চলন্ত বাসে গণধর্ষণ: ৪ আসামির যাবজ্জীবন

টাঙ্গাইলের ধনবাড়ীতে চলন্ত বাসে এক গৃহবধূকে গণধর্ষণ মামলায় চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিলেন আদালত। প্রত্যেক আসামিকে ১ লাখ টাকা করে অর্থদণ্ড প্রদানেরও আদেশ দিয়েছেন।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম খালেদা ইয়াসমিন বুধবার দুপুরে তিন আসামির উপস্থিতিতে এ রায় দেন। এ ঘটনায় মামলার দণ্ডাদেশপ্রাপ্ত অপর আসামি পলাতক রয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলো- গাড়িচালক হাবিবুর রহমান (নয়ন) (২৮), হেলাপার মো. খালেক ভুট্টো (২৩) ও সুপাভাইজার আশরাফুল (২৬)। এ ঘটনায় অপর সুপার ভাইজার রেজাউল করিম জুয়েল (৩৮) পলাতক রয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি নাসিমুল আক্তার নাসিম। তাকে সহায়তা করেন মানবাধিকার বাস্তবায়ন সংস্থা টাঙ্গাইল জেলা শাখার সাধারন সম্পাদক এ্যাডভোকেট আতাউর রহমান আজাদ।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ১ এপ্রিল কালিয়াকৈরের মৌচাকে কর্মরত এক গার্মেন্টস কর্মী টাঙ্গাইলের ধনবাড়ী বাসস্ট্যান্ড থেকে ভোর ৫টার দিকে বিনিময় পরিবহনের একটি বাসে কালিয়াকৈরের উদ্দেশ্যে রওনা দেয়। এ সময় বাসে যাত্রী না থাকার সুযোগে বাসটি কিছু দূর যাওয়ার পর সুপার ভাইজার বাসের জানালা দরজা বন্ধ করে দেয়। পরে গাড়ির চালক হাবিবুর রহমান নয়ন তাকে পিছনের সিটে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। 
পালাক্রমে বাসের এক সুপার ভাইজার ও হেলপার ধর্ষণ করে। পরে বাসটি ঢাকা না গিয়ে টাঙ্গাইল-ময়মনসিংহ রোডের একটি ফাঁকা জায়গায় ওই গৃহবধূকে নামিয়ে দিয়ে পালিয়ে যায়। পরে ওই গৃহবধূ মধুপুর বাসস্ট্যান্ডে এসে তার স্বামীকে বিষয়টি জানালে স্বামী তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে পুলিশ ঘটনার সাথে জড়িত বাসের চালক, হেলপার ও সুপার ভাইজার আশরাফুলকে ওই দিনই গ্রেপ্তার করে।

গৃহবধূর স্বামী বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় ৯ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে চারজনকে আসামি করে চার্জশিট দিয়ে ছয়জনকে অব্যাহতি প্রদান করে। গ্রেপ্তারকৃত তিন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। 

আদালতে ২২ ধারায় গৃহবধূর জবানবন্দি গ্রহণ করা হয়। জবানবন্দিতে গৃহবধূ আশরাফুল নামের আরো একজনের নাম উল্লেখ করে। এতে মোট আসামির সংখ্যা দাঁড়ায় ১০ জন।  এ মামলায় বাদীসহ ৯ জন আদালতে সাক্ষ্য প্রদান করে।


জঙ্গি নির্মূলে বাংলাদেশ বিশ্বের রোল
জঙ্গি নির্মূলে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল উল্লেখ করে বাংলাদেশ
বিস্তারিত
মঠবাড়িয়ায় নারী ইউপি সদস্যের বাড়িতে
পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলা নির্বাচনের জেরে প্রতিপক্ষরা এমিলি বেগম নামে এক
বিস্তারিত
যমুনায় পানি বৃদ্ধি, সিরাজগঞ্জে ব্যাপক
যমুনা নদীর পানি বাড়তে থাকায় সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা চরাঞ্চলের ৪টি
বিস্তারিত
নকলায় টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়ন
শেরপুরের নকলায় স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়ন বিষয়ক বিভিন্ন
বিস্তারিত
ট্রেনের ধাক্কায় স্কুল শিক্ষক নিহত
ঢাকা-ঈশ্বরদী রেলপথের সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার চকশাহবাজপুর নামক স্থানে আন্তনগর ট্রেনের
বিস্তারিত
রাজশাহীর আসমা হত্যায় জড়িত সন্দেহে
রাজশাহীর মোহনপুর উপজেলার গৃহবধূ আসমা বেগমকে (৪৫) হত্যায় জড়িত সন্দেহে
বিস্তারিত