সিরাজগঞ্জে ইউএনও হাটে গিয়ে কৃষকের ধান কিনছেন

কৃষকের কাছ থেকে ধান ক্রয় করছেন ইউএনও-আলোকিত বাংলাদেশ।

সিরাজগঞ্জে নির্বাহী অফিসাররা হাট-বাজারে গিয়ে সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারের বেঁধে দেয়া নির্ধারিত মূল্যে বোরো ধান ক্রয় শুরু করেছেন। স্থানীয় এমপি ও জেলা প্রশাসকের বিশেষ নির্দেশে এই ধান ক্রয় শুরু করা হয়েছে। অবশেষে রোববার দুপুরে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খাঁন তালগাছি হাটে উপস্থিত থেকে সরাসরি কৃষকদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে এ ধান ক্রয় শুরু করেন।

এ সময় উপস্থিত ছিলেন, শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আজাদ রহমান, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, উপজেলা খাদ্যনিয়ন্ত্রক ইয়াছিন আলী, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, শাহজাদপুর খাদ্যগুদাম ইনচার্জ ইয়াকুব আলী ও বাঘাবাড়ি খাদ্যগুদাম ইনচার্জ শফিউর রহমান।

এ সময় গাড়াদহ ইউনিয়নের ৩৩ জন কৃষকের কাছে থেকে ১ মেট্রিক টন করে সরকার নির্ধারিত মূল্য ২৬ টাকা কেজি দরে ৩৩ মেট্রিক টন ধান ক্রয় করা হয়।

নির্বাহী অফিসার বলেন, চলতি সপ্তাহের মধ্যেই শাহজাদপুর উপজেলার সব কয়টি ইউনিয়নের পর্যায়ক্রমে সরাসরি প্রকৃত কৃষকের কাছে থেকে এই বোরো ধান ক্রয় করা হবে। 
এদিকে সিরাজগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, নির্বাহী অফিসার সরকার মোহাম্মাদ রায়হান ও সংশ্লিষ্ট খাদ্য বিভাগের কর্মকর্তারা স্থানীয় হাট-বাজারে সরাসরি উপস্থিত হয়ে প্রকৃত কৃষকদের কাছ থেকে এই বোরো ধান ক্রয় করছেন। এছাড়া জেলার উল্লাপাড়া, কাজিপুর, তাড়াশ, কামারখন্দ, চৌহালী, বেলকুচি, কাজিপুর ও রায়গঞ্জ উপজেলায় একই নিয়মে এই বোরো ধান ক্রয় শুরু হয়েছে প্রায় ২ সপ্তাহ আগে। জেলা খাদ্য নিয়ন্ত্রক মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।


মানিকগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু
মানিকগঞ্জের ঘিওর উপজেলায় বজ্রপাতে মঙ্গল চন্দ্র সরকার (৫৫) নামে এক
বিস্তারিত
বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালযে (বেরোবি) সংঘর্ষে জড়িয়েছে
বিস্তারিত
গফরগাঁওয়ে বন্দুকযুদ্ধে আন্তঃজেলা ডাকাত সর্দার
ময়মনসিংহের গফরগাঁওয়ের পাগলা থানাধীন নিগুয়ারী ইউনিয়নের চাকুয়া গ্রামে দরিয়া মোড়ে
বিস্তারিত
বরিশালে আরো এক ডেঙ্গু রোগীর
বরিশালে মনির হোসেন (৩৪) নামে আরো এক ডেঙ্গু রোগীর মৃত্যু
বিস্তারিত
বঙ্গবন্ধুর খুনিদের নির্মূল করতেই হবে:
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী বলেছেন,মানবাধিকার নেতারা আইনের শাসন ও
বিস্তারিত
পশ্চিম রেলের সিডিউল বিপর্যয়ের কারণ
ফিরতি ঈদ যাত্রা প্রায় শেষের পথে। কিন্তু এখনো সিডিউলে ফেরেনি
বিস্তারিত