সিরাজগঞ্জে ইউএনও হাটে গিয়ে কৃষকের ধান কিনছেন

কৃষকের কাছ থেকে ধান ক্রয় করছেন ইউএনও-আলোকিত বাংলাদেশ।

সিরাজগঞ্জে নির্বাহী অফিসাররা হাট-বাজারে গিয়ে সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারের বেঁধে দেয়া নির্ধারিত মূল্যে বোরো ধান ক্রয় শুরু করেছেন। স্থানীয় এমপি ও জেলা প্রশাসকের বিশেষ নির্দেশে এই ধান ক্রয় শুরু করা হয়েছে। অবশেষে রোববার দুপুরে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খাঁন তালগাছি হাটে উপস্থিত থেকে সরাসরি কৃষকদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে এ ধান ক্রয় শুরু করেন।

এ সময় উপস্থিত ছিলেন, শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আজাদ রহমান, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, উপজেলা খাদ্যনিয়ন্ত্রক ইয়াছিন আলী, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, শাহজাদপুর খাদ্যগুদাম ইনচার্জ ইয়াকুব আলী ও বাঘাবাড়ি খাদ্যগুদাম ইনচার্জ শফিউর রহমান।

এ সময় গাড়াদহ ইউনিয়নের ৩৩ জন কৃষকের কাছে থেকে ১ মেট্রিক টন করে সরকার নির্ধারিত মূল্য ২৬ টাকা কেজি দরে ৩৩ মেট্রিক টন ধান ক্রয় করা হয়।

নির্বাহী অফিসার বলেন, চলতি সপ্তাহের মধ্যেই শাহজাদপুর উপজেলার সব কয়টি ইউনিয়নের পর্যায়ক্রমে সরাসরি প্রকৃত কৃষকের কাছে থেকে এই বোরো ধান ক্রয় করা হবে। 
এদিকে সিরাজগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, নির্বাহী অফিসার সরকার মোহাম্মাদ রায়হান ও সংশ্লিষ্ট খাদ্য বিভাগের কর্মকর্তারা স্থানীয় হাট-বাজারে সরাসরি উপস্থিত হয়ে প্রকৃত কৃষকদের কাছ থেকে এই বোরো ধান ক্রয় করছেন। এছাড়া জেলার উল্লাপাড়া, কাজিপুর, তাড়াশ, কামারখন্দ, চৌহালী, বেলকুচি, কাজিপুর ও রায়গঞ্জ উপজেলায় একই নিয়মে এই বোরো ধান ক্রয় শুরু হয়েছে প্রায় ২ সপ্তাহ আগে। জেলা খাদ্য নিয়ন্ত্রক মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।


সাভার ও আশুলিয়া থেকে কোটি
ঢাকার সাভার ও আশুলিয়া থেকে কুরিয়ার সার্ভিসে খাদ্য সামগ্রীর আড়ালে
বিস্তারিত
কোস্ট গার্ডের অভিযানে মাদকদ্রব্যসহ দুই
বাংলাদেশ কোস্ট গার্ডের অভিযানে মাদকদ্রব্যসহ দুই মাদক পাচারকারীকে আটক করা
বিস্তারিত
সাঁথিয়ায় হারুন চেয়ারম্যান গ্রুপের তাণ্ডব,
পাবনার সাঁথিয়ায় উপজেলার নাগডেমড়া ইউপি চেয়ারম্যান হারুন গ্রুপের তান্ডবে প্রতিপক্ষের
বিস্তারিত
সখীপুরে ঘুড়ি উড়াতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে
সখীপুরে ঘুড়ি উড়াতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আব্দুল আজিজ (২৫) নামের
বিস্তারিত
করোনায় দুর্দশাগ্রস্ত মানুষের বাড়ি খাদ্য
করোনায় আক্রান্ত বিশ্বের এ কঠিন সময়ে ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানোর
বিস্তারিত
শেওলা দিয়ে ফিরলেন ২০ বাংলাদেশী,
করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চলমান লকডাউনে ভারতের বিভিন্ন এলাকায় আটকে পড়া ২০
বিস্তারিত