এক টেবিলে আ.লীগ-বিএনপির ইফতার

রাজধানীতে গণফোরামের অনুষ্ঠানে এক টেবিলে বসে ইফতার করেছেন আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষস্থানীয় নেতারা।

রোববার (২৬ মে) রাজধানীর রাজমনি ঈসা খাঁ হোটেলে ‘সাদাফুলের রেস্তোরায়’ গণফোরামের উদ্যোগে ইফতার মাহফিলে এ দৃশ্য দেখা গেছে।

ইফতার মাহফিলের প্রথম টেবিলে গণফোরাম, বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের শরীক দলসহ দেশের বিভিন্ন রাজনৈতিক দলের সিনিয়ন নেতাদের নিয়ে আসন গ্রহণ করেন ড. কামাল হোসেন।

ইফতার শুরু প্রায় ৫ মিনিট আগে অনুষ্ঠানে উপস্থিত হন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সমস্য লে. কর্ণেল (অব.) ফারুক খান। এসময় ড. কামাল হোসেনসহ উপস্থিত বিভিন্ন দলের রাজনৈতিক নেতারা ফারুক খানকে স্বাগত জানান ও কুশল বিনিময় করেন। পরে কামাল হোসেনের সামনের চেয়ারে বসেন ফারুক খান। আর কামাল হোসেনের বাম পাশের চেয়ারে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান এবং ডান পাশে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বসেন। এছাড়া ওই টেবিলে বিএনপি যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালও বসে ইফতার করেন।

এর আগে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেন, আমরা ইফতারের রাজনীতি করি না। আমরা গণতন্ত্রের রাজনীতি করি। আর এখানে কোন রাজনৈতিক বেশ ধরি নাই, সবাইকেই বলেছি। কিন্তু এখানে কে আসলো, আর কে ওখানে গেলে- সেটা আমি জানতেও চাই না এবং শুনতেও চাই না।

পরে ফারুক খান বলেন, আমি আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আপনাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই, এ অনুষ্ঠানে আওয়ামী লীগকে দাওয়াত করার জন্য। এখানে আসার আগে প্রধানমন্ত্রী আমাকে জানিয়েছেন, তিনি ব্যক্তিগত কারণে এখানে উপস্থিত থাকতে পারছেন না। কিন্তু তিনি তার এবং আওয়ামী লীগের পক্ষ থেকে আপনাদেরকে রমজান ও ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

ইফতারে গণফোরাম নেতা রেজা কিবরিয়া, সুব্রুত চৌধুরী, মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।এছাড়া গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ব্যারিস্টার মইনুল হোসেনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।


বিএনপিকে ধ্বংসের চক্রান্ত করছে সরকার:
একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় ফরমায়েশী রায়ের মাধ্যমে সরকার বিএনপিকে
বিস্তারিত
‘২১ আগস্ট হত্যাকান্ড নিয়ে উপহাসকারীদেরও
তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান
বিস্তারিত
খালেদা জিয়ার সেই ‘স্কুটি সঙ্গী’
তিনি খালেদা জিয়ার ‘স্কুটি সঙ্গী’ হিসেবে রাজনৈতিক মহলে পরিচিত। বিএনপি
বিস্তারিত
তারেক রহমানের ফাঁসি দাবি ওবায়দুল
আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে ২০০৪ সালের ২১ আগস্ট রক্তাক্ত
বিস্তারিত
গ্রেনেড হামলা মামলার পেপারবুক তৈরির
আগামী তিন-চার মাসের মধ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার পেপারবুক
বিস্তারিত
গ্রেনেড হামলায় শহীদদের প্রতি আ’লীগের
একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ।
বিস্তারিত