আবারও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

ইনজুরির কারণে কয়েক দফায় গত বছর লম্বা সময় মাঠের বাইরে ছিলেন সাকিব আল হাসান। আর সে সুযোগে তাকে টপকে শীর্ষ অলরাউন্ডারের সিংহাসনটি নিজের করে নিয়েছিলেন রশিদ খান। তবে ত্রিদেশীয় সিরিজে ফিরে ব্যাটে ও বলে দারুণ খেলেছেন এ অলরাউন্ডার। তার পুরষ্কার পেয়েছেন তিনি। বিশ্বকাপের মাঠে যাওয়ার আগে হারানো সিংহাসনটাও ফিরে পেয়েছেন। ওয়ানডেতে শীর্ষ অলরাউন্ডার এখন বাংলাদেশের এ তারকাই।

সাকিবের রেটিং পয়েন্ট এখন ৩৫৯। রশিদ খানের চেয়ে ২০ পয়েন্টে এগিয়ে তিনি। ৩১৯ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন আরেক আফগানী মোহাম্মদ নবি। সেরা ১০ এ বড় লাফ দিয়েছেন ইমাদ ওয়াসিম। দুই ধাপ এগিয়ে ২৮৯ রেটিং পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠে এসেছেন তিনি। বাংলাদেশের আরেক স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ আছেন আগের অবস্থান ২৬ নম্বরেই। বিস্ময়করভাবে ৩৯ নম্বরে আছেন মোস্তাফিজুর রহমান। ৪১ নম্বরে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এছাড়া ওয়ানডের ব্যাটিং ও বোলিং তালিকা আগের মতোই আছে। দুই তালিকাতেই শীর্ষে ভারতের খেলোয়াড়। ব্যাটিংয়ে যথারীতি শীর্ষে আছেন অধিনায়ক বিরাট কোহলি এবং বোলিংয়ে জাসপ্রিত বুমরাহ। তবে বাংলাদেশের বিপক্ষে দারুণ ব্যাট করা শেই হোপ। নয় নম্বরে থেকে চার নম্বরে উঠে এসেছেন এ ক্যারিবিয়ান ব্যাটসম্যান। ব্যাটিংয়ে বাংলাদেশের হয়ে উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম সর্বোচ্চ ২০ অবস্থানে আছেন। বোলিং বিভাগে ১১ নম্বর অবস্থানে আছেন মোস্তাফিজ।

এছাড়া টেস্ট ও টি-টোয়েন্টিতে র‍্যাংকিং আগের মতোই আছে। সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি, বোলার অস্ট্রেলিয়ার পেট কামিন্স এবং অলরাউন্ডার উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। আর টি-টোয়েন্টিতে সেরা ব্যাটসম্যান পাকিস্তানের বাবর আজম, বোলার আফগানিস্তানের রশিদ খান ও অলরাউন্ডার অস্ট্রেলিয়ার গলেন ম্যাক্সওয়েল।


এক সাকিবেই ধসে গেল আফগানিস্তান
প্রথমে ব্যাট হাতে। পরে বল হাতে ছোবলটা দিলেন সাকিব আল
বিস্তারিত
সাকিবের বিশ্বরেকর্ডে উড়ে গেল আফগানিস্তান
কত রেকর্ড! বিশ্বকাপে বাংলাদেশের ভ্রমণ সাকিবময়। বিশ্বসেরা অলরাউন্ডার ব্যাটিং করতে
বিস্তারিত
আফগানদের ২৬৩ রানের চ্যালেঞ্জ বাংলাদেশের
সেমি-ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে জিততেই হবে বাংলাদেশকে। এমন কঠিন
বিস্তারিত
বিশ্বকাপে এবার যে কীর্তি গড়লেন
প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে অনন্য এক কীর্তি গড়লেন সাকিব আল
বিস্তারিত
ছক্কা হাঁকিয়ে ফিফটি করলেন মুশফিক
দ্বাদশ বিশ্বকাপের ৩১তম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। বাঁচা-মরার
বিস্তারিত
বিতর্কিত আউটে সাজঘরে লিটন দাস
দ্বাদশ বিশ্বকাপের ৩১তম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। বাঁচা-মরার
বিস্তারিত