হাতিরঝিলের ৪৭ ফ্ল্যাট ১৬৫ জনকে বরাদ্দে লটারি

রাজধানীর হাতিরঝিল প্রকল্প এলাকায় রাজউকের নির্মাণ করা একটি অ্যাপার্টমেন্টের ৪৭টি ফ্ল্যাট লটারির মাধ্যমে ক্রেতাদের বরাদ্দ দেওয়া হবে। মঙ্গলবার (২১ মে) আবেদন করা ১৬৫ জন ক্রেতার মধ্যে এই লটারি অনুষ্ঠিত হবে। এদিন বেলা দুইটায় রাজউক মিলনায়তনে লটারি অনুষ্ঠিত হবে।

রাজউকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, মঙ্গলবার আবেদনকারীদের মধ্যে লটারির মাধ্যমে বরাদ্দ দেওয়ার পরই ২৫ মে উদ্বোধন হবে। ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অ্যাপার্টমেন্টের উদ্বোধন করবেন। এ বিষয়ে তারা পূর্ণ প্রস্তুতি নিচ্ছেন।

হাতিরঝিল প্রকল্প এলাকায় রাজউক বেজমেন্টসহ দুটি ১৫ তলা ভবন নির্মাণ করে। প্রতিটিতে ৫৬টি করে ফ্ল্যাট রয়েছে। এর মধ্যে একটি হাতিরঝিলের জায়গার মালিক বা ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের জন্য। মঙ্গলবার ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের বরাদ্দ দেওয়া হবে না। তবে আগেই রাজউক ৪২ জন ক্ষতিগ্রস্তের একটি তালিকা করেছিল। এর ভিত্তিতে তালিকাটি চূড়ান্ত করে পরে বরাদ্দ দেওয়া হবে।

অপর ভবনটির ফ্ল্যাট কিনতে ইচ্ছুকদের কাছে গত জানুয়ারির শুরুতে আবেদনপত্র চেয়ে বিজ্ঞপ্তি দেয় রাজউক। আবেদনের শেষ তারিখ ৩০ জানুয়ারির মধ্যে ১৬৯টি আবেদন জমা পড়ে। এগুলো থেকে দুটি বাদ দেওয়া হয়। মঙ্গলবার সেই আবেদনপত্রগুলোরই লটারি হবে। ৫৬টি ফ্ল্যাটের মধ্যে ৪৭টি আবেদনকারীদের বরাদ্দ দিয়ে বাকিগুলো পরে বরাদ্দ দেওয়া হবে বলে রাজউক সূত্রে জানা যায়।

টঙ্গী ডাইভারশন রাস্তার পূর্ব পাশে ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানির (ডিপিডিসি) সাবস্টেশনের পেছনে হাতিরঝিলে রাজউকের নিজস্ব অর্থায়নে অ্যাপার্টমেন্ট দুটি গত বছরই নির্মিত হয়েছে। অ্যাপার্টমেন্টের প্রতি তলায় চারটি করে ফ্ল্যাট আছে। বিক্রির জন্য নির্ধারিত প্রতিটি ফ্ল্যাটের আয়তন ১ হাজার ৬০০ বর্গফুট, এর মধ্যে ‘কমন স্পেস’ আছে ৩১৬ বর্গফুটের। প্রতি বর্গফুটের জন্য দাম নেওয়া হয়েছে আট হাজার টাকা। এ ছাড়া গাড়ি পার্কিংয়ের জন্য ৫ লাখ টাকা এবং পরিষেবার জন্য আরও দেড় লাখ টাকা নেওয়া হচ্ছে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের জন্য প্রতি বর্গফুটের দাম নেওয়া হবে ৪ হাজার টাকা করে।


মানিকগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু
মানিকগঞ্জের ঘিওর উপজেলায় বজ্রপাতে মঙ্গল চন্দ্র সরকার (৫৫) নামে এক
বিস্তারিত
বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালযে (বেরোবি) সংঘর্ষে জড়িয়েছে
বিস্তারিত
গফরগাঁওয়ে বন্দুকযুদ্ধে আন্তঃজেলা ডাকাত সর্দার
ময়মনসিংহের গফরগাঁওয়ের পাগলা থানাধীন নিগুয়ারী ইউনিয়নের চাকুয়া গ্রামে দরিয়া মোড়ে
বিস্তারিত
বরিশালে আরো এক ডেঙ্গু রোগীর
বরিশালে মনির হোসেন (৩৪) নামে আরো এক ডেঙ্গু রোগীর মৃত্যু
বিস্তারিত
বঙ্গবন্ধুর খুনিদের নির্মূল করতেই হবে:
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী বলেছেন,মানবাধিকার নেতারা আইনের শাসন ও
বিস্তারিত
পশ্চিম রেলের সিডিউল বিপর্যয়ের কারণ
ফিরতি ঈদ যাত্রা প্রায় শেষের পথে। কিন্তু এখনো সিডিউলে ফেরেনি
বিস্তারিত