ইতালিয়ান মূলধারার সিনেমা নির্মাণ বাংলাদেশি যুবকের

ইতালিতে প্রথমবারের মতো মূলধারার একটি ইতালিয়ান সিনেমা নির্মাণ ও অভিনয় করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ফাহিম। সিনেমাটির নাম ‘বাংলা’। এতে মূল চরিত্রে অভিনয় করেন সিনেমার নির্মাতা ফাহিম। সিনেমাটিতে প্রধানত মুসলিমদের জীবন-যাপন ব্যবস্থা তুলে ধরা হয়েছে। 

সম্প্রতি ১৬ মে ইতালির ১৪টি পেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমটি। মুক্তির পরপরই আলোচনার ঝড় তুলে ব্যতিক্রমী এই সিনেমাটি। ছবিটি ইতালিয়ান ভাষায় হওয়ার কারণে ইতালিয়ান দর্শকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এছাড়াও কয়েকটি প্রেক্ষাগৃহ ছিল হাউসফুল।

ফাহিম ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেছেন, ইতালিয়ান কার্লোতা আন্তনিলি, সিমন লিবারতি, ডেভিড অরনারো, মিলেনা ম্যান্সিনি, পিটারো সারমন্টি, আলেসসিয়া গিউলিয়ানি, বাংলাদেশি সাঞ্জিদা হক ঐশী, বাধন মিয়াসহ আরও অনেকে। 

অভিনেত্রী ঐশী বলেন, প্রায় ২২ বছর আগে ইতালিতে জন্মগ্রহণ করেন ফাহিম। সে বাংলাদেশি বংশোদ্ভূত ইতালিয়ান তরুণ মুসলিম। প্রায় বহু বছর যাবৎ ইতালিতে বাংলাদেশিদের বসবাস। এতে ধীরে ধীরে বাঙালি ও মুসলিমদের জীবনব্যবস্থা সম্পর্কে জানার আগ্রহ বাড়তে থাকে ইতালিয়ানদের। মূলত এই চিন্তা থেকেই এই ব্যতিক্রমী ছবি নির্মাণ করেন ফাহিম। 

ফাহিম দেশটির রাজধানী রোমের বাঙালি অধ্যুষিত এলাকা তরপিনাত্তায় তার পরিবারের সাথে বসবাস করেন। তিনি স্থানীয় একটি যাদুঘরে স্টুয়ার্ট হিসেবে নিয়োজিত আছেন।  


মিলার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
পপ তারকা মিলা ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। ২০১৭
বিস্তারিত
দ্বিতীয় বিয়ের বিষয়ে যা বললেন
বাংলাদেশের শোবিজ জগতে তাহসান-মিথিলা ছিলেন সবচেয়ে প্রশংসিত জুটিগুলোর একটি। কিন্তু
বিস্তারিত
পিওন থেকে অভিনেতা হওয়ার গল্প
অভিনেতা শামীম আহমেদ। ১৭ বছর ধরে অভিনয় করে চলেছেন। পেয়েছেন
বিস্তারিত
ইশশ এতো শখ আমাকে নিয়ে
মডেল ও অভিনেত্রী সুপ্রভা মাহবুব বিনতে সানাই। এখন পর্যন্ত বড়
বিস্তারিত
দুই ‘নুসরাত’কে নিয়ে নতুন চ্যালেঞ্জ
‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় আরিফিন শুভ ও মাহিকে দিয়ে চ্যালেঞ্জ নিয়েছিলেন
বিস্তারিত
সিয়ামকে নিয়ে পরীমনি যা বললো
আজ থেকে ফরিদপুরে শুরু হয়েছে ‘বিশ্বসুন্দরী’ ছবির শুটিং। জনপ্রিয় নির্মাতা
বিস্তারিত