চাঁদপুরে নকল কারখানার সন্ধান, মালিককে ২ লাখ টাকা জরিমানা

চাঁদপুরে জেলা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে শহরের ওয়ারল্যাস বাজার এলাকা থেকে নকল ডিটারজেন পাউডার, ট্যাং, চাটনি (আচার)ও সরিসার তেল তৈরির কারখানার সন্ধান পেয়েছে। পরে জেলা প্রশাসনের সহযোগিতায় সেখানে ৪টি পণ্য উৎপাদনকারী কারখানায় থাকা বিপুল পরিমাণ প্রায় অর্ধকোটি টাকার মালামাল জব্দ করা হয়।

এ সময় কারখানার পরিচালক তানভীর আহমেদকে আটক করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরশেদুল ইসলাম তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পরিচালক তানভিরকে ২ লাখ টাকা অর্থদণ্ড এবং ১ মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল পরিমাণ পণ্যসহ নকল কারখাটি সিলগালা করে দিয়েছে। এ ব্যাপারে চাঁদপুর মডেল মামলা করা হয়েছে।

শহরের পৌর ১৩নং ওয়ার্ডের ওয়ারল্যাস বাজারের মৃর্ধা বাড়ী এলাকায় তুরাগ নামের কারখানায় জেলা পুলিশ কর্তৃক বিশেষ অভিযান পরিচালনা করে।

শনিবার সন্ধ্যার পূর্বে জেলা পুলিশের পক্ষে এ অভিযানের নেতৃত্ব দেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী।

তিনি জানান, ওয়ারলেস বাজার মৃধা বাড়ী এলাকায় প্রায় ৪/৫ বছর ধরে চলছিল অবৈধ তুরাগ নামের ১টি কারখানা। যেখানে অবৈধ উপায় অবলম্বন করে আমের ও তেঁতুল চাটনি, ২ গুণ সাদা তুরাগ উইন পাওয়ার হোয়াইট (ডিটারজেন), তুরাগ ট্যাং ও তুরাগ খাঁটি সরিষার তেলের মতো ৪টি পণ্য তৈরি করা হচ্ছিল।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জেলা পুলিশ এখানে বিশেষ অভিযান পরিচালনা করে ঘটনার সত্যতা পায়। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে খবর দিলে তারা এসে পরবর্তী আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, এই তুরাগ কারখানাটি প্রচুর মোটা অংকের টাকা পেয়ে জায়গার মালিক এখানে অবৈধভাবে কারখানাটি খুলতে দেয়। এখান থেকে জায়গার ভাড়া ছাড়াও মোটা অংকের মাসোহারা নিতেন জায়গার মালিক পক্ষ। শুধু তাই নয় স্থানীয় একটি সিন্ডিকেটও এই জায়গার মালিকের সাথে এক হয়ে এই কারখানা থেকে মোটা অংকের মাসোহারা পেয়ে থাকত।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরশেদুল ইসলাম জানান, আমরা তুরাগ নামের ওই কারখানাটির সব পণ্য উৎপাদন বন্ধ করার নির্দেশ দিয়েছি। সেই সাথে নানা অনিয়ম থাকায় কারখানাটি সিলগালা করেছি। শাস্তি সম্পর্কে তিনি জানান, আমরা এই কারখানা পরিচালনাকারী তানভীরকে নগদ ২ লাখ টাকা অর্থদণ্ড ও ১ মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করি। আর যারা কারখানায় কাজ করত ওদেরকে কঠোর সতর্কতা প্রদান করে ছেড়ে দিয়েছি।

এদিকে এ অভিযান পরিচালনাকালে আরো উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল হোসাইন, চাঁঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ  মোঃ নাসিম উদ্দিন, পুরান বাজার ফাড়ির ইন্সপেক্টর জাহাঙ্গীর হোসেনসহ পুলিশের বিভিন্ন ইউনিট ও স্থানীয় এলাকাবাসী।


৩১০ বার কানে ধরে ওঠ-বস,
খাগড়াছড়ির মহালছড়িতে প্রধান শিক্ষকের হাতে নির্যাতনের শিকার হয়ে চিকিৎসার জন্য
বিস্তারিত
ঘরে ঢুকে স্বামী সেজে প্রতিবন্ধী
এক বুদ্ধি প্রতিবন্ধি নারী ধর্ষণের শিকার হয়েছে গোপালগঞ্জে। এ ঘটনায়
বিস্তারিত
সিইউএসটির প্রথম উপাচার্য হলেন পিরোজপুরের
খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সাবেক অধ্যাপক ড. মোঃ মঞ্জুর হোসেন
বিস্তারিত
বগুড়া সদর উপনির্বাচনে বিএনপি প্রার্থীর
বগুড়া সদর উপনির্বাচনে বিএনপি প্রার্থী গোলাম মোঃ সিরাজের গণসংযোগে হামলা
বিস্তারিত
প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ও
আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয়
বিস্তারিত
ধর্ষণের এক বছর পর জীবন
টাঙ্গাইলের কালিহাতীতে ধর্ষণের এক বছর পর চিকিৎসাধীন অবস্থায় ধুঁকে ধুঁকে
বিস্তারিত