ঘুষের মামলায় সিনহার তদন্ত প্রতিবেদন পেছাল

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। প্রতিবেদন দাখিলের নতুন দিন আগামী ২০ জানুয়ারি।

বৃহস্পতিবার (১৬ মে) এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তদন্ত কর্মকর্তা প্রতিবেদন জমা দিতে না পারায় ঢাকা মহানগর হাকিম নতুন দিন ধার্য করেন।

গেল বছরের ২৭ সেপ্টেম্বর ঢাকার শাহবাগ থানায় এসকে সিনহার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন বিএনপি সরকারের মন্ত্রী ও বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা। মামলার এজাহারে এসকে সিনহার বিরুদ্ধে ৩ কোটি ২৫ লাখ টাকা ঘুষ দাবির অভিযোগ আনেন তিনি।

মামলার এজাহারে বলা হয়, সর্বশেষ তত্ত্বাবধায়ক সরকারের সময় নাজমুল হুদার বিরুদ্ধে দায়ের একটি মামলা উচ্চ আদালতে নিষ্পত্তি হয়। এরপরও প্ররোচিত হয়ে ওই মামলার রায় পরিবর্তন করা হয়। মামলাটির সুরাহা করতে এসকে সিনহা ৩ কোটি ২৫ লাখ টাকা ঘুষ চান।

নাজমুল হুদার কাছে উৎকোচ চাওয়া হয় ২০১৭ সালের ২০ জুলাই। তখনই তিনি আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভাবেন। তবে আসামি এসকে সিনহা তখন প্রধান বিচারপতি থাকায় তিনি মামলা করেননি। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক সৈয়দ ইকবাল হোসেন আদালতের নির্দেশে এ মামলার তদন্ত করছেন।


আরও ১১ জনপ্রতিনিধি বরখাস্ত
কর্মস্থলে অনুপস্থিতি, প্রধানমন্ত্রী প্রদত্ত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা
বিস্তারিত
এরকম দিন থাকবে না :
খারাপ দিন কেটে গিয়ে সুদিন ফিরে আসার প্রত্যাশা ব্যক্ত করেছেন
বিস্তারিত
দেশে করোনো রোগী শনাক্তে নতুন
দেশে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা।
বিস্তারিত
করোনায় মারা গেলেন দেশের প্রখ্যাত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের প্রখ্যাত ইউরোলজিস্ট ডা. মনজুর
বিস্তারিত
ন্যাশনাল ব্যাংকের ৬০ লাখ টাকা
রাজধানীতে ন্যাশনাল ব্যাংকের টাকা চুরির সঙ্গে জড়িত চারজনকে গ্রেপ্তার করেছে
বিস্তারিত
আক্রান্তের হারে ভয়ঙ্কর বার্তা
করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তে দেশে গত ১৮ দিনে নমুনা
বিস্তারিত