কিছু মৃত্যু আমাদের অনেক বেশি কষ্ট দেয়

হৃদরোগে আক্রান্ত হয়ে হঠাৎ চলে গেলেন পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন মজুমদার। বুধবার (২২ মে) হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

চাঁদপুরের ছেলে জসিম ২৯তম বিসিএসে শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। বুধবার (২২ মে) সকালে হঠাৎ পৃথিবীর মায়া ছেড়ে চলে যান তিনি। সহকর্মীর এমন অকাল মৃত্যুতে কাঁদছেন তার সহকর্মীরা, কাঁদছে বাংলাদেশ পুলিশ।

সকাল থেকেই পুলিশ সদস্য ও ২৯তম বিসিএসের ব্যাচমেটরা জসিমের অকাল মৃত্যুতে চোখের পানি ফেলছেন। জসিমের ব্যাচমেট আবু ইউসুফ বলেন, ‘আল্লাহ যাকে ইচ্ছা নিয়ে যান। কিছু মৃত্যু আমাদের অনেক বেশি কষ্ট দেয়। জসিম আমার ব্যাচমেট ছিল। তার মৃত্যুতে কেমন লাগছে তা বলে বুঝাতে পারব না। আল্লাহ তাকে জান্নাতবাসী করুন।’

শাহিনুর ইসলাম নামে বাংলাদেশ পুলিশের আরেক কর্মকর্তা তার ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন, ‘জসিম স্যার চাঁদপুরের গর্ব, বাংলাদেশ পুলিশের গর্ব। বিশ্বাস করতে পারছি না, স্যার এত তাড়াতাড়ি আমাদের মাঝ থেকে হারিয়ে যাবেন।’

১৯৮২ সালে চাঁদপুর জেলায় জন্মগ্রহণ করেন জসিম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ ডিপার্টমেন্ট থেকে এমএস ডিগ্রি অর্জন করেন। এরপর ২৯তম বিসিএসে শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

২০১৬ সালে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে স্পেশাল ব্রাঞ্চে যোগদান করেন। মেধাবী এই কর্মকর্তা চাকরি জীবনে সহকারী পুলিশ সুপার হিসেবে সিআইডি, সিলেট, কক্সবাজার, নারায়ণগঞ্জ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশে কর্মরত ছিলেন। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা রেখে গেছেন।


নতুন সড়ক আইন ও বিআরটিএ
অবশেষে এলো বহুপ্রতীক্ষিত সড়ক পরিবহন আইন, ২০১৮। হাজার হাজার স্কুল,
বিস্তারিত
গাড়ির নাম্বারে গ্রেফতারী পরোয়ানা, জেনে
বাস, ট্রাক, মোটরসাইকেল, সিএনজি, পিক-আপ ইত্যাদি গাড়ি চালিয়ে মামলা হলে
বিস্তারিত
সঠিক জায়গায় প্রকৃত নেতাদের মূল্যায়ন
১৯৯২ সালে বরগুনা জেলা স্কুল শাখা ছাত্রলীগে নাম লিখিয়ে তার
বিস্তারিত
রোহিঙ্গা সংকট ও আন্তর্জাতিক শক্তির
রাতের অন্ধকার কেটে পূর্ব প্রভাতের ক্ষীণ আলোচ্ছটায় হঠাৎ ঘুম ভেঙে
বিস্তারিত
যে সমাজের মানুষ যেমন সেই
যখন কোনো বন্ধুর সাথে সিভিল পোশাকে দেখা হয় তখন সবাই
বিস্তারিত
ভেঙে যাওয়া বিয়ে দিয়ে ফের
রাজধানীর খিলগাঁওয়ে একটি সুপার শপ থেকে দুধ চুরি করতে গিয়ে
বিস্তারিত