অসহায় আমিনার পাশে হুইল চেয়ার নিয়ে এনি লস্কর

চুনারুঘাট পৌর শহরের মমিনপুর। এ গ্রামে মাত্র দুই শতকের জমিতে একটি ঝুপড়ি ঘর। এ ঘরে আমিনা বেগমের বসবাস। স্বামী মারা যাওয়ার পর তিন কন্যাসন্তানকে নিয়ে তিনি অতিকষ্টে জীবন ধারণ করছেন। মেয়েদের বিয়ে হয়েছে। এর মধ্যে মেয়ে পারুল তার মাকে দেখভাল করছেন। বয়সের ভারে আমিনা বেগমের পক্ষে চলাফেরা কঠিন। একটা হুইল চেয়ার হলে বাইরের আলো-বাতাস দেখা সহজ ছিল তার পক্ষে। কে দিবে তাকে এ চেয়ার? 

বিষয়টি জেনে নিজ থেকে এগিয়ে এসে অসহায় আমিনা বেগমের পাশে দাঁড়ান উপজেলা চেয়ারম্যান আলহাজ আব্দুল কাদির লস্করের কন্যা এনি লস্কর।

তিনি (এনি) অসহায় নারী আমিনা বেগমকে একটি হুইল চেয়ার প্রদান করেন। এ চেয়ার পেয়ে মহাখুশি অসহায় এ নারী। এর আগে আমিনা বেগমের ঘরে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করে দেন সাজ্জাদ লস্কর। এখন আমিনা বেগম হুইল চেয়ার করে ঘর থেকে বাইরে গিয়ে দিনের আলো-বাতাস পাচ্ছেন।

এনি লস্কর বলেন, অসহায় মানুষের সেবায় মনে তৃপ্তি পাওয়া যায়। অল্পতেই অসহায় মানুষদের খুশি করা সম্ভব। তাদের লোভ নেই। আমিনা বেগমের কাছে গিয়ে তাকে একটি চেয়ার দিতে পেরেছি। তিনি খুশি হয়েছেন। বিষয়টি আমার কাছে ভাল লেগেছে।

এনি লস্করের স্বামী জাতীয় দলের ক্রিকেটার নাজমুল হোসেন বলেন, মানুষের কল্যাণে কাজ করতে হবে। নিজ নিজ স্থান থেকে চেষ্টা করা মানুষের উপকার করা। এনি এ কাজটি নিজ চেষ্টা করায় আমি গর্বিত।


৩১০ বার কানে ধরে ওঠ-বস,
খাগড়াছড়ির মহালছড়িতে প্রধান শিক্ষকের হাতে নির্যাতনের শিকার হয়ে চিকিৎসার জন্য
বিস্তারিত
ঘরে ঢুকে স্বামী সেজে প্রতিবন্ধী
এক বুদ্ধি প্রতিবন্ধি নারী ধর্ষণের শিকার হয়েছে গোপালগঞ্জে। এ ঘটনায়
বিস্তারিত
সিইউএসটির প্রথম উপাচার্য হলেন পিরোজপুরের
খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সাবেক অধ্যাপক ড. মোঃ মঞ্জুর হোসেন
বিস্তারিত
বগুড়া সদর উপনির্বাচনে বিএনপি প্রার্থীর
বগুড়া সদর উপনির্বাচনে বিএনপি প্রার্থী গোলাম মোঃ সিরাজের গণসংযোগে হামলা
বিস্তারিত
প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ও
আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয়
বিস্তারিত
ধর্ষণের এক বছর পর জীবন
টাঙ্গাইলের কালিহাতীতে ধর্ষণের এক বছর পর চিকিৎসাধীন অবস্থায় ধুঁকে ধুঁকে
বিস্তারিত