মোবাইলের ছবি তার ছাড়াই পিসিতে নেওয়া যাবে

মোবাইলে তোলা ছবি ডেস্কটপে নিতে ঝামেলায় পড়েন অনেকে। ডাটা ক্যাবল দিয়ে ফোন পিসির সঙ্গে সংযোগ করতে হয়। চাইলে এ কাজটি তার ছাড়াও করা যাবে। এটি যে খুব বেশি জটিল, তা নয়। বরং সুবিধাই বেশি। ফলে বাসা বা অফিসের দুই জায়গাতে ক্যাবল রাখতে হবে না কিংবা সবসময় ক্যাবল বয়ে বেড়াতেও হবে না।
এজন্য একটি অ্যাপ নামাতে হবে। প্রথমে ফোনে চযড়ঃড়ং ঈড়সঢ়ধহরড়হ নামের অ্যাপ ইনস্টল করতে হবে। অ্যান্ড্রয়েড ও আওএস উভয় স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। এরপর কম্পিউটার ও মোবাইল একই ইন্টারনেট নেটওয়ার্কে সংযোগ করতে হবে। এরপর উইন্ডোজ ১০ ওএস চালিত কম্পিউটারে থাকা চযড়ঃড়ং অ্যাপটি চালু করতে হবে। এরপর চযড়ঃড়ং অ্যাপের ওপরের তিনটি ডট বাটনে ক্লিক করে ংবঃঃরহমং-এ যেতে হবে। তখন নতুন একটি পেইজ দেখা যাবে। সেখান থেকে ঐবষঢ় গরপৎড়ংড়ভঃ ঃবংঃ ঃযব সড়নরষব রসঢ়ড়ৎঃ ড়াবৎ ডরঋর ভবধঃঁৎব অপশনটি অন করে চযড়ঃড়ং অ্যাপটি রিস্টার্ট করতে হবে।
এরপর অ্যাপটির ওপরে ডান পাশে থাকা ওসঢ়ড়ৎঃ অপশনটি ক্লিক করে ড্রপ-ড্রাউন থেকে ঋৎড়স সড়নরষব ড়াবৎ ডরঋর অপশনে ক্লিক করলে পপআপে একটি কিউআর কোড স্ক্যান করার জন্য বলা হবে। এরপর ফোনে থাকা চযড়ঃড়ং ঈড়সঢ়ধহরড়হ চালু করে ংবহফ ঢ়যড়ঃড়ং অপশনে ক্লিক করতে হবে। পরে কম্পিউটারে থাকা কিউআর কোডটি চযড়ঃড়ং ঈড়সঢ়ধহরড়হ দ্বারা স্ক্যান করতে হবে। এরপর যেসব ছবি বা ভিডিও মোবাইল থেকে কম্পিউটারে পাঠাবেন, সেগুলো সিলেক্ট করে উড়হব বাটনে ক্লিক করতে হবে। তাহলে নির্বাচিত ছবিগুলো কম্পিউটারে চলে যাবে।


আরও কঠিন হল ইউটিউবের কপিরাইট
ম্যানুয়াল কনটেন্ট আইডি ক্লেইমিং পলিসিতে পরিবর্তন এনেছে ভিডিও শেয়ার করার
বিস্তারিত
অনিরাপদ অ্যান্ড্রয়েড অ্যান্টিভাইরাস
অ্যান্টিভাইরাস শুধু পার্সোনাল কম্পিউটারের নিরাপত্তার জন্যই নয়, অনেকেই এখন মোবাইল
বিস্তারিত
রিইমাজিন নেটওয়ার্কিং অ্যান্ড ডেটা সেন্টারস
ইমার্জিং নেটওয়ার্কিং অ্যান্ড সিকিউরিটি ট্রেন্ডস বিষয়টিকে গুরুত্ব দিয়ে রাজধানীর বনানী
বিস্তারিত
কৌশল বদলে ফিশিং
পুরোনো আক্রমণের পদ্ধতিতে কিছুটা বদল এনে নতুন করে আবার হামলা
বিস্তারিত
মেসেঞ্জারে নয়, ‘ফেসবুক গ্রুপে’ চ্যাট
আগামী ২২ আগস্ট থেকে গ্রুপ চ্যাট সেবা বন্ধ করার ঘোষণা
বিস্তারিত
সিলিকন ভ্যালির হুমকি চীনের
একজন বর্ষীয়ান পেটেন্ট আইনজীবী দাবি করেছেন, চীন কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)
বিস্তারিত