রংপুরে অনির্দিষ্টকালের জন্য হোটেল রেস্টুরেন্ট ধর্মঘট

পবিত্র মাহে রমজানকে ঘিরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা আদায়ের প্রতিবাদে রোববার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য রংপুর নগরীতে হোটেল, রেস্টুরেন্ট ও বেকারি বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন মালিকরা। সকাল থেকে রংপুর মহানগরির দেড় শতাধিক রেস্তোরা ও আড়াই শতাধিক বেকারী  ধর্মঘট পালন করছে।

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির রংপুর জেলা শাখার নেতৃবৃন্দরা জানান, গত ২৩ তারিখ ৪টি হোটেলের মালিককে ৯ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। যা রংপুরের হোটেল ও রেস্তোরাঁয় আয়ের চেয়ে অস্বাভাবিক জরিমানা। এছাড়া ল্যাবরেটরি টেস্ট ছাড়াই এই জরিমানা অগ্রহণ যোগ্য। তাই বৈধ ব্যবসা এবং জনগনের সেবায় এই হয়রানি বন্ধের দাবিতে তারা এই ধর্মঘট শুরু করেছে।

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির রংপুর জেলা শাখার সভাপতির দাবি- হোটেল, রেস্টুরেন্ট ও বেকারি ব্যবসায়ীরা ভেজাল দেয়ার মত কিছু করেননি। শুধুমাত্র কাঁচামাল কিনে খাদ্য প্রস্তুত ও বিক্রি করা হয়। কিন্তু গত কয়েক দিনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অনেক হোটেল, রেস্তোরাঁ ও বেকারি মালিককে অস্বাভাবিক হারে জরিমানা করা হয়। এটা অমানবিক। এতে করে ছোট বড় এসব প্রতিষ্ঠান ধ্বংসের মুখে ঠেলে দেওয়া হচ্ছে আব্দুল মজিদ খোকন বলেন, আমরা নিরুপায়। অসহায় হয়ে প্রতিবাদের সিদ্ধান্ত নিয়েছি। কোনো উপায়ান্তর না পেয়ে প্রতিষ্ঠানগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।উল্লেখ্য, জেলা প্রশাসন, সিটি করপোরেশন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩, ভোক্তা অধিকার ও বিএসটিআই’র পক্ষ থেকে পবিত্র মাহে রমজানে রংপুরে মাসব্যাপী খাদ্যে ভেজাল বিরোধী অভিযান চালানো হচ্ছে।


বিদেশি কেন্দ্রে পাসের হার ৯৪
২০১৯ সালের উচ্চমাধ্যমিক (এসএসসি) ও সমমানের পরীক্ষায় বিদেশি কেন্দ্রের পাসের
বিস্তারিত
আজ মিন্নির রিমান্ড চাইবে পুলিশ
বরগুনায় চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলার এক নম্বর সাক্ষী ও
বিস্তারিত
বাড়ি থেকেই ছুরি এনেছিল খুনি
কুমিল্লা আদালতে বিচারকের এজলাসে হত্যা মামলার আসামি ফারুক হোসেনকে পরিকল্পিতভাবেই
বিস্তারিত
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত
কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত হয়েছেন। বুধবার
বিস্তারিত
মেয়েকে গ্রেপ্তারের পর যা বললেন
বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার মূল রহস্য উদঘাটনের জন্য
বিস্তারিত
সৌদি গিয়েও হজ করা হলো
পবিত্র হজ পালন করতে গিয়ে সৌদি আরবে আরও তিনজনের মৃত্যু
বিস্তারিত