রংপুরে অনির্দিষ্টকালের জন্য হোটেল রেস্টুরেন্ট ধর্মঘট

পবিত্র মাহে রমজানকে ঘিরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা আদায়ের প্রতিবাদে রোববার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য রংপুর নগরীতে হোটেল, রেস্টুরেন্ট ও বেকারি বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন মালিকরা। সকাল থেকে রংপুর মহানগরির দেড় শতাধিক রেস্তোরা ও আড়াই শতাধিক বেকারী  ধর্মঘট পালন করছে।

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির রংপুর জেলা শাখার নেতৃবৃন্দরা জানান, গত ২৩ তারিখ ৪টি হোটেলের মালিককে ৯ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। যা রংপুরের হোটেল ও রেস্তোরাঁয় আয়ের চেয়ে অস্বাভাবিক জরিমানা। এছাড়া ল্যাবরেটরি টেস্ট ছাড়াই এই জরিমানা অগ্রহণ যোগ্য। তাই বৈধ ব্যবসা এবং জনগনের সেবায় এই হয়রানি বন্ধের দাবিতে তারা এই ধর্মঘট শুরু করেছে।

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির রংপুর জেলা শাখার সভাপতির দাবি- হোটেল, রেস্টুরেন্ট ও বেকারি ব্যবসায়ীরা ভেজাল দেয়ার মত কিছু করেননি। শুধুমাত্র কাঁচামাল কিনে খাদ্য প্রস্তুত ও বিক্রি করা হয়। কিন্তু গত কয়েক দিনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অনেক হোটেল, রেস্তোরাঁ ও বেকারি মালিককে অস্বাভাবিক হারে জরিমানা করা হয়। এটা অমানবিক। এতে করে ছোট বড় এসব প্রতিষ্ঠান ধ্বংসের মুখে ঠেলে দেওয়া হচ্ছে আব্দুল মজিদ খোকন বলেন, আমরা নিরুপায়। অসহায় হয়ে প্রতিবাদের সিদ্ধান্ত নিয়েছি। কোনো উপায়ান্তর না পেয়ে প্রতিষ্ঠানগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।উল্লেখ্য, জেলা প্রশাসন, সিটি করপোরেশন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩, ভোক্তা অধিকার ও বিএসটিআই’র পক্ষ থেকে পবিত্র মাহে রমজানে রংপুরে মাসব্যাপী খাদ্যে ভেজাল বিরোধী অভিযান চালানো হচ্ছে।


ভালুকায় ধর্ষণচেষ্টা মামলায় ইউপি মেম্বার
ময়মনসিংহের ভালুকায় এক গৃহবধূকে ধর্ষণচেষ্টা মামলায় এক ইউপি মেম্বার পুলিশের
বিস্তারিত
বাউফলে বাইক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতা
পটুয়াখালীর বাউফলে বাইক দুর্ঘটনায় মাহিন (১৮) নামের এক ছাত্রলীগ নেতা
বিস্তারিত
রাজশাহীতে শেখ রাসেলের জন্মদিন পালিত
রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের
বিস্তারিত
রাজশাহীতে গ্রেপ্তার ভারতীয় জেলে কারাগারে
রাজশাহীর চারঘাট উপজেলার পদ্মা নদীতে ইলিশ শিকারে এসে আটক হওয়া
বিস্তারিত
সদরঘাটে লঞ্চের ক্যান্টিনে বাবুর্চিকে কুপিয়ে
ঢাকার কেরানীগঞ্জে বুড়িগঙ্গা নদীর সদরঘাটে এমভি কির্তনখোলা-২ লঞ্জের ক্যান্টিনের বাবুর্চিকে
বিস্তারিত
চেয়ারম্যান হয়েই টাকার মালার সংবর্ধনা
ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হয়ে টাকার মালার সংবর্ধনা নিয়েছেন
বিস্তারিত