দুদেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করে সাধারণ নির্বাচনে তার দলের বিপুল বিজয়ে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। শেখ হাসিনা গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টা ৩০ মিনিটে মোদিকে এই ফোন করেন বলে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

শেখ হাসিনা ফোনে মোদিকে বলেন, ‘আপনার গতিশীল নেতৃত্বে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) বিপুলভাবে জয়লাভ করায় বাংলাদেশের সরকার, জনগণ, আমার দল এবং ব্যক্তিগতভাবে আমি ও আমার পরিবারের পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।’

পাঁচ মিনিটের এই টেলিফোন সংলাপে প্রধানমন্ত্রী বিজেপির এই বিজয়কে ঐতিহাসিক উল্লেখ করে বলেন, এই বিজয়ে আপনার প্রতি ভারতের জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন ঘটেছে। দক্ষিণ এশিয়ার জনগণ আপনার এই বিজয়ে খুশি হবে এবং অঞ্চলের জনগণ ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।

প্রেস সচিব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সফরে আসার আমন্ত্রণ জানান এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

এর আগে শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাঠানো এক অভিনন্দন বার্তায় বলেন, বাংলাদেশ প্রতিবেশী রাষ্ট্র ভারতের সঙ্গে বহুমুখী সম্পর্ককে সর্বোচ্চ গুরুত্ব দেয়। এটি হয়েছে পারস্পরিক আস্থা ও শ্রদ্ধাবোধের ভিত্তিতে। ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সমর্থন প্রদানে ভারতের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। তিনি বলেন, ভারত-বাংলাদেশ সম্পর্ক ইতোমধ্যেই একটি সুপ্রতিবেশী রাষ্ট্রের মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। আগামীতে এই সম্পর্ক আরও উচ্চতর এক নতুন মাত্রায় নিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী ভারতের জনগণের অব্যাহত সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং নরেন্দ্র মোদির সুস্বাস্থ্য, অব্যাহত সাফল্য ও দীর্ঘায়ু কামনা করেন। খবর বাসসের।


ওসি মোয়াজ্জেমকে ডিভিশন দেয়ার নির্দেশ
নুসরাত জাহান রাফির আনা যৌন হয়রানির অভিযোগ ভিডিওতে ধারণ এবং
বিস্তারিত
ঋণখেলাপি নিয়ে ব্যাংকের নীতিমালায় আরো
ঋণখেলাপিদের জন্য বিশেষ সুবিধা দিয়ে জারি করা বাংলাদেশ ব্যাংকের ‘ঋণ
বিস্তারিত
অসত্য তথ্য দিয়ে বিদেশে পণ্য
অসত্য তথ্য প্রদান করে জাহাজ মালিকরা বিদেশে পণ্য পরিবহন করলে
বিস্তারিত
স্বাস্থ্য সনদ পেলেন ৪৭ হাজার
রাজধানীসহ সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা,
বিস্তারিত
সুখবর দিলেন না আবহাওয়া অধিদপ্তর
বর্ষার মৌসুম আসলেও তেমন একটা বৃষ্টির দেখা মিলছে না। ক্ষণে
বিস্তারিত
‘গণপিটুনির ভয়ে পলাতক ছিলেন ওসি
ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের জামিন
বিস্তারিত