ধানক্ষেতে আগুন লাগার ঘটনা বাংলাদেশের নয় ভারতের: হানিফ

এবার ধানক্ষেতে আগুন লাগার ঘটনা বাংলাদেশের নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র এখনো থামেনি উল্লেখ করে হানিফ বলেন- ধানক্ষেতে আগুন লাগার ঘটনা বাংলাদেশের কোনো ঘটনা নয় এটি ভারতের পাঞ্জাবে ঘটেছে।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ও নারীর অগ্রযাত্রায় সমৃদ্ধ বাংলাদেশ : শেখ হাসিনার অবদান’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাহবুব-উল আলম হানিফ।

এসময় হানিফ বলেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র এখনো থামেনি। সুযোগ পেলেই তারা ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। বর্তমানে তারা ধান নিয়ে ষড়যন্ত্র করছে। ধানক্ষেতে আগুন এটা বাংলাদেশের কোনো ঘটনা নয়। ভারতের পাঞ্জাবের একটি গমক্ষেতের আগুন দেয়ার ঘটনাকে ফেসবুকে পোস্ট করে ছড়িয়ে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, জুটমিল শ্রমিকদের কীভাবে খুলনার একজন বিএনপি নেতা উস্কিয়ে দিয়েছেন তা আপনাদের জানা।

সেমিনারে সুলতানা সফির সভাপতিত্বে অন্যদের মধ্যে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিশিষ্ট শিক্ষাবিদ শ্যামলী নাসরিন চৌধুরী, সাবেক নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগের নেত্রী জাকিয়া হাসান, ফজিলাতুনন্নেসা ইন্দিরা, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, আওয়ামী লীগের নেত্রী সাহেদা তারেক দিপ্তী, সাবেরা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।

হানিফ বলেন, আমাদের সমাজে কিছু কিছু মানুষের এত অধঃপতন ঘটেছে যে তারা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। একটি প্রকল্পের বালিশ কিনতে দুর্নীতি, আবার সেই বালিশ ওপরে তুলতে আবার দুর্নীতি। তিনি বলেন, মানুষের মধ্যে নীতিনৈতিকতা এবং সততার অভাবে এসব ঘটনা ঘটছে। এসব লোকেরা ঘর থেকে শিক্ষা পায়নি। ঘরের শিক্ষা থাকলে তারা এ ধরনের দুর্নীতি করতে পারত না।


ছাত্রদলের সভাপতি খোকন, সাধারণ সম্পাদক
কাউন্সিলরদের প্রত্যক্ষভোটে জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন সভাপতি হয়েছেন ফজলুর রহমান খোকন
বিস্তারিত
বিএনপি নেতা দুদুর বাড়িতে হামলা
বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর
বিস্তারিত
শোভন-রাব্বানী কবে জেলে যাবেন?
দেশের পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির
বিস্তারিত
ছাত্রলীগের নেতা হতে চাইলে দিতে
এবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা ছাত্রলীগের বিভিন্ন শাখা কমিটির নেতৃত্বে আসার
বিস্তারিত
খালেদা কিছু দেননি, শেখ হাসিনা
হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা আহমদ শফী বলেছেন, প্রধানমন্ত্রী আলেমদের
বিস্তারিত
কোনোটিরই দালিলিক তথ্যপ্রমাণ নেই বললেন
ছাত্রলীগ থেকে অপসারিত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে স্বেচ্ছায় ঢাকা বিশ্ববিদ্যালয়
বিস্তারিত