কেমন হলো তারকা প্রার্থীদের নির্বাচন

ভারতের লোকসভা নির্বাচনে এবার বিনোদন জগতের বেশ কজন তারকা রাজনৈতিক প্রার্থী হিসেবে লড়েছেন। খেলার মাঠ কিংবা বক্স অফিসে তুখোড় এই তারকারা ব্যালট বাক্সে কেমন বাজিমাত করেছেন, সেটা গতকাল নির্বাচনের ফলই বলে দিয়েছে।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী ভোটের মাঠে এগিয়ে আছেন বলিউড তারকা সানি দেওল, টালিউড তারকা শতাব্দী রায়, নুসরাত জাহান, মিমি চক্রবর্তী ও দেব। ক্রিকেটের মতো ভোটের মাঠে এগিয়ে আছেন গৌতম গম্ভীর।

অন্যদিকে ভোটযুদ্ধে পিছিয়ে আছেন বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর, হেমা মালিনী ও রাজ বাব্বর এবং পশ্চিমবঙ্গের মুনমুন সেন।

ঊর্মিলা মাতন্ডকর : বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর এবারের নির্বাচনে উত্তর মুম্বাই কেন্দ্রে কংগ্রেসের হয়ে দাঁড়িয়েছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিজেপির গোপাল শেঠি এগিয়ে আছেন ভোটের ময়দানে। মুম্বাইয়ের সব আসনে বিজেপির দাপটই বেশি দেখা গেছে।

হেমা মালিনী : ভোটের আগে কোথাও হেলিকপ্টারে, কোথাও কাঁস্তে হাতে গম ক্ষেতে আবার ট্রাক্টরে চালকের আসনে উঠে বসতেও দেখা গেছে বলিউডের আরেক অভিনেত্রী হেমা মালিনীকে। নিত্য নতুন চমক দেখালেও নির্বাচনের ফলে চমক দেখাতে পারেননি বিজেপির এ প্রার্থী। তিনি উত্তরপ্রদেশের মথুরা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবার। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রাষ্ট্রীয় লোক দল (আরএলডি) থেকে কুনওয়ার নরেন্দ্র সিং বিপুল ভোটে এগিয়ে আছেন।

গৌতম গম্ভীর : ক্রিকেটের মাঠের মতোই রাজনীতির মাঠেও ছক্কা হাঁকিয়েছেন ভারতের সাবেক তারকা ব্যাটসম্যান গৌতম গম্ভীর। লোকসভা নির্বাচনে পূর্ব দিল্লি থেকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ের পথে রয়েছেন এ তারকা। সবশেষ তথ্যমতে, গৌতম গম্ভীর পেয়েছেন ৩ লাখ ১০ হাজার ৮৬টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের অরভিন্দার সিং লাভলি পেয়েছেন ১ লাখ ৫৩ হাজার ২৭৯ ভোট।

সানি দেওল : পাঞ্জাবের গুরুদাসপুর থেকে লোকসভা নির্বাচন করেছেন বলিউডের নায়ক সানি দেওল। বিজেপির এ প্রার্থী প্রাথমিকভাবে কমপক্ষে ২১ হাজার ভোটের ব্যবধানে এগিয়ে আছেন। এখানে তার প্রতিদ্বন্দ্বী ছিল কংগ্রেস নেতা সুনীল জাখার।

মুনমুন সেন : পশ্চিমবঙ্গের আসানসোলে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে লড়তে নামেন মুনমুন সেন। তার প্রতিদ্বন্দ্বীও ছিল আরেক তারকা। বিজেপির হয়ে ওই কেন্দ্রে লড়েন বাবুল সুপ্রিয়। হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার কথা থাকলেও শেষ খবর পাওয়া পর্যন্ত দেখা গেছে, এ আসনে বিপুল ভোটে পিছিয়ে পড়ছেন মুনমুন।

শতাব্দী রায় : পশ্চিমবঙ্গের বীরভূমে শতাব্দী রায় তৃণমূল কংগ্রেসের হয়ে লড়ছেন এবার। শেষ খবর পাওয়া পর্যন্ত বিরোধী বিজেপি প্রার্থী দুধকুমার ম-লের চেয়ে ৩৫ হাজার ভোটে এগিয়ে আছেন এ অভিনেত্রী।

নুসরাত জাহান : পশ্চিমবঙ্গের বসিরহাটে তৃণমূলের আরেক তারকা প্রার্থী নুসরাত জাহানও প্রায় অপ্রতিদ্বন্দ্বী অবস্থানে রয়েছেন। এখন পর্যন্ত যা ট্রেন্ড, তাতে নুসরাত তার প্রতিদ্বন্দ্বী বিজেপির সায়ান্ত বসুর চেয়ে ১ লাখ ৪১ হাজার ভোটে এগিয়ে রয়েছেন।

মিমি চক্রবর্তী : অভিনেত্রী মিমি চক্রবর্তী পশ্চিমবঙ্গের যাদবপুর কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত, এ কেন্দ্রে সিপিএমের বিকাশরঞ্জন ভট্টাচার্য ও বিজেপির অনুপম হাজরাকে পেছনে ফেলে প্রায় ৯২ হাজার ভোটে এগিয়ে গেছেন মিমি চক্রবর্তী।

দীপক অধিকারী (দেব) : টালিউডের সুপারস্টার দেব তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৩৬ হাজার ভোটে এগিয়ে রয়েছেন। এবারের নির্বাচনে তিনি পশ্চিমবঙ্গের ঘাটালে দাঁড়িয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী ভারতী ঘোষ।

বাবুল সুপ্রিয় : পশ্চিমবঙ্গের আসানসোল কেন্দ্র থেকে বিজেপির হয়ে লড়ছেন বাবুল সুপ্রিয়। ওই কেন্দ্রে তার প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী মুনমুন সেন। আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, এখন পর্যন্ত বাবুল সুপ্রিয় ৭৫ হাজার ৯৭১ ভোটে মুনমুনের চেয়ে এগিয়ে রয়েছেন।

শত্রুঘœ সিনহা : পাটনা সাহেব আসন থেকে পিছিয়ে পড়েছেন কংগ্রেস প্রার্থী বলিউড তারকা শত্রুঘœ সিনহা। সেখানে বিজেপি এগিয়ে আছে ৩৪১টি আসনে এবং কংগ্রেস এগিয়ে ৯১টি আসনে।

রাজ বাব্বর : উত্তরপ্রদেশের ফতেহপুর সিক্রি থেকে কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন অভিনেতা রাজ বাব্বর। শেষ খবর পাওয়া পর্যন্ত এ আসনে তার প্রতিদ্বন্দ্বী বিজেপির রাজকুমার চাহার চেয়ে ৮২ শতাংশ বেশি ভোট পেয়ে এগিয়ে আছেন।

প্রিয়া দত্ত : উত্তর মুম্বাই কেন্দ্রে সঞ্জয় দত্তের বোন প্রিয়া দত্ত কংগ্রেসের প্রার্থী হিসেবে লড়ছেন এবারের নির্বাচনে। তবে এ কেন্দ্রে তার প্রতিদ্বন্দ্বী বিজেপির পুনম মহাজন এক লাখেরও বেশি ভোটে এগিয়ে আছেন।


নুসরাতের দ্বিতীয় বিয়ে নিয়ে হৈ-চৈ!
অনেকেই জানেন এটা নায়িকা নুসরাতের দ্বিতীয় বিয়ে। আর দ্বিতীয় বিয়ে
বিস্তারিত
নতুন ছবিতে একসঙ্গে দেখা যাবে
‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপঙ্কর দীপন কয়েক দিন হলো তার
বিস্তারিত
অপূর্বর ছোট ভাইয়ের আত্মহত্যার পিছনে
‘গতকাল রাতে দীপু ফেসবুক লাইভে এসেছিল। কিছুই বলেনি। ক্যামেরার সামনে
বিস্তারিত
অবশেষে বলাকা বাঁধা ভাঙলেন শাকিব
ঢাকার প্রথম সারির হলগুলোর মধ্যে অন্যতম বলাকা সিনেওয়ার্ল্ড। ঢাকা ইউনিভার্সিটি,
বিস্তারিত
অভিনয় ছেড়ে ‘আল্লাহর রাস্তায়’ গিয়ে
এখন থেকে আর অভিনয় করবো না। বাকি জীবনটা এবাদত বন্দেগী
বিস্তারিত
‘এক রাত কম্প্রোমাইজ করতে বলেছিলেন
গুরুত্বপূর্ণ কোনও চরিত্রে অভিনয়ের সুযোগের বিনিময়ে অনৈতিক সুবিধা দেওয়ার প্রস্তাব
বিস্তারিত