসান, সাবেক জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী একেএম মোশারফ হোসেন।

আদালতে ড. খন্দকার মোশারফ হোসেন, আলতাফ হোসেন চৌধুরী ও একেএম মোশারফ হোসেনসহ ৫ জন আসামি উপস্থিত ছিলেন। খালেদা জিয়ার পক্ষে আইনজীবীদের নেতৃত্ব দেন ব্যারিস্টার মাসুদ রানা এবং সরকার পক্ষের আইনজীবী ছিলেন মোশারফ হোসেন কাজল।


পেকুয়ায় অটোরিকশার ধাক্কায় পথচারী নিহত
কক্সবাজারের পেকুয়ায় সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় মাহমুদ মিয়া (১৮) নামে এক
বিস্তারিত
ফেনীতে যুবলীগ নেতা সাখাওয়াত হত্যাচেষ্টার
ফেনী জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও ফেনী পৌরসভার সাবেক
বিস্তারিত
চাঁদপুরের সর্বজন শ্রদ্ধেয় ভাষাসৈনিক ডা.
চাঁদপুরের সর্বজন শ্রদ্ধেয় ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও চাঁদপুর
বিস্তারিত
দেড় লাখ টাকার ফেনসিডিলসহ মাদক
দেড় লাখ টাকার ফেনসিডিলসহ আব্দুল খালেক (৬০) নামে এক মাদক
বিস্তারিত
ফেনীতে নাগরিক সেবা বাড়াতে মতবিনিময়
ফেনী পৌরসভাকে স্মার্ট সিটিতে রূপান্তরিত করা এবং নাগরিক সেবা জনসাধারণের
বিস্তারিত
শেরপুরে ৩ শীর্ষ মাদক কারবারি
বগুড়ার শেরপুরে চলমান মাদকবিরোধী অভিযানে তিন শীর্ষ মাদক কারবারিকে গ্রেফতার
বিস্তারিত