হাতিরঝিলের ৪৭ ফ্ল্যাট ১৬৫ জনকে বরাদ্দে লটারি

রাজধানীর হাতিরঝিল প্রকল্প এলাকায় রাজউকের নির্মাণ করা একটি অ্যাপার্টমেন্টের ৪৭টি ফ্ল্যাট লটারির মাধ্যমে ক্রেতাদের বরাদ্দ দেওয়া হবে। মঙ্গলবার (২১ মে) আবেদন করা ১৬৫ জন ক্রেতার মধ্যে এই লটারি অনুষ্ঠিত হবে। এদিন বেলা দুইটায় রাজউক মিলনায়তনে লটারি অনুষ্ঠিত হবে।

রাজউকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, মঙ্গলবার আবেদনকারীদের মধ্যে লটারির মাধ্যমে বরাদ্দ দেওয়ার পরই ২৫ মে উদ্বোধন হবে। ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অ্যাপার্টমেন্টের উদ্বোধন করবেন। এ বিষয়ে তারা পূর্ণ প্রস্তুতি নিচ্ছেন।

হাতিরঝিল প্রকল্প এলাকায় রাজউক বেজমেন্টসহ দুটি ১৫ তলা ভবন নির্মাণ করে। প্রতিটিতে ৫৬টি করে ফ্ল্যাট রয়েছে। এর মধ্যে একটি হাতিরঝিলের জায়গার মালিক বা ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের জন্য। মঙ্গলবার ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের বরাদ্দ দেওয়া হবে না। তবে আগেই রাজউক ৪২ জন ক্ষতিগ্রস্তের একটি তালিকা করেছিল। এর ভিত্তিতে তালিকাটি চূড়ান্ত করে পরে বরাদ্দ দেওয়া হবে।

অপর ভবনটির ফ্ল্যাট কিনতে ইচ্ছুকদের কাছে গত জানুয়ারির শুরুতে আবেদনপত্র চেয়ে বিজ্ঞপ্তি দেয় রাজউক। আবেদনের শেষ তারিখ ৩০ জানুয়ারির মধ্যে ১৬৯টি আবেদন জমা পড়ে। এগুলো থেকে দুটি বাদ দেওয়া হয়। মঙ্গলবার সেই আবেদনপত্রগুলোরই লটারি হবে। ৫৬টি ফ্ল্যাটের মধ্যে ৪৭টি আবেদনকারীদের বরাদ্দ দিয়ে বাকিগুলো পরে বরাদ্দ দেওয়া হবে বলে রাজউক সূত্রে জানা যায়।

টঙ্গী ডাইভারশন রাস্তার পূর্ব পাশে ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানির (ডিপিডিসি) সাবস্টেশনের পেছনে হাতিরঝিলে রাজউকের নিজস্ব অর্থায়নে অ্যাপার্টমেন্ট দুটি গত বছরই নির্মিত হয়েছে। অ্যাপার্টমেন্টের প্রতি তলায় চারটি করে ফ্ল্যাট আছে। বিক্রির জন্য নির্ধারিত প্রতিটি ফ্ল্যাটের আয়তন ১ হাজার ৬০০ বর্গফুট, এর মধ্যে ‘কমন স্পেস’ আছে ৩১৬ বর্গফুটের। প্রতি বর্গফুটের জন্য দাম নেওয়া হয়েছে আট হাজার টাকা। এ ছাড়া গাড়ি পার্কিংয়ের জন্য ৫ লাখ টাকা এবং পরিষেবার জন্য আরও দেড় লাখ টাকা নেওয়া হচ্ছে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের জন্য প্রতি বর্গফুটের দাম নেওয়া হবে ৪ হাজার টাকা করে।


গোপালগঞ্জে করোনা মোকাবেলায় ভিডিও কনফারেন্স
গোপালগঞ্জে করোনা মোকাবেলায় বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যত কর্মপরিকল্পনা নিয়ে গোপালগঞ্জ
বিস্তারিত
রংপুরে সেনাবাহিনীর ঈদ পূর্ব উপহার
কোভিড-১৯ চলাকালে রংপুরে কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে
বিস্তারিত
সিরাজগঞ্জে অসময়ে যমুনায় পানি বৃদ্ধি,
সিরাজগঞ্জের যমুনা নদীতে অস্বাভাবিকভাবে পানি বৃদ্ধি পেয়েছে। অসময়ে যমুনার পানি
বিস্তারিত
বগুড়ায় খাদ্য গুদাম কর্মকর্তা ও
বগুড়ার গাবতলী উপজেলার সাবেক পাড়া খাদ্যগুদাম থেকে  সরকারি চাল পাচারের
বিস্তারিত
বদলগাছীতে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা
কাঠ পোড়ানোর অভিযোগে নওগাঁর বদলগাছীতে একটি ইটভাটায় দশ হাজার টাকা
বিস্তারিত
সিরাজগঞ্জে তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষ
সিরাজগরঞ্জর উল্লাপাড়া উপজেলার এনায়েতপুর গুচ্ছগ্রামে তুচ্ছ ঘটনা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষে
বিস্তারিত