হাতিরঝিলের ৪৭ ফ্ল্যাট ১৬৫ জনকে বরাদ্দে লটারি

রাজধানীর হাতিরঝিল প্রকল্প এলাকায় রাজউকের নির্মাণ করা একটি অ্যাপার্টমেন্টের ৪৭টি ফ্ল্যাট লটারির মাধ্যমে ক্রেতাদের বরাদ্দ দেওয়া হবে। মঙ্গলবার (২১ মে) আবেদন করা ১৬৫ জন ক্রেতার মধ্যে এই লটারি অনুষ্ঠিত হবে। এদিন বেলা দুইটায় রাজউক মিলনায়তনে লটারি অনুষ্ঠিত হবে।

রাজউকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, মঙ্গলবার আবেদনকারীদের মধ্যে লটারির মাধ্যমে বরাদ্দ দেওয়ার পরই ২৫ মে উদ্বোধন হবে। ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অ্যাপার্টমেন্টের উদ্বোধন করবেন। এ বিষয়ে তারা পূর্ণ প্রস্তুতি নিচ্ছেন।

হাতিরঝিল প্রকল্প এলাকায় রাজউক বেজমেন্টসহ দুটি ১৫ তলা ভবন নির্মাণ করে। প্রতিটিতে ৫৬টি করে ফ্ল্যাট রয়েছে। এর মধ্যে একটি হাতিরঝিলের জায়গার মালিক বা ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের জন্য। মঙ্গলবার ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের বরাদ্দ দেওয়া হবে না। তবে আগেই রাজউক ৪২ জন ক্ষতিগ্রস্তের একটি তালিকা করেছিল। এর ভিত্তিতে তালিকাটি চূড়ান্ত করে পরে বরাদ্দ দেওয়া হবে।

অপর ভবনটির ফ্ল্যাট কিনতে ইচ্ছুকদের কাছে গত জানুয়ারির শুরুতে আবেদনপত্র চেয়ে বিজ্ঞপ্তি দেয় রাজউক। আবেদনের শেষ তারিখ ৩০ জানুয়ারির মধ্যে ১৬৯টি আবেদন জমা পড়ে। এগুলো থেকে দুটি বাদ দেওয়া হয়। মঙ্গলবার সেই আবেদনপত্রগুলোরই লটারি হবে। ৫৬টি ফ্ল্যাটের মধ্যে ৪৭টি আবেদনকারীদের বরাদ্দ দিয়ে বাকিগুলো পরে বরাদ্দ দেওয়া হবে বলে রাজউক সূত্রে জানা যায়।

টঙ্গী ডাইভারশন রাস্তার পূর্ব পাশে ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানির (ডিপিডিসি) সাবস্টেশনের পেছনে হাতিরঝিলে রাজউকের নিজস্ব অর্থায়নে অ্যাপার্টমেন্ট দুটি গত বছরই নির্মিত হয়েছে। অ্যাপার্টমেন্টের প্রতি তলায় চারটি করে ফ্ল্যাট আছে। বিক্রির জন্য নির্ধারিত প্রতিটি ফ্ল্যাটের আয়তন ১ হাজার ৬০০ বর্গফুট, এর মধ্যে ‘কমন স্পেস’ আছে ৩১৬ বর্গফুটের। প্রতি বর্গফুটের জন্য দাম নেওয়া হয়েছে আট হাজার টাকা। এ ছাড়া গাড়ি পার্কিংয়ের জন্য ৫ লাখ টাকা এবং পরিষেবার জন্য আরও দেড় লাখ টাকা নেওয়া হচ্ছে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের জন্য প্রতি বর্গফুটের দাম নেওয়া হবে ৪ হাজার টাকা করে।


হঠাৎ উধাও নবম শ্রেণির ছাত্রী
ময়মনসিংহের ফুলপুর উপজেলার ভাইটকান্দি উচ্চ বিদ্যালয়ের চম্পা, রাজিয়া ও সুলতানা
বিস্তারিত
দশ টাকার জন্য মাকে কুপিয়ে
মাত্র দশ টাকার গুলের দাম না দেওয়ায় পিরোজপুরের ইন্দুরকানীতে মাকে
বিস্তারিত
শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে প্রশাসনকে
শায়েস্তাগঞ্জ উপজেলা আইনশৃঙ্খলা কমিটির ৪র্থ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৬ জুন
বিস্তারিত
১০ ঘন্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে
কিশোরগঞ্জ রেল স্টেশনের কাছে হোম সিগন্যালে লোকাল ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত
বিস্তারিত
চবিতে প্রকৌশলীর রুমে তালা, মুঠোফোনে
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রকৌশল দপ্তরের এক প্রকৌশলীর রুমে তালা দেয়ার
বিস্তারিত
নদী দখলকারীরা যত ক্ষমতাশালীই হোক
জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মজিবুর রহমান হাওলাদার বলেছেন, যে
বিস্তারিত