ময়নাতদন্ত প্রতিবেদন দিতে হবে ১০ দিনের মধ্যে: হাইকোর্ট

হত্যাকাণ্ড সংঘটিত হওয়ার ১০ দিনের মধ্যে সুরতহাল ও ময়নাতদন্ত প্রতিবেদন সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট আদালতে দাখিলের জন্য তদন্ত কর্মকর্তাদেরকে (আইও) নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতের এই আদেশের অনুলিপি স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ও আইজি প্রিজনকে পাঠাতে বলা হয়েছে।

এর আগে বাগেরহাটের মোড়েলগঞ্জের একটি জোড়া খুন মামলার তদন্ত কর্মকর্তা ঠাকুর দাস মণ্ডল আদালতের তলবে হাজির হন। তিনি ওই মামলার সুরতহাল ও ময়নাতদন্ত প্রতিবেদন দাখিল না করার বিষয়ে ব্যাখ্যা দেন। পরে হাইকোর্ট উক্ত আদেশ দেয়। সহকারী এটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ আদালতের আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

গত ৬ মে বাগেরহাটের মোড়েলগঞ্জের জোড়া খুন মামলার তদন্ত কর্মকর্তা ঠাকুর দাস মণ্ডলকে তলব করে হাইকোর্ট। আদালতের আদেশের পরেও ওই মামলার সুরতহাল ও ময়নাতদন্ত প্রতিবেদন দাখিল না করায় তাকে তলব করা হয়।

সংশ্লিষ্ট মামলাটির প্রধান আসামি শহিদুল ইসলাম ফকিরের জামিন শুনানিকালে এ হাইকোর্ট বেঞ্চ আদেশটি দেয়। গত বছরের ১ অক্টোবর দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদারকে (৫২) বাড়ি থেকে ও যুবলীগ নেতা শুকুর আলী শেখকে (৪০) দৈবজ্ঞহাটি বাজার থেকে ধরে নিয়ে পিটিয়ে, কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়।

এ ঘটনায় অভিযোগ ওঠে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে। ওই ঘটনায় আনা মামলার প্রধান আসামি চেয়ারম্যান শহিদুল ফকিরসহ ইউনিয়ন পরিষদের দফাদার আবুয়াল ফকির, চৌকিদার আবুল শেখ, জুলহাস ডাকুয়া ও কামাল হোসেনকে গ্রেফতার করে পুলিশ।

এরপর জামিন চেয়ে নিম্ন আদালতে আবেদন জানায় মামলার প্রধান আসামি শহিদুল ফকির। কিন্তু নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে হাইকোর্টে জামিন আবেদন করেন আসামি শহিদুল ইসলাম ফকির। সূত্র- বাসস


পুলিশের ডিআইজি-এসপিসহ ৮ কর্মকর্তা বদলি
বাংলাদেশ পুলিশের ডিআইজি, অতিরিক্ত ডিআইজি ও এসপি পদমর্যাদার ৮ কর্মকর্তাকে
বিস্তারিত
৩ সেতু তৈরির পর উল্টো
দীর্ঘ দুই যুগ পর বাংলাদেশে ঘটলো বিরল ঘটনা। সর্বশেষ ১৯৯৫
বিস্তারিত
আটকে গেল সেই বালিশ তোলার
রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে গ্রিন সিটি আবাসন প্রকল্পের নির্মাণ সম্পন্ন হওয়া
বিস্তারিত
টিকিট ছাড়া গণপরিবহনে যাতায়াত করা
রাজধানীর কোনো গণপরিবহনে টিকিট ছাড়া যাত্রী যাতায়াত করতে পারবে না
বিস্তারিত
প্রাথমিকে প্রধান শিক্ষক নিয়োগ বন্ধ
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসনে বলেছেন, সরকারি প্রাথমিক
বিস্তারিত
শিক্ষাপ্রতিষ্ঠানে চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল
বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বয়স ৬০ বছর হলেই অবসরের নির্দেশ দিয়েছে শিক্ষা
বিস্তারিত