‘তিনি আমার গুরুজন, আমার বাবা’

    
খ্যতিমান অভিনেতা এ টি এম শামসুজ্জামানকে দেখতে রাজধানীর আজগর আলী মেডিকেল হাসপাতালে গিয়েছিলেন চিত্রনায়িকা পপি। গতকাল রোববার দুপুরে তাকে দেখে আসার পর নিজের ফেসবুক আইডিতে আবেগঘন একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। একই সঙ্গে কয়েকটি ছবিও পোস্ট করেন এই অভিনেত্রী।

আলোকিত বাংলাদেশ পাঠকদের জন্য পপির ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হলো:

শ্রদ্ধেয় এ টি এম শামসুজ্জামান শুধু ভালো একজন অভিনেতা নন, তিনি একজন শিক্ষক, আমার গুরুজন, আমার বাবা। এ ছাড়াও আমার ভালোবাসার একজন প্রিয় মানুষ। তার হাসি আমার কাছে হাজার কোটি টাকার চেয়ে অনেক বেশি দামি। আমি অনেক লাকি তিনি বাবা হিসেবে সবসময় আমার পাশে থেকেছেন। আর আমার সকল প্রাপ্তি ও ভালো কাজে খুশি হয়েছেন এবং অনুপ্রেরণা দিয়েছেন। এ জন্য আমি তার কাছে চিরকৃতজ্ঞ।

তিনি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন। আমরা তাকে এই অবস্থায় আর দেখতে চাই না, তিনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসুন। সবাই আমার বাবার জন্য দোয়া করবেন আল্লাহ যেন তাকে তাড়াতাড়ি সুস্থ করে দেন। আমার বাবার পাশে থাকার জন্য ধন্যবাদ মমতাময়ী প্রধানমন্ত্রীকে। তিনি সবসময় শিল্পীদের ভালোবাসেন ও পাশে থাকেন। তার প্রতি অনেক ভালোবাসা ও কৃতজ্ঞতা।

ষাটের দশকের শুরুতে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে ক্যারিয়ার শুরু করেন এ টি এম শামসুজ্জামান। প্রথম কাহিনি ও চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন ‘জলছবি’ ছবিতে।

এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন। প্রথম দিকে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করলেও খল অভিনেতা হিসেবেই জনপ্রিয়তা পান এ টি এম। তার অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ ছবি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর ‘আলফা’।


নুসরাতের দ্বিতীয় বিয়ে নিয়ে হৈ-চৈ!
অনেকেই জানেন এটা নায়িকা নুসরাতের দ্বিতীয় বিয়ে। আর দ্বিতীয় বিয়ে
বিস্তারিত
নতুন ছবিতে একসঙ্গে দেখা যাবে
‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপঙ্কর দীপন কয়েক দিন হলো তার
বিস্তারিত
অপূর্বর ছোট ভাইয়ের আত্মহত্যার পিছনে
‘গতকাল রাতে দীপু ফেসবুক লাইভে এসেছিল। কিছুই বলেনি। ক্যামেরার সামনে
বিস্তারিত
অবশেষে বলাকা বাঁধা ভাঙলেন শাকিব
ঢাকার প্রথম সারির হলগুলোর মধ্যে অন্যতম বলাকা সিনেওয়ার্ল্ড। ঢাকা ইউনিভার্সিটি,
বিস্তারিত
অভিনয় ছেড়ে ‘আল্লাহর রাস্তায়’ গিয়ে
এখন থেকে আর অভিনয় করবো না। বাকি জীবনটা এবাদত বন্দেগী
বিস্তারিত
‘এক রাত কম্প্রোমাইজ করতে বলেছিলেন
গুরুত্বপূর্ণ কোনও চরিত্রে অভিনয়ের সুযোগের বিনিময়ে অনৈতিক সুবিধা দেওয়ার প্রস্তাব
বিস্তারিত